corona virus btn
corona virus btn
Loading

আজ মুক্তি পাচ্ছে বাংলার ক্লাউড শর্ট ফিল্ম 'অজানা আকাশ তবু'

আজ মুক্তি পাচ্ছে বাংলার ক্লাউড শর্ট ফিল্ম 'অজানা আকাশ তবু'

ক্লাউড শর্ট বলতে যেখানে শুটিং চলছে সেখানে পরিচালকের ভার্চুয়াল উপস্থিতি থাকে। পুরো ছবিটি শ্যুটিং থেকে সমস্ত কিছু মোবাইল ফোনে সম্পাদনা করা হয় ।

  • Share this:

#কলকাতা:  এবার বাংলায়  মুক্তি পাবে ক্লাউড শর্ট ফিল্ম, আকাশ অজানা তবু। আকাশ অজানা তবু একটি লা পেলিকুলা মোশন পিকচার এবং অন্যতম ভারতীয় ডিজিটাল কনটেন্ট স্ট্র্যাটেজিস্ট অয়নজিৎ সেনের শর্ট ফিল্মটি বাংলায় একটি ক্লাউড শর্ট ফিল্ম  যেটি আজ  বঙ্গ অ্যাপে মুক্তি পাবে। ভারতের ওটিটি প্ল্যাটফর্মে প্রকাশিত প্রথম ক্লাউড শর্ট ফিল্মগুলির মধ্যে এটি একটি।

ক্লাউড শর্ট বলতে যেখানে শুটিং চলছে সেখানে পরিচালকের ভার্চুয়াল উপস্থিতি থাকে। পুরো ছবিটি শ্যুটিং থেকে সমস্ত কিছু মোবাইল ফোনে সম্পাদনা করা হয় ।  এমনকি সমস্ত পোস্ট প্রযোজনার কাজ হয় যেখানে পরিচালকের ভার্চুয়াল উপস্থিতি আবশ্যক। ইতিমধ্যে ফিল্মটি ৩টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরষ্কার পেয়েছে এবং ৬ আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে মনোনীত হয়েছে।

দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ডি, বিবিসি অ্যাওয়ার্ড বিজয়ী   বিশিষ্ট সংগীত পরিচালক এবং বিশ্বখ্যাত পারকশনিস্ট অভিষেক বসু চলচ্চিত্রটির চিত্রনাট্য ও ডায়ালগ লেখা ছাড়াও ছবিটি পরিচালনা করেছেন। প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার তেজস গান্ধী সহযোগী পরিচালনার কাজ করেছেন এই ছবিতে।

ছবিটি বিবাহিত দম্পতি পাখি (সঞ্চারী দত্ত) এবং অর্জুন (ফৈয়জ খান) এর মধ্যে সম্পর্কের উত্থান-পতনের চারপাশে ঘুরে বেড়ায় কারণ পাখি সন্দেহ করে যে তার বান্ধবী রাগিনীর সাথে (অমৃতা হালদার) তার স্বামী অর্জুনের সম্পর্ক আছে।পাখির দৃষ্টিভঙ্গি  পরিবর্তন হয়, যখন তিনি রাগিনীর থেকে জানতে পারেন যে অর্জুন ফুসফুসের ক্যান্সারে ভুগছেন। কোন দিকে বাঁক নেয় তিনজনের জীবন ?সেই নিয়েই ছবির ক্লাইম্যক্স। ছবিতে সংগীত পরিচালনা করেছেন অভিষেক বসু, অভীক গাঙ্গুলী। কাহিনীটি লিখেছেন কবি আলো বসু। সম্পাদনা ও পোস্ট প্রযোজনা করেছেন শুভাশিষ মন্ডল।

Sreeparna Dasgupta

Published by: Elina Datta
First published: July 17, 2020, 9:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर