বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

সলমনের জন্যই কি সাতবার 'ম্যায়নে পেয়ার কিয়া'র প্রস্তাব ফিরিয়েছিলেন ভাগ্যশ্রী ?

সলমনের জন্যই কি সাতবার 'ম্যায়নে পেয়ার কিয়া'র প্রস্তাব ফিরিয়েছিলেন ভাগ্যশ্রী ?
photo source collected

ছবির গল্প ভাগ্যশ্রীর পছন্দ হলেও প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

  • Share this:

#মুম্বই: বলিউডে সর্বকালের সেরা দশটি প্রেমের সিনেমার যদি একটি তালিকা তৈরি হয়, তা হলে সেখানে সলমন খান (Salman Khan) ও ভাগ্যশ্রী (Bhagyashree) অভিনীত ম্যায়নে পেয়ার কিয়া (Maine Pyar Kiya) ছবির নাম অবশ্যই থাকবে। এই ছবি সলমনের কেরিয়ারে একটি মাইলফলক হলেও ভাগ্যশ্রী এই ছবির পর বলিউড থেকে বিদায় নেন। মিষ্টি ও সুশ্রী নায়িকাকে আর পর্দায় দেখতে পাওয়া যাবে না শুনে দর্শকরা হতাশ হলেও ভাগ্যশ্রীকে তাঁর সিদ্ধান্ত থেকে এক চুলও নড়ানো যায়নি। বলিউডের ঝলমলে দুনিয়ার হাতছানি এড়িয়ে গুছিয়ে সংসার করাকেই তিনি বেছে নিয়েছিলেন।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে বহু বছর আগে মুক্তি পাওয়া এই কাল্ট ছবির নানা টুকরো টুকরো স্মৃতি নিয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন ভাগ্যশ্রী। ম্যায়নে পেয়ার কিয়া-র নায়িকা ‘সুমন’ জানালেন যে সেই সময়ে তিনি দেশের বাইরে কোথাও নিজের উচ্চশিক্ষা সম্পূর্ণ করতে চেয়েছিলেন। বাধ সাধেন তাঁর বাবা। তিনি চাইছিলেন এই পড়াশোনা এদেশেই শেষ করুন তাঁর মেয়ে। এই নিয়ে বাবা আর মেয়ের মধ্যে তীব্র বাগবিতণ্ডা শুরু হয়। আর এই অস্থির সময়েই ভাগ্যশ্রীর কাছে এই ছবির অফার আসে।

ছবির গল্প ভাগ্যশ্রীর পছন্দ হলেও প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। অকপট নায়িকা জানান যে এর আগে শ্রীদেবী (Sridevi) আর মাধুরী দীক্ষিত নেনে (Madhuri Dixit Nene) দু'জনেই এই ছবির প্রস্তাব ফিরিয়ে দেন। কিন্তু তাঁদের সঙ্গে যে ভাগ্যশ্রীর মতো আনকোরা মুখের কোনও তুলনা হয় না, সেটা তিনি জানতেন। কিন্তু ছবির প্রযোজক অর্থাৎ রাজশ্রী প্রোডাকশনের সুরজ (Sooraj Barjatiya) বরজাতিয়া বার বার ভাগ্যশ্রীর কাছে এই ছবির প্রস্তাব নিয়ে আসতে থাকেন। সুরজ আত্মবিশ্বাসী ছিলেন যে সুমনের চরিত্রে বেশ ভালো ভাবেই ফুটিয়ে তুলতে পারবেন ভাগ্যশ্রী। তবে নায়িকা বলেন, যতবার তিনি প্রযোজক সুরজকে ফিরিয়ে দিতেন ততবার তাঁর মন খারাপ হত। এই ভাবে সাতবার সুরজকে না বলেন তিনি!

সলমনের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন ছিল? এই প্রশ্নের উত্তরে ভাগ্যশ্রী বলেন যে তিনি, সলমন এবং প্রযোজক সুরজ সবাই এই ছবি দিয়ে ডেবিউ করেছিল। তাই সবার জন্যই এটা এক প্রকার নতুন অভিজ্ঞতা ছিল। তবে ভাগ্যশ্রী এটাও স্বীকার করেন যে সিনেমা নিয়ে তাঁর কোনও দিনই কোনও উৎসাহ ছিল না, তবে কাজ করতে করতে এই পেশার সঙ্গে তাঁর মনের যোগ স্থাপিত হয়।

Published by: Piya Banerjee
First published: January 6, 2021, 6:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर