Home /News /entertainment /
Beauty Tips: কী করে ধরে রেখেছেন যৌবনের কুহক, ৪৭-র প্রীতি জিন্টার রূপের সিক্রেট

Beauty Tips: কী করে ধরে রেখেছেন যৌবনের কুহক, ৪৭-র প্রীতি জিন্টার রূপের সিক্রেট

how bollywood actress preity zinta manages to look so young at 47- Photo -Collected

how bollywood actress preity zinta manages to look so young at 47- Photo -Collected

Beauty Tips: ৪৭-এও কীভাবে নিজের চেহারা ধরে রেখেছেন অভিনেত্রী? এখনও কী করে এমন কমবয়সি দেখায় প্রীতিকে?

  • Share this:

#নয়াদিল্লি: বলিউডের (Bollywood) ‘ডিম্পল কুইন’ হিসেবে বিখ্যাত তিনি। ঝলমলে গাল, কোঁকড়ানো চুল, সুন্দর হাসি এবং ঝলকানি চোখ। জীবনের ৪৭টি বসন্ত পার করে দিয়েও এখনও ঠিক আগের মতোই সুন্দরী প্রীতি জিন্টা (Preity Zinta)। আজও প্রীতি হাসলে মুক্তো ঝরে, তাঁর মোমপালিশ ত্বক দেখলে চিনচিন করে ওঠে বহু কিশোরের বুক।

৪৭-এও কীভাবে নিজের চেহারা ধরে রেখেছেন অভিনেত্রী? এখনও কী করে এমন কমবয়সি দেখায় প্রীতিকে?ত্বক আর চুলের যত্নে বরাবর ঘরোয়া দাওয়াইয়ের উপরেই ভরসা রেখেছেন প্রীতি। এখানে ঝাঁপি খুলে জানানো হল তারকা অভিনেত্রীর বিউটি টিপস (Beauty Tips) । কোন কোন অভ্যাস তাঁর যৌবন ধরে রেখেছে আজও।

সিটিএম রুটিন: মেকআপ মোটেও পছন্দ নয় প্রীতির। তবে রূপচর্চার ক্ষেত্রে তিনি প্রতিদিন মেনে চলেন সিটিএম পদ্ধতি। অর্থাৎ ক্লিনজিং, টোনিং এবং ময়শ্চারাইজিং। খুব সাধারণ অভ্যাস। কিন্তু ত্বকের যত্নের ক্ষেত্রে এর ভূমিকা অপরিহার্য।

আম আর পেঁপে: প্রীতির সবচেয়ে পছন্দের ফল হল পাকা পেঁপে আর আম। প্রতিদিনের মেনুতে এই দুটি ফল থাকেই। বিশেষজ্ঞরা বলেন, পেঁপে আর আম রূপের যত্ন নিতে সক্ষম। ত্বক-চুলে জেল্লা বাড়ায়, শরীরের আর্দ্রতা বৃদ্ধি করে।

আরও পড়ুন - Ashleigh Barty Retires: স্তম্ভিত সকলে, মাত্র ২৫ -এ হঠাৎ করেই অবসরের সিদ্ধান্ত ৩ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ীর

শাকসবজি: এর সঙ্গে প্রীতির মেনুতে থাকে প্রচুর শাকসবজি। বিশেষ করে যে কোনও রকমের সবুজ সবজি তাঁর পাতে থাকবেই। অল্প অল্প করে দিনে কমপক্ষে ৬ থেকে ৭ বার খান প্রীতি। এতে হজম হয় সহজে। জেল্লা বাড়ে ত্বকের।

প্রচুর পরিমাণে জল: প্রীতির ঝকঝকে ত্বকের রহস্য কিন্তু খুব জটিল কোনও অভ্যাস নয়। বরং খুব সহজ। প্রতিদিন পরিমাণ মতো জল পান করেন অভিনেত্রী। কারণ জল শরীর থেকে টক্সিন বের করে দেয়। ত্বককে করে তোলে মসৃণ এবং মোলায়েম। এটাই তাঁর ঝকঝকে ত্বকের রহস্য।

আরও পড়ুন - Viral News: কীভাবে বারবার স্ত্রীকে করবেন প্রেগন্যান্ট, ফেসবুকে পদ্ধতি বাতলে দিলেন ডক্টর শেখ!

নাইট ক্রিম: নির্দিষ্ট ইভেন্ট বা শ্যুটের জন্য ছাড়া মেকআপ না-পসন্দ প্রীতির। তবে প্রতিদিন শোওয়ার আগে নাইট ক্রিম ব্যবহার করেন। তাঁর মতে, এতে ত্বককে বার্ধক্যের হাত থেকে বাঁচানো যায়।

বিউটি স্লিপ: ঘুমের বিষয়েও বেশ সচেতন অভিনেত্রী। রোজ নিয়ম করে ৭-৮ ঘণ্টা ঘুমোন তিনি। প্রীতি মনে করেন, পর্যাপ্ত ঘুম এবং দুশ্চিন্তাহীন থাকলেই ত্বকের জেল্লা বাড়বে।

চুলের জন্য: সপ্তাহে ৩ বার শ্যাম্পু করেন অভিনেত্রী। সঙ্গে লাগান ময়েশ্চারাইজার। চুলে নিয়মিত ট্রিম করেন। তাঁর মতে, এতে চুল তাড়াতাড়ি বাড়ে।

ওয়ার্কআউট বাদ নয়: প্রতিদিন জিমে যান প্রীতি। জগিং, যোগ ব্যায়াম করেন নিয়ম করে। খেয়াল রাখেন যাতে কোনওভাবেই ওয়ার্কআউট বাদ না পড়ে। প্রীতি মনে করেন, ব্যায়াম করলে সঙ্গে সঙ্গে চেহারায় কিছুটা ঔজ্জ্বল্য বাড়ে।

Published by:Debalina Datta
First published:

Tags: Beauty tips, Preity Zinta

পরবর্তী খবর