হায়দরাবাদের ধর্ষণ কাণ্ডে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী অজয়ের

হায়দরাবাদের ধর্ষণ কাণ্ডে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী অজয়ের

‘তানাজি’র সংবাদিক বৈঠকে অজয় দেবগণের গলায় ভেসে উঠল রাগ। হায়দরাবাদের ধর্ষণ কাণ্ডের মতো অমানবিক ঘটনায় ক্ষুদ্ধ তিনি ।

  • Share this:

Debapriya Dutta Majumder

#কলকাতা: পাবলিক ফিগার হলে তাঁর দায় বর্তায় জনসাধারণের প্রতি। দর্শকই তাঁর হিরো বেছে নেন। সেই দর্শকের ক্ষতি হলে, সিংহম-এর মধ্যে লুকিয়ে থাকা সিংহ যে জেগে উঠবে সেটাই স্বাভাবিক। ‘তানাজি’র সংবাদিক বৈঠকে অজয় দেবগণের গলায় ভেসে উঠল রাগ। হায়দরাবাদের ধর্ষণ কাণ্ডের মতো অমানবিক ঘটনায় ক্ষুদ্ধ তিনি । পুরুষতন্ত্রে বিশ্বাস করেন না অজয়। মহিলাদের সম্মান করতে জানেন। এই ধরনের পাশবিক আচরণ তাঁর কাছে ক্ষমার অযোগ্য।

হায়দরাবাদ ধর্ষণকাণ্ড দোষীদের নজিরবিহীন শাস্তি চান অজয়। জয়া বচ্চনের মতো গণপিটুনির কথা বলেননি ঠিকই। তবে অজয় চান দোষীদের কড়া শাস্তি হোক। কোনও ভাবে, কোনও পরিস্থিতিতে দোষীরা যেন ছাড়া না পায়, বা শাস্তির পরিমাণ কম না হয়। দেশজুড়ে করা আইন আনা দরকার বলেও মনে করেন অজয়। শাস্তি নিজের জায়গায়, যাতে এমন কোনও ঘটনাই আর না ঘটে সেটা দেখা প্রয়োজন বলে মনে করেন অজয় দেবগণ।

গত দিন দশেক ধরে শহর কলকাতার বিভিন্ন জায়গায় ‘ময়দান’ ছবির শ্যুটিং করছেন অজয়। তাই ‘তানাজি’ সাংবাদিক বৈঠকের সাক্ষী হতে পারল কলকাতা। ‘ময়দান’ এবং ‘তানাজি’ এই দুটি ছবির দিকে তাকালেই বোঝা যায় অজয় দেবগণের রেঞ্জ। একদিকে ফুটবল কোচের বায়োপিক, অন্যদিকে ঐতিহাসিক ছবি।

নতুন প্রজন্ম যারা অভিনেতা হতে চায়, তাঁদের কাছে অজয়ের একটিই পরামর্শ। নিজেদের প্যাশনটা আগে বোঝা প্রয়োজন। আগে বুঝতে হবে স্টার হতে চান না অভিনেতা ? ভাল অভিনেতা হলে একদিন না একদিন স্টার তকমা লাগবে। অজয়ের মতে, উল্টোটা খাটে না।

বাঙালি মেয়ে কাজলকে বিয়ে করেছেন অজয়। তাঁকে আমাদের কলকাতার জামাই বললে, ভুল বলা হয় না। ‘রেনকোর্ট’ এবং ‘যুবা’ সময় বেশ কিছুদিন কলকাতায় কাটিয়েছিলেন অজয়। ‘ময়দান’-এর সুবাদে আবার আসা হলো। কলকাতা অজয়ের পছন্দের শহর। শুধু মিষ্টি খেয়ে ওজন বেড়ে যাচ্ছে তাই নিয়ে একটু চিন্তা রয়েছে নায়কের। ‘ময়দান’-এর শ্যুটিং-এর জন্য আরও কিছু দিন শহরে থাকছেন অজয়।

First published: 11:10:38 PM Dec 03, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर