বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

সাইবার অপরাধের শিকার আমিশা প্যাটেল, হ্যাকারদের কবলে অভিনেত্রীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট

সাইবার অপরাধের শিকার আমিশা প্যাটেল, হ্যাকারদের কবলে অভিনেত্রীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট

দ্রুত সমস্যা সমাধানের জন্য তিনি মুম্বই পুলিশ, অনিল দেশমুখ এবং মহারাষ্ট্র সাইবার সেলকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

  • Share this:

#মুম্বই: ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক হয়েছে আমিশা প্যাটেল। নিজেই সে কথা পরে অনুরাগীদের জানালেন অভিনেত্রী। রবিবার অ্যাকাউন্ট হ্যাক হওয়ার পর সব কিছু জানিয়ে মুম্বই পুলিশের সাইবার সেলে একটি এফআইআর দায়ের করেছেন তিনি।

যদিও কিছুক্ষণ আগেই ইনস্টাগ্রামে পোস্ট করে জানিয়েছেন, ইনস্টাগ্রামে ফিরে এসেছেন তিনি। এত এত অল্প সময়ে সমস্যা সমাধানের জন্য তিনি মুম্বই পুলিশ, অনিল দেশমুখ, মহারাষ্ট্র সাইবার সেল এবং ইনস্টাগ্রাম কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। সামগ্রিকভাবে অবশ্য ইনস্টাগ্রামে ফিরতে পেরে বেশ খুশি বলিউড তারকা।

তিনি একটি ভিডিও পোস্ট করে মুম্বই পুলিশ, অনিল দেশমুখ, মহারাষ্ট্র সাইবার সেল এবং ইনস্টাগ্রাম কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন। সেই সঙ্গে অনুরাগীদের সাইবার অপরাধের শিকারের হাত থেকে সাবধান থাকতে বলেছেন।

তবে এমন ঘটনা প্রথম নয়, এর আগে শরদ কেলকার এবং নীল নিতিন মুকেশও এই হ্যাকিংয়ের শিকার হয়েছেন। হ্যাকাররা ইনস্টাগ্রামে কপিরাইট লঙ্ঘনের বার্তা ব্যবহারকারীদের কাছে পাঠায়। আর সঙ্গে একটি লিঙ্কও থাকে, ব্যবহারকারী সেই লিঙ্কটিতে ক্লিক করার সঙ্গে সঙ্গে তার সামনে একটি ফর্ম খুলে যায়। এই ফর্মটিতে সব ডিটেলস ভরে জমা দেওয়ার পরেই সমস্ত নিয়ন্ত্রণ চলে যায় হ্যাকারের হাতে। এজন্য সাইবার বিভাগ বারবার সতর্ক করে আসছে যে অজানা কোনও লিঙ্কে ক্লিক না করতে।

ডিসেম্বর মাসেই সাইবার ক্রাইমের শিকার হয়ে ছিলেন উর্মিলা মাতন্ডকর। তিনিও জানয়েছিলেন যে ইনস্টাগ্রাম থেকে তাঁকে কয়েকটি পদ্ধতি বলা হয় অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য। সেগুলি করার পরেই তাঁর অ্যাকাউন্টটি হ্যাক হয়ে যায়। আকাউন্টটি হ্যাক হওয়ার পর সেখান থেকে বেশ কয়েকটি পোস্ট মুছে ফেলা হয়। অভিনেত্রীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের নাম পরিবর্তিত হয়ে এই মুহূর্তে দেখাছিল ‘ইনস্টাগ্রাম সাপোর্ট’। পরে মুম্বই পুলিশের সাহায্যে তিনি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি ফেরত পান। অল্প সময়ে অ্যাকাউন্ট পুনরুদ্ধারের জন্য মুম্বই পুলিশকে ধন্যবাদও দেন তিনি। তবে অভিনেত্রীর কিছু প্রিয় পোস্ট আর উদ্ধার করা যায়নি।

Published by: Ananya Chakraborty
First published: January 5, 2021, 10:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर