হোম /খবর /বিনোদন /
মেয়ের কাছে আর যাওয়া হল না, বিমান বন্দরেই হৃদরোগে আক্রান্ত

USA তে মেয়ের কাছে আর যাওয়া হল না, বিমান বন্দরেই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তাপস পাল

সিনেমা মহলকে চমকে দিয়ে অকালেই চলে গেলেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা তাপস পাল ৷

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: সিনেমা মহলকে চমকে দিয়ে অকালেই চলে গেলেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা তাপস পাল ৷ মঙ্গলবার ভোর ৩:৩৫ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই অভিনেতার। বয়স হয়েছিল ৬১ বছর ।

২৮ জানুয়ারি মুম্বই গিয়েছিলেন। সেখান থেকে ১ ফেব্রুয়ারি মেয়ে সোহিনী পালের কাছে, মার্কিনযুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল তাপস পালের । তবে মেয়ের কাছে আর যাওয়া হল না ৷ বিমান ধরার আগেই বুকে ব্যথা অনুভব করেন । ভর্তি করা হয় তাঁকে মুম্বইয়ের হাসপাতালে । রাখা হয়েছিল ভেন্টিলেশনে। মাঝে চিকিত্সায় সামান্য সাড়া দিলেও সোমবার থেকে অবস্থার অবনতি শুরু হয়। মঙ্গলবার রাত ৩ টে ৩৬ মিনিটে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

১৯৫৮ সালের ২৯ শে সেপ্টেম্বর হুগলির চন্দননগরে জন্ম। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ। কলেজে পড়াকালীন নজরে পড়েন পরিচালক তরুণ মজুমদারের। মাত্র ২২ বছর বয়সে মুক্তি পায় প্রথম ছবি দাদার কীর্তি। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের।

উল্লেখযোগ্য ছবি গুলির মধ্যে সাহেব, ‘গুরুদক্ষিণা’, ‘অনুরাগের ছোঁয়া’, ‘পারাবত প্রিয়া’, ‘ভালোবাসা ভালোবাসা’ । ‘সাহেব’ ছবির জন্য ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পান ১৯৮১ সালে বাংলার পাশাপাশি অভিনয় করেছেন হিন্দি ছবিতেও। মাধুরী দীক্ষিতের বিপরীতে অভিনয় করেছেন অবোধ ছবিতে। কৃষ্ণনগর লোকসভা থেকে তৃণমূলের লোকসভার সাংসদ ছিলেন তিনি।

Published by:Akash Misra
First published:

Tags: Bengali Actor, Tapas Pal, USA