coronavirus: তারকারাও অসহায়, আত্মীয়র জন্য ভেন্টিলেটর বেড পাচ্ছেন না ভূমি পেডনেকর

coronavirus: তারকারাও অসহায়, আত্মীয়র জন্য ভেন্টিলেটর বেড পাচ্ছেন না ভূমি পেডনেকর

Bhumi Pednekar

যাঁরা এখনও বেঁচে রয়েছেন, তাঁদের জন্য অক্সিজেন সিলিন্ডার আর উপযুক্ত চিকিৎসা পরিকাঠামোর খোঁজে হন্যে হয়ে উঠেছেন নায়িকা!

  • Share this:

#মুম্বই: অসুখ যে ধনী আর নির্ধনের মধ্যে ভেদাভেদ করে না, সে বড় নতুন কথা নয়। কিন্তু আমরা অনেকেই বিশ্বাস করি যে যাঁদের কাছে প্রচুর পরিমাণে অর্থ রয়েছে, তাঁদের আর যাই হোক, উপযুক্ত পরিষেবার অভাব কখনও হয় না। কিন্তু এই করোনাকালীন পরিস্থিতি যে এবার ধনী আর নির্ধনের মধ্যের বিভেদ ঘুচিয়ে দিয়ে উভয়কেই নিয়ে এল একই রকম অসহায়তার পংক্তিতে, তার প্রমাণ মিলল সম্প্রতি ভূমি পেডনেকরের (Bhumi Pednekar) ট্যুইটে।

ভূমি নিজে এর আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন। ভগবানে অসীম কৃপায় তিনি সেরে উঠেছেন ঠিকই, কিন্তু তাঁর পরিবার যে বিপণ্মুক্ত হয়েছে, এমন কথা বলা যাবে না। নায়িকার পরিবারের অনেক সদস্যই এখন করোনার সঙ্গে লড়াই করছেন। এর আগে সে খবর আমরা পেয়েছিলাম ভূমিরই ট্যুইট মারফত, নায়িকা লিখেছিলেন যে গত ২৪ ঘণ্টায় তাঁর পরিবারের দুই সদস্য জীবনযুদ্ধে ইতি টেনেছেন। বাকিরা এখনও চালিয়ে যাচ্ছেন লড়াই। যাঁরা এখনও বেঁচে রয়েছেন, তাঁদের জন্য অক্সিজেন সিলিন্ডার আর উপযুক্ত চিকিৎসা পরিকাঠামোর খোঁজে হন্যে হয়ে উঠেছেন নায়িকা!

এর ঠিক পরেই এল আরও মর্মান্তিক খবর! ভূমির একেবারে সাম্প্রতিক ট্যুইট জানিয়েছে যে তাঁর এক আত্মীয়া রয়েছেন অপরিসীম শ্বাসকষ্টে, তাঁকে সত্বর কোনও ভেন্টিলেটর বেডে নিয়ে যাওয়া দরকার। ভূমি লিখেছেন তাঁর এই আত্মীয়া নয়াদিল্লিতে থাকেন। তিনি সম্প্রতি হাসপাতালে ভর্তি থাকলেও এখন তাঁকে ভেন্টিলেশনে রাখা প্রয়োজন, কিন্তু নায়িকা তা জোগাড় করে উঠতে পারছেন না। তাই তিনি সোশ্যাল মিডিয়া মারফত অনুরাগীদের কাছে কাতর আবেদন জানিয়েছেন ভেন্টিলেটর বেডের খোঁজ চেয়ে।

তাতে সাড়াও মিলেছে, নায়িকা পেয়েছেন প্রয়োজনীয় তথ্য। তাই ধন্যবাদ জানিয়ে তিনি লিখেছেন যে আগের ট্যুইটটা ডিলিট করে দিচ্ছেন যাতে কেউ বিভ্রান্ত ও উদ্বিগ্ন বোধ না করেন!

ভূমি যে ভাবে উপকৃত হয়েছেন, ঠিক সেই ভাবেই সোশ্যাল মিডিয়া লিডসের সাহায্যে এখন সবাই সবার পাশে এসে দাঁড়াচ্ছেন। দেশে প্রয়োজনীয় চিকিৎসা পরিকাঠামোর অভাব, হাতে আছে কেবল মানবিকতা! ভূমি সে কথা আমাদের নতুন করে মনে করিয়ে দিতে ভোলেননি। জানিয়েছেন যে এ শোকের সময় নয়, এখন কেবল লড়াই জারি রাখতে হবে!

Published by:Piya Banerjee
First published:

লেটেস্ট খবর