এবার বলিউডে কৌশিক গঙ্গোপাধ্যায়, হিন্দি ছবির শ্যুটিং শুরু কলকাতায়

এবার বলিউডে কৌশিক গঙ্গোপাধ্যায়, হিন্দি ছবির শ্যুটিং শুরু কলকাতায়
লকডাউনের সময় থেকেই হিন্দি ছবি নিয়ে কাজ করার কথা ভাবছিলেন পরিচালক। এবার সেই ভাবনাকেই শিলমোহর দিয়ে একটি হিন্দি ছবির পরিচালনায় নেমে পড়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়

লকডাউনের সময় থেকেই হিন্দি ছবি নিয়ে কাজ করার কথা ভাবছিলেন পরিচালক। এবার সেই ভাবনাকেই শিলমোহর দিয়ে একটি হিন্দি ছবির পরিচালনায় নেমে পড়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়

  • Share this:

    #কলকাতা: কৌশিক গঙ্গোপাধ্যায় হল বাংলা চলচ্চিত্রে একটি খুবই বিখ্যাত নাম। শুধু পরিচালনা নয়, একদিকে তিনি পরিচালক অন্যদিকে আবার অভিনেতা ও চিত্রনাট্যকারও। অর্থাৎ একই অঙ্গে বহু রূপ বলা চলে।এই পরিচালক উপহার দিয়েছেন জাতীয় পুরষ্কার প্রাপ্ত বিভিন্ন চলচিত্র। শুধু কি জাতীয় পুরষ্কার ‘অপুর পাঁচালি’ ছবি পরিচালনার জন্য ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া (আইএফএফআই) অ্যাওয়ার্ড পান ২০১৩’তে। এছাড়াও আরও পুরষ্কার। এবার বাংলার এই পরিচালকের কাজ দেখবে বলিউড।

    লকডাউনের সময় থেকেই হিন্দি ছবি নিয়ে কাজ করার কথা ভাবছিলেন পরিচালক। এবার সেই ভাবনাকেই শিলমোহর দিয়ে একটি হিন্দি ছবির পরিচালনায় নেমে পড়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। ছবির নাম ‘মনোহর পাণ্ডে’।


    একদিকে মারণরোগ করোনার আতঙ্ক অন্যদিকে লকডাউন। যে লকডাউন মানব জীবনে ব্যাপক প্রভাব ফেলেছিল। বেশ কিছুদিনের জন্য স্তব্ধ হয়ে গিয়েছিল গোটা বিশ্ব, গোটা বিশের জনজীবন। আর সেই মুহূর্তে মানব জীবন ঠিক কতটা বিপন্ন হয়েছিল তা আমরা সবাই উপলব্ধি করতে পেরেছি।আর নিজের চোখে দেখা সেইসব বাস্তব অভিজ্ঞতার ওপর ভিত্তি করেই এবারের গল্প বুনেছেন পরিচালক। করোনা অতিমারী ও লকডাউন সব মিলিয়ে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত মানুষের জীবন কীভাবে পাল্টে গেছে, তাঁদের প্রতিদিনের লড়াই, তাদের রুটিরুজি ইত্যাদি নিয়েই গল্প।তবে শুধুই লড়াই বা সমস্যা নয় থাকবে প্রেম ভালোবাসার ছোঁয়াও। দেখানো হবে এক সাধারণ মধ্যবিত্ত দম্পতির জীবনের বিভিন্ন ঘটনা, করোনাকালে তাঁদের জীবনে অনেক কিছুই পাল্টেছে, সেই পাল্টে যাওয়ার মধ্যে রয়েছে ভালোবাসাও। অর্থাৎ সাধারণ মানুষ তাঁদের নিজেদের জীবনকেই দেখতে পাবেন পর্দায়।শুধু টলিউড নয়, কৌশিক গঙ্গোপাধ্যায় বলিউডেও বেশ জনপ্রিয়। তাই বলিউড তারকারাও তার সাথে কাজ করতে সমান আগ্রহী। তাই মুখ্য চরিত্রে রয়েছেন বহু নামী বলিউড শিল্পীরা। মুখ্য ভূমিকায় দেখা যাবে সৌরভ শুক্লা, রঘুবীর যাদব, সুপ্রিয়া পাঠক কাপূরের মত শিল্পীদের। এছাড়াও টলিউডের শিল্পীরাও আছেন এই ছবিতে। এছাড়াও সঙ্গীত দায়িত্বে পরিচালনা করবেন জিৎ গাঙ্গুলি।ইতিমধ্যেই কলকাতায় শুরু হয়ে গেছে শ্যুটিং। একদিকে শহর কলকাতা অন্যদিকে কৌশিক গঙ্গোপাধ্যায়ের মত পরিচালকের সঙ্গে কাজ করতে পেরে খুশি বলিউড কলাকুশলীরা। যেমন জনপ্রিয় অভিনেতা সৌরভ শুল্কা জানান পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের থেকে এই ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়ে তিনি অভিভূত।কলকাতাতেই বেশীরভাগ ছবির শুটিং হবে। আর শোনা যাচ্ছে উত্তরবঙ্গে কিছুতা শ্যুট হতে পারে। ইতিমধ্যেই সামনে এসেছে ছবির পোস্টারও। সবমিলিয়ে টলিউডও অধীর আগ্রহে আছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের প্রথম হিন্দি ছবি নিয়ে।

    Published by:Simli Dasgupta
    First published: