রয়েছেন দেশের পাশে, করোনা-আক্রান্তদের পাশে, অভিনব পদক্ষেপ করছেন আলিয়া ভাট

রয়েছেন দেশের পাশে, করোনা-আক্রান্তদের পাশে, অভিনব পদক্ষেপ করছেন আলিয়া ভাট

রয়েছেন দেশের পাশে, করোনা-আক্রান্তদের পাশে, অভিনব পদক্ষেপ করছেন আলিয়া ভাট!

মারণ এই ভাইরাসের ছোঁয়াচে দিকটা কতটা সাঙ্ঘাতিক, তা কিন্তু নায়িকা হাড়ে হাড়ে টের পেয়ে গিয়েছেন ইতিমধ্যেই।

  • Share this:

#মুম্বই: সবে মাত্র রবিবার তিনি মলদ্বীপ থেকে ছুটি কাটিয়ে ফিরে এসেছেন নিজের দেশে, নিজের শহরে। তবে এর আগে যে রকম ঘটা করে নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে নিজের জীবনের ঝলক পোস্ট করতে দেখা যেত আলিয়া ভাটকে (Alia Bhatt), এবার কিন্তু আর সেটা হচ্ছে না! বরং বলা যায় যে দেশে ফিরেই করোনা ঠেকানোর লড়াইয়ে যোগ দিয়েছেন বি-টাউনের এই জনপ্রিয় নায়িকা। আর সে কাজে তিনি আপাতত হাতিয়ার করেছেন নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলকেই!

প্রশ্ন উঠতেই পারে যে কেন সেই সোশ্যাল মিডিয়া নিয়েই পড়ে আছেন আলিয়া, কেন তাঁর সক্রিয় ভাবে কোনও উদ্যোগ নেওয়ার পরিকল্পনা দেখা গেল না! এই জায়গায় এসে মনে রাখা দরকার যে মারণ এই ভাইরাসের ছোঁয়াচে দিকটা কতটা সাঙ্ঘাতিক, তা কিন্তু নায়িকা হাড়ে হাড়ে টের পেয়ে গিয়েছেন ইতিমধ্যেই। চোখের সামনে তিনি করোনায় আক্রান্ত হতে আর হোম আইসোলেশনে চলে যেচে দেখেছেন কাছের মানুষদের। তালিকায় রয়েছেন বয়ফ্রেন্ড রণবীর কাপুর (Ranbir Kapoor), তাঁর মা নীতু কাপুর (Neetu Kapoor), প্রিয় বন্ধু বরুণ ধাওয়ান (Varun Dhawan)! এছাড়াও প্রায় রোজই কোনও না কোনও সহকর্মীর করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলছে। নায়িকা নিজেও রেহাই পাননি এর ছোঁয়াচ থেকে!

View this post on Instagram

A post shared by Alia Bhatt (@aliaabhatt)

খুব সম্ভবত সেই কারণেই সক্রিয় ভাবে এখনই কিছু করতে চাইছেন না আলিয়া। তবে যা করছেন, তাও বড় কম নয়। এই করোনাকালে সব চেয়ে জরুরি দুই জিনিস হল চিকিৎসা পরিকাঠামো এবং সঠিক তথ্য। সোশ্যাল মিডিয়ায় করোনা রোগীর সাহায্যে বহু হেল্পলাইন নম্বর পাওয়া যায়, কিন্তু সবক'টায় ফোন করে লাভ হয় না। তাই এই বিভ্রান্তির হাত থেকে, সময় বাঁচানোর ক্ষেত্রেও রোগী এবং তাঁর পরিবারের সদস্যদের রক্ষা করা প্রয়োজন। সেই কাজটাই আলিয়া করছেন সাংবাদিক বন্ধু ফায়া ডিসুজার (Faye D’Souza) সঙ্গে মিলে, দ'জনে মিলে কোভিড হেল্পলাইন নম্বর যাচাই রছেন এবং ছড়িয়ে দিচ্ছেন নিজেদের সোশ্যাল মিডিয়া মারফত। পাশাপাশি মুম্বই এবং বেঙ্গালুরু পৌরসভার নম্বরও শেয়ার করেছেন নায়িকা যাতে প্রয়োজনে সেখান থেকে হাসপাতালের শয্যা, অক্সিজেনের মতো প্রয়োজনীয় খোঁজখবর পেয়ে যান সকলে।

Published by:Ananya Chakraborty
First published:

লেটেস্ট খবর