একই নাটকে ১২টা ছোট গল্প? মঞ্চে আসছেন খরাজ

একই নাটকে ১২টা ছোট গল্প? মঞ্চে আসছেন খরাজ

মঞ্চে এবার নতুন চমক নিয়ে আসছেন খরাজ মুখোপাধ‍্যায়।একটি নাটকের মধ‍্যেই রয়েছে ১২ টি ছোট গল্প।নাম দিয়েছেন ডজন দুজন।

  • Share this:

SREEPARNA DASGUPTA

#কলকাতা: মঞ্চে এবার নতুন চমক নিয়ে আসছেন খরাজ মুখোপাধ‍্যায়।একটি নাটকের মধ‍্যেই রয়েছে ১২ টি ছোট গল্প।নাম দিয়েছেন ডজন দুজন।

ঠিক কি রকম এই ব‍্যাপারটা? খরাজ মুখোপাধ‍্যায় জানালেন এই নাটকে এন্টারটেনমেন্টকেই বেশি প্রাধান‍্য দিয়েছেন তিনি।তাই ১২ টা নানান স্বাদের ছোট ছোট গল্প এক সঙ্গে সাজিয়েছেন তিনি।প্রত‍্যেকটা ছোট গল্পের ডিউরেশন ৮ থেকে ১০ মিনিট।কোথাও যেন একঘেয়েমিও কাটানোরও চেষ্টা করেছেন খরাজ।এর USP হল এক সঙ্গে কখোনওই দুজনের বেশি আরটিস্ট থাকবেন না মঞ্চে।সেই কারনেই নাম ডজন দুজন।

বেশ মজার মজার নাম ও রেখেছেন এই ছোট গল্পগুলোর।কি সেই নাম? এক্সাইটেড খরাজ জানালেন দারুন মজার নাম রেখেছি,যেমন চোর,ফিশ মিস,১০ফুট বাই১০ ফুট,নিক নেম,চটপটি,সেয়ানে সেয়ানে ছাড়াও আরও অনেক।

kol 1

টেলিভিশন বা ফিল্মে জনপ্রিয় মুখ অপরাজিতা আঢ‍্যও এই প্রজেক্ট এ কাজ করছেন।মঞ্চে তাঁর এই প্রথম।তাঁর কাছে অফার যেতেই অপরাজিতা প্রশ্ন করে ফেলেছিলেন খরাজকে “ আমি পারবো?”।আলবাত পারবি তাঁকে বলেছিলেন খরাজ। এর মধ‍্যেই ৩দিন রিহার্সাল করে ফেলেছেন অপরাজিতা।তাঁর ছোট গল্পের নাম চটপটি।

Kol2

অপরাজিতার মতন বিশ্বনাথ বসুও অভিনয় করবেন ডজন দুজনে।খরাজকে তাঁর গুরু মানেন তিনি ।এক সঙ্গে অনেক ছবিতে কাজ করলেও মঞ্চে এই প্রথম।নাটকের এই নতুন প‍্যাটার্ন এর বিষয়ে খুবই আশাবাদী বিশ্বনাথ।

খরাজ মুখোপাধ‍্যায় জানালেন সময়ের সঙ্গে সঙ্গে দর্শকের ধরন পালটেছে। আগে মানুষ নাটক দেখতে আসতেন ,হলে থাকতো পিন ড্রপ সাইলেন্স।সময়ের আধ ঘন্টা আগেই ভরে যেত হল ।আর এখন যারা আসছেন তাদের মধ‍্যে মানসিকতার অনেক বদল ঘটেছে।সিরিয়াসনেস অনেক কমেছে।তাদের মধ‍্যে অনেকে আছেন যারা নতুন নাটক দেখা শুরু করেছেন কিন্তু কোথাও যেন থিয়েটার হলে কি ভাবে বিহেব করা উচিৎ তা নিয়ে কোনও মাথা ব‍্যাথা নেই।যখন তখন বেজে উঠছে মোবাইল। দর্শকদের বদলে যাওয়া ম‍্যানারিসমের কথা মাথায় রেখেই তাঁর এই নতুন প্রচেষ্টা।আপনি দেরি করে হলে ঢুকেছেন? একটা বা দুটো গল্প মিস হয়ে গেলেও নো প্রবলেম।পরের গল্পটা দেখতে শুরু করুন প্রথম থেকে।

খরাজ,বিশ্বনাথ,অপরাজিতা ছাড়াও ডজন দুজনে অভিনয় করছেন সাহেব চট্টোপাধ‍্যায়,সুপ্রিয় দত্ত,পৌলমি দাশ প্রমুখ অভিনেতারা।১৫ ডিসেম্বার মধুসূধণ মঞ্চে প্রথম মঞ্চস্থ হবে ডজন দুজন। ​

First published: 01:36:50 PM Dec 03, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर