লাইগার থেকে পাগলায়ত- দেশের ছবিগুলোর নামে চমকের দিকটা খেয়াল করেছেন কি?

লাইগার থেকে পাগলায়ত- দেশের ছবিগুলোর নামে চমকের দিকটা খেয়াল করেছেন কি?

কাজে আসে ছবিগুলোর অভিনব নাম- আর কিছু না হোক, নাম শুনেই একটা কৌতূহল তৈরি হয় দর্শকের মনে।

কাজে আসে ছবিগুলোর অভিনব নাম- আর কিছু না হোক, নাম শুনেই একটা কৌতূহল তৈরি হয় দর্শকের মনে।

  • Share this:

#মুম্বই: তাহলে কি ধরে নিতে হবে যে ডাকসাইটে নায়িকা বা নায়কের উপস্থিতিই সিনেমা হিট করানোর একমাত্র ফর্মুলা নয়?

সেটা যে নয়, তা দেশের নানা প্রান্তের সিনেমা ইন্ডাস্ট্রিগুলো বার বার দেখেছে। ডাকসাইটে নায়িকা বা নায়কের উপস্থিতি থাকলেও বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে ছবি। হয় গল্পটা তেমন জমাটি হয়নি, না হলে পরিচালকের দক্ষতা নিয়ে প্রশ্ন উঠেছে। সেই দিক থেকেই কাজে আসে ছবিগুলোর অভিনব নাম- আর কিছু না হোক, নাম শুনেই একটা কৌতূহল তৈরি হয় দর্শকের মনে।

দেখে নেওয়া যাক, হালফিলে দেশের কোন কোন ছবি তাদের নামের দিক থেকে আমাদের বেশ বড়সড় চমক দিয়েছে!

১. লাইগার (Liger)

তালিকায় সবার আগে দক্ষিণ ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির এই ছবির নাম রাখতেই হবে। কেন না, লাইগার নামে কোনও কিছুর অস্তিত্ব যেমন নেই, তেমনই শব্দটাও তৈরি করা! লায়ন আর টাইগার- এই দুই মিলে হয়েছে লাইগার! ছবিতে নায়ক বিজয় দেবেরাকোন্ডার (Vijay Deverakonda) পরাক্রমও না কি সেই রকমই হবে! সব ঠিক থাকলে ছবিটি চলতি বছরের ৯ সেপ্টেম্বর মুক্তি পাবে।

২. পাগলায়ত (Pagglait)

এই শব্দটার অবশ্য অভিধানে অস্তিত্ব রয়েছে। তবে, ছবির নাম হিসেবে যে বেশ অভিনব, সেটা স্বীকার করে নিতেই হয়। যার মাথায় সব সময়ে কোনও না কোনও বিদঘুটে কিছু করার পরিকল্পনা ঘুরছে, তাকেই কথ্য হিন্দিতে বলা হয় পাগলায়ত। ছবিতে এই রকম এক চরিত্রে অভিনয় করছেন সানিয়া মালহোত্রা (Sanya Malhotra)। যৌথ পরিবারের অন্তর্ভুক্ত সদ্য বিধবা এক মেয়ের আত্মোপলব্ধির গল্প বলবে এই ছবি, যা চলতি বছরের ২৬ মার্চ ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পাওয়ার কথা আছে।

৩. বেল বটম (Bell Bottom)

অক্ষয় কুমারের (Akshay Kumar) এই ছবির নাম নিয়েও বেশ কৌতূহল তৈরি হয়েছে সবার মনে- ছবিতে কি হিপি জমানা এবং নিচের দিকটা ছড়ানো বেল বটম প্যান্টের কোনও ভূমিকা থাকবে? এই নিয়ে এখনও মুখ খুলতে চাননি নির্মাতারা, তাঁরা স্রেফ কৌতূহল জিইয়ে রেখেছেন। যত দূর জানা গিয়েছে, চলতি বছরের ২৮ মে মুক্তি পেতে পারে বেল বটম।

৪. গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি (Gangubai Kathiawadi)

ছবির নাম সোজাসাপ্টা হলেও এর মধ্যে একটা ভারিক্কি চমক আছে। ছবি চলতি বছরের ৩০ জুলাই মুক্তি পাওয়ার কথা, কিন্তু এখন থেকেই নিষিদ্ধ পল্লী কামাতিপুরার কুখ্যাত বস লেডির জীবন পর্দায় প্রত্যক্ষ করার জন্য মুখিয়ে রয়েছেন দর্শকেরা। যে চরিত্রে অভিনয় করছেন আলিয়া ভাট (Alia Bhatt)।

৫. সন্দীপ অউর পিঙ্কি ফরার (Sandeep Aur Pinky Faraar)

দিবাকর বন্দ্যোপাধ্যায়ের (Dibaker Bannerjee) এই ছবি কবে মুক্তি পাবে, সেটা একটা চিন্তার বিষয়। তবে ছবির নায়িকার নাম সন্দীপ আর নায়কের নাম পিঙ্কি- এই ট্যুইস্ট নিঃসন্দেহেই ছবি দেখার কৌতূহল বাড়িয়ে দেয়।

Published by:Piya Banerjee
First published:

লেটেস্ট খবর