খুন করা হয়নি সুশান্তকে, আত্মহত্যাই করেছিলেন তিনি ! সাফ জানাল AIIMS

photo source collected

অভিনেতার পোস্টমর্টেম এবং ভিসেরা রিপোর্ট পুনরায় পরীক্ষা করার পর জানান হয়েছে সুশান্ত আত্মহত্যাই করেছিলেন।

  • Share this:

    #মুম্বই: সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে নানা জল্পনা চলছিল। তাঁকে খুন করা হয়েছে, নাকি আত্মহত্যা করেছেন তা নিয়ে ঝড় উঠেছিল গোটা দেশে। সিবিআই তদন্ত শুরু করার পর একের পর এক তথ্য সামনে আসতে শুরু করে। অনেক জল ঘোলার পর সুশান্তের মৃত্যু নিয়ে বড় তথ্য জানাল অল ইন্ডিয়া ইন্সটিউট অফ মেডিক্যাল ।

    খুনের সম্ভাবনাকে পুরোপুরি নাকচ করে দিয়েছে অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্স। চিকিৎসক সুধীর গুপ্তের নেতৃত্বে একটি দল অভিনেতার পোস্টমর্টেম এবং ভিসেরা রিপোর্ট পুনরায় পরীক্ষা করার পর মৃত্যুর কারণ হিসাবে আত্মহত্যাকেই চিহ্নিত করেছেন। এবং সেই রিপোর্ট তুলেও দেওয়া হয়েছে সিবিআই-এর হাতে।

    সুশান্তের ২০ শতাংশ ভিসেরা নিয়ে পরীক্ষা করে AIIMS। এ ছাড়াও অভিনেতার একটি ল্যাপটপ, ক্যামেরা, কিছু হার্ড ডিস্ক এবং দু'টি ফোন থেকে তথ্যপ্রমাণ খুঁজে বের করার চেষ্টা করে ফরেন্সিক সংস্থা। সমস্ত তথ্য প্রমাণ দিয়ে তাঁরা জানিয়েছেন সুশান্ত আত্মহত্যা করেছেন। খুন করা হয়নি তাঁকে। এর আগে কুপার হাসপাতলও একই দাবি করেছিল।

    তবে সুশান্তকে আত্মহত্যার জন্য প্ররোচনা দেওয়া হয়েছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। দোষ প্রমাণিত হলে কঠোর শাস্তি হতে পারে। তবে আপাতত AIIMS-এর রিপোর্টে নড়েচড়ে বসেছে গোটা দেশ।

    প্রসঙ্গত, সুশান্তের মৃত্যুর পর গোটা দেশ সন্দেহ করেছিল সুশান্তকে খুন করা হয়েছে। তবে  ১৫ জুন কুপার হাসপাতালের ৫ চিকিৎসকের একটি টিম জানান, অ্যাসফ্যাক্সিয়া অর্থাৎ বেশিক্ষণ ঝুলন্ত অবস্থায় থাকার কারণেই মৃত্যু হয়েছে অভিনেতার। কিন্তু সে কথা মেনে নেয়নি কেউ। রাস্তায়, সোশ্যাল মিডিয়ায় শুরু হয় সুশান্তের জন্য বিচার চাওয়া। অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতও দাবি করেছিলেন সুশান্তের খুন হয়েছে। বার বার কথা বলেছিলেন তিনি সুশান্তের হয়ে। সুশান্তের  পরিবার অভিযোগ জানিয়েছিলেন খুনের । প্রথমে বিহার কোর্টেই কেস করা হয়। সামনে আসে নেপোটিজমের মতো ঘটনাও। এর পর সকলের দাবি মেনেই  সিবিআই তদন্ত শুরু হয়। এর পর উঠে আসে বলিউডের মাদকচক্রের ঘটনা। মাঠে নামে NCB। মাদক যোগের কারণে গ্রেফতার হয় রিয়া চক্রবর্তী। জেরা করা হয় দীপিকা  পাড়ুকোন, শ্রদ্ধা কাপুর, সারা আলি খান সহ অনেককেই। সামনে আসে সুশান্তের মাদক যোগের কথাও। তবে সুশান্তের মৃত্যুর সব তথ্যই পৌঁছে গিয়েছে সিবিআইয়ের হাতে।  এখন অপেক্ষা সিবিআইয়ের রিপোর্টের।

    Published by:Piya Banerjee
    First published: