AR Rahman: বলিউডের প্রতি কিসের রাগ এআর রহমানের ? হিন্দি শুনলেই ক্ষেপে যাচ্ছেন !

AR Rahman: বলিউডের প্রতি কিসের রাগ এআর রহমানের ? হিন্দি শুনলেই ক্ষেপে যাচ্ছেন !

AR Rahman

Viral Video: শুধু গায়ক এবং সুরকার হিসেবেই নয়, এই ছবির নেপথ্যে অন্য দিক থেকেও রয়েছে রহমানের গুরুত্বপূর্ণ ভূমিকা।

  • Share this:

#চেন্নাই: যিনি অনুষ্ঠানের মধ্যমণি, তিনি যদি কোনও কারণে রেগে যান, খুব স্বাভাবিক ভাবেই অপ্রস্তুত হয়ে পড়েন বাকিরাও! সম্প্রতি যার ঝলক দেখা গেল এআর রহমানের (AR Rahman) নতুন ছবি ৯৯ সংস (99 Songs)-এর অডিও মুক্তিকে কেন্দ্র করে।

শুধু গায়ক এবং সুরকার হিসেবেই নয়, এই ছবির নেপথ্যে অন্য দিক থেকেও রয়েছে রহমানের গুরুত্বপূর্ণ ভূমিকা। তিনি এই ছবির প্রযোজকও বটে! পাশাপাশি, এই প্রথম কোনও ছবির চিত্রনাট্য লিখলেন তিনি। অথচ ছবির অডিও মুক্তির অনুষ্ঠানে রসিকতার মধ্যে দিয়ে হলেও স্পষ্ট ধরা পড়ল রহমানের বিরক্তি!

View this post on Instagram

A post shared by Surya (@suryasurya5073)

ভাইরাল ভিডিওয় দেখা যাচ্ছে রহমান এবং ছবির নায়ক এহান ভাটকে (Ehan Bhatt)। নেপথ্যে শোনা যাচ্ছে সঞ্চালিকার কণ্ঠস্বর। তিনি প্রথমে তামিল ভাষায় এই ছবির ক্ষেত্রে অবদানের জন্য কৃতজ্ঞতাজ্ঞাপন করেছেন রহমানের কাছে এবং তাঁকে স্বাগত জানিয়েছেন। এর পরেই হিন্দিতে এহানকে স্বাগত জানিয়েছেন সঞ্চালিকা। আর তাতেই রেগে গিয়েছেন রহমান। স্বভাবসিদ্ধ শান্ত ভঙ্গীতে তিনি শুধু মাইক হাতে উচ্চারণ করেছেন একটাই শব্দ- 'হিন্দি'? তার পরেই মঞ্চ থেকে নেমে যেতে দেখা গিয়েছে তাঁকে।

মঞ্চ থেকে নেমে গিয়েও সঞ্চালিকাকে অব্যাহতি দেননি রহমান। তাঁকে তামিলে রীতি মতো জেরা করতে শোনা গিয়েছে। সঞ্চালিকার কাছে জানতে চেয়েছেন রহমান- আমি কি প্রথমেই আপনাকে জিজ্ঞেস করিনি যে আপনি তামিল বলতে পারেন কি না? উত্তরে অপ্রতিভ সঞ্চালিকা জানিয়েছেন যে এহান উত্তর ভারতীয় বলে তাঁকে স্বচ্ছন্দ বোধ করাতেই হিন্দিতে কথা বলেছেন তিনি! এই উত্তর শুনে রহমানকে শুধু হাসতে দেখা গিয়েছে!

অনেকেই বলছেন যে এই ঘটনাটি রহমানের রসিকতা না-ও হতে পারে। দক্ষিণ ভারতীয়দের হিন্দি ভাষার প্রতি বিরাগ খুব একটা নতুন কিছু নয়। তাঁরা সহজে হিন্দিতে কথা বলতে চান না, কেউ বললেও বিরক্ত বোধ করেন। যে মানসিকতার প্রতিফলন দেখা গেল এই ছবির অডিও মুক্তিতে রহমানের প্রতিক্রিয়ায়।

প্রসঙ্গত, খুব তাড়াতাড়ি অভিনয় জগতেও পা রাখতে চলেছেন অস্কারজয়ী এই ভারতীয় শিল্পী। জানা গিয়েছে যে পরিচালক উন্নিকৃষ্ণণ ভাস্করণের (Unnikrishnan Bhaskaran) মলয়ালম ছবি আরাট্টু (Aaraattu) সিনেমায় ক্যামিও রোলে দেখা যাবে তাঁকে। এক্ষেত্রে সিনেমার একটি মিউজিক ভিডিওতে মোহনলালের (Mohanlal) সঙ্গে অভিনয় করবেন তিনি। দিন কয়েক আগে ট্যুইট করে একথা জানিয়েছেন মোহনলাল স্বয়ং!

Published by:Piya Banerjee
First published: