Home /News /entertainment /
এবার পুজোয় রতন কাহারের 'বড় লোকের বিটি লো' নিয়ে বিক্রম ঘোষের 'ফোক মিক্স'

এবার পুজোয় রতন কাহারের 'বড় লোকের বিটি লো' নিয়ে বিক্রম ঘোষের 'ফোক মিক্স'

কয়েক মাস আগেই উঠেছিল বিতর্কের ঝড়। বাদশার 'গেন্দা ফুল' মিউজিক ভিডিওতে 'বড় লোকের বিটি লো' যে গানটি ব্যবহার করা হয়েছে, তার স্রষ্টা রতন কাহার।

  • Share this:
    শর্মিলা মাইতি
    #কলকাতা: কয়েক মাস আগেই উঠেছিল বিতর্কের ঝড়। বাদশার 'গেন্দা ফুল' মিউজিক ভিডিওতে 'বড় লোকের বিটি লো' যে গানটি ব্যবহার করা হয়েছে, তার স্রষ্টা রতন কাহার। সেখানে কোনও ক্রেডিট দেওয়া হয়নি। আরও খুঁড়তে বেরলো আরও চাঞ্চল্যকর তথ্য। মূল রেকর্ডেই ক্রেডিট দেওয়া হয়নি রতন কাহারকে! বছরের পর বছর তিনি এই নামটুকুর প্রাপ্তিস্বীকারের লড়াই লড়ছেন। বাদশা সে কথা জানতে পেরে তখনই সাম্মানিকের ব্যবস্থা করেন। প্রতিশ্রুতি দেন একসঙ্গে মিউজিক ভিডিও করারও।
    বাদশার মূল অ্যালবামে ফিচার করা হয়েছিল জ্যাকলিন ফার্নান্ডেজকে। এবার সোনি মিউজিকের তরফ থেকে গেন্দা ফুল তবলা ফোক মিক্স রিলিজ করা হল।  করলেন বিক্রম ঘোষ। এখানে দেখা যাবে অভিনেত্রী দেবলীনা কুমারকে।
    বিক্রম ঘোষ নতুন আঙ্গিকে পরিবেশন করলেন এই জনপ্রিয় পল্লিগীতিকে। Rap ও তলার যুগলবন্দি পাওয়া যাবে এই উপস্থাপনায়। স্রষ্টা রতন কাহার স্বকণ্ঠে গাইবেন এই গান। সঙ্গে গলা মেলাবেন ইমন চক্রবর্তীও।
     এই মিউজিক ভিডিও পরিচালনা করেছেন অরিন্দম শীল। "সারা জীবন সঙ্গীত নিয়ে পরীক্ষা নিরীক্ষা করে চলাটাই শিল্পীর ধর্ম। রতন কাহারের এই গানে এক সুরের মিশ্রণ আছে যে আমি বলতে গেলে প্রলুব্ধ হয়েছি ফের মিক্স করতে। শুধু সঙ্গীতের ফিকশন বললে সবটা বলা হবে না। এই গান সংস্কৃতি, গ্রাম্য শিল্প,  শিল্পী  ও মনন একাকার হয়ে গেছে। সঙ্গীতপ্রেমীরা নতুন স্বাদ পাবেন।" বলেছেন বিক্রম ঘোষ।
    এই ভিডিওতে দেখা যাবে বাদশা ও জ্যাকলিন ফার্নান্ডেজকেও।  আরও  কী কী চমক আছে এই অ্যালবামে তা জানার জন্য পুজোর হপ্তা অবধি অপেক্ষা করতে হবে। রতন কাহার এই প্রথমবার নিজের সৃষ্টির মিউজিক ভিডিওতে পাবেন তাঁর হৃত সম্মান। এর চেয়ে বড় প্রাপ্তি বাঙালির কাছে কী হতে পারে? গায়িকা ইমন চক্রবর্তীর কথায়,  "এ বছরটা  অনেকেরই  উৎকণ্ঠায় কেটেছে। দুর্গা পূজার মাত্র কয়েকদিন আগে এই অ্যালবাম মুক্তি পাচ্ছে। আমার স্থির বিশ্বাস গানপাগল মানুষ আবার আনন্দ খুঁজে পাবে বিক্রমদার ক্রিয়েশনে। "
    দেখাই যাক, বাংলার বহুল প্রচলিত এই গানটির তবলা ফোক মিক্স কেমন হয়!
    Published by:Akash Misra
    First published:

    Tags: Bikram Ghosh

    পরবর্তী খবর