Bobby Deol : বিস্মৃতি থেকে ফিনিক্সসম উত্থান, ‘বরসাত’-এর নায়ক এখন বলিউডের জনপ্রিয় খলনায়ক

ববি দেওল, ফাইল ছবি

মাঝে একেবারে হারিয়ে গিয়েছিলেন ঠিকই! তার পর ফের গতি পেয়েছে বলিউডে ববি দেওলের (Bobby Deol) কেরিয়ার!

  • Share this:

#মুম্বই: মাঝে একেবারে হারিয়ে গিয়েছিলেন ঠিকই! তার পর ফের গতি পেয়েছে বলিউডে ববি দেওলের (Bobby Deol) কেরিয়ার! সেই জন্যই কি আপাতত নায়কের ভূমিকা না পেলেও কাজ ফিরিয়ে দিচ্ছেন না ববি? আপত্তি করছেন না একের পর এক খলনায়কের ভূমিকায় মুখ দেখাতে?

বলিউডে পা রাখার কিছু দিনের মধ্যেই ববি বুঝিয়ে দেন ছায়াছবির সব রকম অভিনয়েই তিনি স্বচ্ছন্দ। প্রথম ছবির পরে অউর প্যাযার হো গ্যয়া (Aur Pyaar Ho Gaya)-য় তাঁর রোম্যান্টিক লুক, গুপ্ত (Gupt) সাক্ষী তাঁর থ্রিলারে অভিনয়ের দক্ষতায়। সোলজার (Soldier) আর বিচ্ছু (Bichhoo) প্রমাণ করে দিয়েছে দাদা সানি দেওলের (Sunny Deol) মতো তাঁরও অ্যাকশন হিরো হিসেবে কৃতিত্ব আছে। কিন্তু সব হিসেব আপাতত উল্টে দিয়েছে ওয়েব সিরিজ আশ্রম (Aashram) ৷ সেখানে 'কাশীপুর ওয়ালে বাবা নিরালা (Kashipur Waale Baba Nirala) হিসাবে নেগেটিভ চরিত্রে অভিনয়ের যেন পরাকাষ্ঠা তৈরি করেছেন ববি। আর সেই জনপ্রিয়তাই এখন ব্যবহার করছে বলিউড। দেখা যাচ্ছে যে ববিরও তাতে বিশেষ আপত্তি নেই!

কেন না, বলিউড আজকাল খলনায়কের চরিত্রে ববিকে এক আলাদা জায়গা দিয়েছে, জানিয়েছেন দেওল পরিবারের এক ঘনিষ্ঠ সূত্র। ওই ব্যক্তি বলেছেন যে হালে বলিউডের চিত্রনাট্যে খলনায়ক হিসাবে ববির জন্য গুরুত্বপূর্ণ জায়গা বরাদ্দ করা হচ্ছে, এক ছবি থেকে অন্যটা যাতে আলাদা হয়, সে জন্য তাঁর লুক নিয়েও চলছে বিস্তর পরীক্ষা-নিরীক্ষা। যেমন, লাভ হস্টেল (Love Hostel) ছবিতে ববিকে দেওয়া হচ্ছে প্রস্থেটিক মেক আপ, যার জন্য শিডিউলের অন্তত চার ঘণ্টা আগেই স্টুডিওতে পৌঁছতে হচ্ছে তাঁকে। আবার অ্যানিম্যাল (Animal) ছবি তুলে ধরবে তাঁর পেশিবহুল লুক, সে জন্য বিশেষ শারীরিক অনুশীলন চলছে ববির, এই ছবির চিত্রনাট্যেও না কি নায়ক রণবীর কাপুর (Ranbir Kapoor) আর তাঁর ভূমিকা সমান সমান জোরালো!

অবশ্য এর আগে ববি জানিয়েছিলেন যে যে হালফিলে তিনি অভিনয়ের ক্ষেত্রে কমফর্ট জোনে থাকতে চান না। বরং যে চরিত্রগুলোয় অভিনয় নিয়ে এক সময়ে তাঁর মনে দ্বিধা ছিল, আজকাল সেগুলোই তাঁকে বেশি টানে! সেই দিক থেকে এই সব নেতিবাচক চরিত্রে অভিনয় করতে তাঁর ভাল লাগছে, স্পষ্ট বোঝা যায়!

অবশ্য এর আগে ববি জানিয়েছিলেন যে যে হালফিলে তিনি অভিনয়ের ক্ষেত্রে কমফর্ট জোনে থাকতে চান না। বরং যে চরিত্রগুলোয় অভিনয় নিয়ে এক সময়ে তাঁর মনে দ্বিধা ছিল, আজকাল সেগুলোই তাঁকে বেশি টানে! সেই দিক থেকে এই সব নেতিবাচক চরিত্রে অভিনয় করতে তাঁর ভালো লাগছে, স্পষ্ট বোঝা যায়!

Published by:Arpita Roy Chowdhury
First published: