বিশ্বসেরা হওয়ার পথে 'মাই নাম ইজ খান' ছবির সেই কিশোর, মনে পড়ে তাকে ?

বিশ্বসেরা হওয়ার পথে 'মাই নাম ইজ খান' ছবির সেই কিশোর, মনে পড়ে তাকে ?

"বাফটা (BAFTA) মনোনয়ন পেয়েছি শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে। নিজের কানকে বিশ্বাস করতে পারছিলাম না!" জানিয়েছেন আদর্শ

"বাফটা (BAFTA) মনোনয়ন পেয়েছি শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে। নিজের কানকে বিশ্বাস করতে পারছিলাম না!" জানিয়েছেন আদর্শ

  • Share this:

    #মুম্বই: সালটা ২০১০... শাহরুখ অভিনীত ছবির সেই অনবদ্য সংলাপ, "মাই নাম ইজ খান বাট আই অ্যাম নট আ টেররিস্ট'" কাঁপিয়েছিল সব বয়সের হৃদয়। কিন্তু সেই ছবির অন্তরালে চলে গিয়েছিল এই কিশোরের মুখ। মাই নেম ইজ খান ছবির কিশোর রিজওয়ান এখন বড় হয়ে গিয়েছে। কিন্তু ক'জন জানে তার আসল নাম?

    এভাবে বললে হয়ত তুখড় সিনেমার পোকা ছাড়া আর কেউ নাম বলতে পারতেন না। তবে নেটফ্লিক্সে 'দ্য হোয়াইট টাইগার' মুক্তির পর থেকেই সংবাদ শিরোনাম দখল করে নিয়েছেন অভিনেতা আদর্শ গৌরব।

    গতকালই জিম করতে করতে জীবনের সবচেয়ে আশ্চর্যজনক সংবাদ পেলেন তিনি। "আমি তখন প্রতিদিনের মতোই শরীরচর্তা করছি, হঠাৎ ফোন পেলাম। বাফটা (BAFTA) মনোনয়ন পেয়েছি শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে। নিজের কানকে বিশ্বাস করতে পারছিলাম না!" জানিয়েছেন আদর্শ।

    তিন বছর আগের মুক্তিপ্রাপ্ত 'মম' ছবিতেও দেখা গিয়েছিল তাঁকে। শ্রীদেবী অভিনীত শেষ ছবিতে অভিনয় করেছিলেন তিনি। কিন্তু সেখানেও তিনি চোখে পড়েননি তেমন। 26 বছর বয়সে দ্য হোয়াইট টাইগার ছবিতে লিড! প্রায় থালায় সাজিয়ে চরিত্রটি এল যেন। এই ছবিতে প্রিয়াঙ্কা চোপড়া ছাড়াও অভিনয় করেছেন আরও কয়েকজন বলিউড অভিনেতা। অপূর্ব অভিনয় করে নজর কেড়ে নিয়েছেন তিনি।

    উচ্ছ্বসিত প্রশংসা করেছেন প্রিয়াঙ্কা চোপড়া নিজে। টুইটারে লিখেছেন, আদর্শর এই মনোনয়ন আমাদের মুখ ঊজ্জ্বল করেছে। পুরস্কার পাওয়া বড় কথা নয়, এমন একটা প্রজেক্টে নিজেকে যুক্ত করে ধন্য মনে করছি।"

    দেখা যাক, বিশ্বসেরা হওয়ার দৌড়ে আদর্শ নিজেকে সুপ্রতিষ্ঠিত করতে পারেন কি না? আর তা না হলেও, তাঁর একরোখা মনোভাব, হেরে না যাওয়া স্বভাব সত্যিই যে সাফল্যের দ্বারপ্রান্তে পৌঁছে দিল, এটাই আদর্শ।

    শর্মিলা মাইতি

    Published by:Ananya Chakraborty
    First published:

    লেটেস্ট খবর