সত্যি? এ বার রাজনীতিতে যোগ দিতে চলেছেন অক্ষয় কুমার?

সত্যি? এ বার রাজনীতিতে যোগ দিতে চলেছেন অক্ষয় কুমার?

বলিউড বা রাজনীতিতে কি আদৌ এমনি এমনি কিছু হয়? অক্ষয়ও কি তাঁর সোনার কেরিয়ার ছেড়ে এ বার রাজনীতির প্রাঙ্গনে?

বলিউড বা রাজনীতিতে কি আদৌ এমনি এমনি কিছু হয়? অক্ষয়ও কি তাঁর সোনার কেরিয়ার ছেড়ে এ বার রাজনীতির প্রাঙ্গনে?

  • Share this:

#মুম্বই: রাজনীতিবিদরা নিজের কাজে যে প্রায়শই এ দিক সে দিক, ঘুরে বেড়ান, সে কথা কারও অজানা নয়। কিন্তু তিনি যদি তাঁর চেনা বৃত্তের বাইরে এসে কিছু করেন তা হলে কয়েকটা প্রশ্ন এসে মাথার কোষে ধাক্কা মারে। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী (Chief Minister) যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) মুম্বই (Mumbai) এসেছিলেন। সে তিনি আসতেই পারেন। কিন্তু তিনি আসার পরপরই তাঁর ঘরে উঁকি-ঝুঁকি মারছেন বলিউডের লোকজন। কিছু দিন আগেই আদিত্যনাথের সঙ্গে ছবি পোস্ট করেছেন গায়ক কৈলাস খের। তবে বড় বিস্ফোরণ তখনও বাকি ছিল। সম্প্রতি সরকারের গুড বুকে থাকা ‘গুড বয়’ অক্ষয়কুমারও (Akshay Kumar) সৌজন্য সাক্ষাৎ করেছেন মুখ্যমন্ত্রীর সঙ্গে।

এমনিতেও যে ভাবে গত কয়েক বছর ধরে অক্ষয় পা মেপে মেপে বলিউডে (Bollywood) চলেছেন, অসম্ভব কৌশলে দাবার চাল দিচ্ছেন, তাতে তাঁর বুদ্ধির তারিফ না করে থাকা যায় না। হোক না অভিনেতা, কিন্তু রাজনীতি তিনি বেশ ভালই বোঝেন। তাঁর সঙ্গে যোগী আদিত্যনাথের এই সৌজন্য সাক্ষাৎ কিন্তু বন্ধ দরজার আড়ালে হয়নি। সেখানে সংবাদমাধ্যমের অবাধ প্রবেশ ছিল। এমনিতে কেন্দ্রীয় সরকার আর প্রধানমন্ত্রীর সঙ্গে অক্ষয়ের সুসম্পর্কের কথা সবাই জানেন। না হলে স্বয়ং দেশের প্রধানমন্ত্রীর একান্ত সাক্ষাৎকার নেওয়ার সৌভাগ্য আর ক'জনের জোটে!

তবে লোক দেখিয়ে আদিত্যনাথের সঙ্গে অক্ষয়ের এই সাক্ষাৎকার আবার সেই প্রশ্নকে ফিরিয়ে এনেছে- তা হলে কি খুব তাড়াতাড়ি সক্রিয় রাজনীতিতে অংশগ্রহণ করতে চলেছেন বলিউডের মিডাস? যদিও এর আগে বলিউডের সঙ্গে রাজনীতির গাঁটছড়া খুব একটা সুখের হয়নি। ডাহা ফেল করেছিলেন খোদ বিগ বি অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। গোবিন্দা (Govinda), সানি দেওল (Sunny Deol) এঁদের নাম রাজনীতির প্রাঙ্গনে প্রায় শোনাই যায় না। এত কিছু জানার পরেও কি নিজের সোনার কেরিয়ার ছেড়ে অক্ষয় সেখানে যাবেন?

অক্ষয়ের পাসপোর্ট কানাডার, মা লক্ষ্মীর কল্যাণে টাকা পয়সাও আছে প্রচুর। তাই তিনি যে টাকার জন্য রাজনীতিতে আসতে চাইছেন না, সেটা বোঝা যাচ্ছে। অনেকে বলছেন এই সাক্ষাৎ তো এমনি এমনিও হতে পারে। পারে বইকি, কিন্তু বলিউড বা রাজনীতিতে কি আদৌ এমনি এমনি কিছু হয়? শোনা গিয়েছে, রামসেতু নিয়ে নতুন ছবি আনতে চলেছেন খিলাড়ি । ছবির শ্যুটিং হতে পারে অযোধ্যায় । তাই সে ব্যাপারেই নাকি কথা বলতে গিয়েছিলেন তিনি।

তবে অক্ষয় কুমারের পরের পর দেশভক্তি ও সরকার তোষণমূলক ছবি কিন্তু অন্য কথাও বলছে। অতীতে দেখা গিয়েছে, রাজনীতির হাঁটুজলে নেমে নিজের অভিনেতা স্বত্বাকে অনেকেই গুমঘরে আটকে রেখেছেন। পরে সেই ঘরের তালা খুলে দেখা গিয়েছে যে অপুষ্টিতে মারা গিয়েছেন সেই অভিনেতা। অক্ষয়ের ক্ষেত্রেও যেন এমনটা না হয়!

Published by:Simli Raha
First published: