বিনোদন

?>
corona virus btn
corona virus btn
Loading

ভিন্ন স্বাদের, দারুন উপলব্ধি 'অ্যাপেল ট্রি'

ভিন্ন স্বাদের, দারুন উপলব্ধি 'অ্যাপেল ট্রি'

ভিন্ন স্বাদের, দারুন উপলব্ধি 'অ্যাপেল ট্রি'

  • Share this:

#কলকাতা: 'হিং', 'রূপকথা'র পরে তৃতীয় শর্ট ফিল্ম 'অ্যাপেল ট্রি' মুক্তি পেল সোশ্যাল প্ল্যাটফর্মে। লকডাউন শর্টসে এটা উইন্ডোসের তৃতীয় ছবি।এবারের শর্ট ফিল্ম আগের দুটির থেকে  খানিকটা বড়। প্রায় সাত মিনিট। আগের দুটি ছবির থেকে এই ছবির স্বাদও অনেকটাই ভিন্ন। মনের গভীরে একটা মোটা দাগ কেটে দেবে এই ছবি। জিনিয়া সেনের লেখা গল্প আসলে যেন এক উপলব্ধি। মৃত্যুর আগে সব জট যেমন খুলতে থাকে ঠিক তেমন।

বেশ কয়েকটি হোয়াটস্যাপ ভয়েস মেসেজ। ছোট ভাই পাঠাচ্ছে বড় দাদাকে। কত প্রশ্ন, কত না জানা কথা, কত অভিমান, কত ইগো সব যেন এক লহমায় শেষ। বেশ কয়েকটা ভয়েস মেসেজেই যেন জীবনের জট খুলে যায় অনেকটাই, দুই ভাইয়ের মধ্যে। যে ভাইয়ের সঙ্গে কয়েক যুগ কোনও সম্পর্ক নেই, সেই ভাইয়ের মেসেজে পাওয়ার জন্যই যেন সবসময় অপেক্ষায় বড় দাদা।শেষ যে মেসেজ  আসে, তাতে কথা বলে ভাইয়ের মেয়ে। ভাই সাত দিন আগেই মারা গিয়েছেন কোভিট-১৯ এ। শেষ সময় টুকু সব ইগো, অভিমান, রাগ সরিয়ে যেন দাদার হাতটা আবার ধরার চেষ্টা করেছিল ভাই।তাই বেশ কয়েকয়েকটি ভয়েস মেসেজ রেখে গিয়েছিল। পরে পাঠানোর জন্য। সেগুলোই পাঠাতো তাঁর মেয়ে।

গল্প শুনেই বোঝা যাচ্ছে মানব সম্পর্কের কোন দিকটা ধরার চেষ্টা করা হয়েছে এই শর্ট ফিল্মে। মানুষ যখন বুঝে যায় তার হাতে সময় আর একেবারে নেই,সে আর কদিন মাত্র, তখন কী ভাবে জীবনের হিসেব গুলো পাল্টে যায় তার একটা দারুন নিদর্শন এই ছবি। ভয়েস রেকর্ডে কাশির শব্দ খানিকটা হলেও গল্পকে বেশ প্রেডিক্টেবল করে তোলে।তবে সব মিলিয়ে বেশ  চিত্তাকর্ষক 'অ্যাপেল ট্রি'।একবার দেখা তো মাস্ট।শান্তিনিকেতনের অসাধারণ বোগেনভিলিয়া গাছ, লাল মাটির রাস্তা সবুজে মোরা বাড়ি সবই একটা দরুন ফ্রেশ অনুভূতি দেবে ভিউয়ারদের। বেশ খানিকটা শুট করা বিদেশে।তবে অবশ্যই  নিজের বাড়িতে বসেই শুট করেছেন এই ছবির শিল্পীরা।দুই চরিত্রে রয়েছেন ধ্রুবজ্যোতি নন্দী এবং অনুপা ঠাকুরতা।ছবির সংগীত প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়ের।

Published by: Akash Misra
First published: April 27, 2020, 5:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर