Parinita Review: শুভশ্রীর অভিনয়ই বড় প্রাপ্তি, ছবির শেষ একঘেঁয়ে

সম্প্রতি এক সাক্ষাৎকারে পরিচালক তথা রাজ চক্রবর্তীকে বলতে শুনেছিলাম, এই ছবিতে শুভশ্রীকে অন্যরূপে পাবেন ৷

Akash Misra | News18 Bangla
Updated:Sep 08, 2019 02:09 PM IST
Parinita Review: শুভশ্রীর অভিনয়ই বড় প্রাপ্তি, ছবির শেষ একঘেঁয়ে
পরিণীতা রিভিউ ৷
Akash Misra | News18 Bangla
Updated:Sep 08, 2019 02:09 PM IST

#কলকাতা: সম্প্রতি এক সাক্ষাৎকারে পরিচালক তথা রাজ চক্রবর্তীকে বলতে শুনেছিলাম, এই ছবিতে শুভশ্রীকে অন্যরূপে পাবেন ৷ সেই রূপ অবশ্য নাকি শুধুই ছবির প্রয়োজনে ‘লুক চেঞ্জ’ নয় ৷ বরং সঠিক অর্থে ‘অভিনেত্রী’ শুভশ্রীই নাকি ‘পরিণীতা’ ছবির আসল আকর্ষণ ! ট্রেলার দেখে ভেবেছিলাম, বাংলা ছবির সেই শুধুই গ্ল্যামারার্স শুভশ্রী আর অপরদিকে তাবড় অভিনেতা ঋত্বিক ! ‘পরিণীতা’ রাজ চক্রবর্তীর কাছে এক সাহসী পদক্ষেপ ! জমবে তো?

অবশেষে সেই প্রশ্নের উত্তর মিলেই গেল ৷ এক কথায় তাক লাগালেন শুভশ্রী ৷ সাক্ষাৎকারে রাজের বলা কথাগুলো একেবারে একশো শতাংশ সত্য ! প্রতিটি ফ্রেমে, প্রতিটি দৃশ্যে শুভশ্রী একেবারে যেন অন্য অবতারে তিনি ৷ কোথায়? সেই ছবি জুড়ে নায়কের আশে পাশে ঘুরে চটুল গানে নাচ ! এই শুভশ্রী তো নিজেই নায়ক, তাও আবার ঋত্বিকের বিপরীতে থেকে !

69826467

রাজ চক্রবর্তীর ‘পরিণীতি’ আদ্যপান্ত ভালোবাসার ছবি হতে হতে কোথায় যেন হারিয়ে গেল ৷ পাড়ার দাদাকে গোপনে ভালোবেসে ফেলা ৷ তাঁকে নিয়ে বিয়ের স্বপ্ন৷ আর হঠাৎই সেই স্বপ্ন ভেঙে চুরমার ৷ তারপর পাড়ার ডানপিটে, ছটফোটে মেয়েটি একেবারে পরিণীতা ! অনেকটা যেন রূপান্তরের গল্প, বদলে যাওয়ার গল্প ৷ তবে এই ট্রান্সফরমেশনের গল্পটা রাজ চক্রবর্তী রেখেই দিলেন ছবির প্রথমার্ধে ৷ যার বুনোট বেশ শক্তপোক্ত ৷ তবে শেষমেশ সেই বুনোটই ঢিলে হয়ে পড়ল, প্রেমের গল্প থেকে সোজা রিভেঞ্জের গল্প ! আর সেই বদলার গল্প দেখাতে গিয়ে রাজ হয়ে পড়লেন প্রচণ্ডভাবে প্রেডিক্টেবল ৷

রাজ চক্রবর্তীর ‘পরিণীতা’ ছবির সবচেয়ে বড় প্রাপ্তিই হল শুভশ্রী ৷ আর তিনি ছবির নামের মতোই গোটা ছবিতে এক পরিণীত অভিনেত্রী ৷ বিশেষ করে ছবির প্রথমার্ধে শুভশ্রীর নো মেকআপ লুক ! আর একেবারে সাবলীল অভিনয় তাক লাগায় ৷ দ্বিতীয়ার্ধে অবশ্য শুভশ্রীর চেনা লুক ৷ বহুবার দেখা ৷

Loading...

ঋত্বিক বরং একটু সাইড লাইন৷ হয়তো ছবিতে গল্পের খাতিরে ৷ ছোট্ট ছোট্ট চরিত্রে অদৃত ও গৌরব বেশ ভালো ৷ তবে গল্পের শেষটাই জমাতে পারলেন না রাজ ৷ শুরুটা যেমন ব্যতিক্রমী, শেষটা ততটাই সাধারণ করে ফেললেন রাজ !

First published: 02:09:19 PM Sep 08, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर