বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

আমেরিকার নতুন প্রেসিডেন্টকে ট্যুইটারে অভিনন্দন জানালেন অনুপম রায় !

আমেরিকার নতুন প্রেসিডেন্টকে ট্যুইটারে অভিনন্দন জানালেন অনুপম রায় !

অপেক্ষার অবসান। মার্কিনি নাগরিকদের মতদানেই ৪৬ তম প্রেসিডেন্ট নির্বাচিত হলেন জো বাইডেন।

  • Share this:

#কলকাতা: অপেক্ষার অবসান। মার্কিনি নাগরিকদের মতদানেই ৪৬ তম প্রেসিডেন্ট নির্বাচিত হলেন জো বাইডেন। বাইডেন ক্ষমতায় আসতেই উচ্ছ্বাসে ফেটে পড়ছে সমর্থকরা এই খুশিতে সামিল ভারতীয়রাও।

ট্যুইটারে জো বাইডেনকে জয়ের শুভেচ্ছা জানালেন গায়ক অনুপম রায়। অনুপম ট্যুইটারে লিখলেন, "দেরি করে হোক বা আগে আসুক জয় সব সময় সব খারাপ কিছুকে পরাস্ত করে। শুভেচ্ছা ইউএসএ। অভিনন্দন জো বাইডেন" শুধু অনুপম নয় আজ গোটা দেশের মানুষই জো বাইডেনের জয়ে উচ্ছ্বসিত।

প্রসঙ্গত, ৭২ ঘণ্টার জল্পনার অবসান। মার্কিন রাষ্ট্রপতি হিসেবে ঘোষিত হল জো বাইডেনের নাম। ভাইস প্রেসিডেন্ট হতে চলেছে ভারতীয় বংশোদ্ভুত কমলা হ্যারিস। মার্কিন মসনদ দখলে প্রয়োজনীয় সংখ্যা ছিল ২৭০। এদিন পেনসিলভেনিয়ায় জয়লাভ করেই সেই ম্যাজিক অঙ্ক জোগাড় করে ফেলতেই সুনিশ্চিত হয়ে যায়, ডোনাল্ড ট্রাম্প জমানার অবসান ঘটিয়ে মসনদে বসতে চলেছেন বাইডেন। শেষ পাওয়া খবর অনুযায়ী, বাইডেনের সংগ্রহ ২৯০ টি ইলেক্টোরাল ব্যালট। শনিবার যখন ভোটগণনা শুরু হয়েছিল তখন বাইডেন শিবিরের হাতে ছিল ২৫৩টি ইলেকটোরাল ভোট। ২১৪ টি ভোট নিয়ে ট্রাম্প শিবির ধুঁকতে থাকলেও, নাটক জমে ওঠে জর্জিয়ায় নতুন করে গণনা শুরু হওয়ায়। আশায় বুক বাঁধতে থাকে ট্রাম্প শিবির। কিন্তু পেনসিলভেনিয়াই বাইডেনের ঝুলি ভরিয়ে দেয়। ফলে গণকারচুপি, পুনর্গণনা ইত্যাদি কোনও অভিযোগই আর ধোপে টিকল না। ৪৬ তম রাষ্ট্রপতি হিসেবে মার্কিন মসনদের দখল নিলেন জো বাইডেনই।

Published by: Piya Banerjee
First published: November 8, 2020, 12:09 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर