corona virus btn
corona virus btn
Loading

'সবাই একজোট হয়ে লড়াই করলে, জিতে যাব'- আবির চট্টোপাধ্যায়

'সবাই একজোট হয়ে লড়াই করলে, জিতে যাব'- আবির চট্টোপাধ্যায়

বিনোদন থেকে রোজকার জনজীবন, সবকিছুতেই ঝুলে গেল তালা।

  • Share this:

#কলকাতা: 'আবার বছর কুড়ি পর' ছবির জন্য কালিম্পং শহরে পাড়ি দেওয়ার কথা ছিল এই অভিনেতার। তবে তেমনটা হলো না। যাওয়ার আগেই হয়ে গেল লকডাউন। বিনোদন থেকে রোজকার জনজীবন, সবকিছুতেই ঝুলে গেল তালা। করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে বাঁচতে সকলেই গৃহবন্দী। আবির চট্টোপাধ্যায়ও আটকা পড়েছেন নিজ গৃহে। তবে বাস্তবটা মেনে নিয়েছেন তিনি। বর্তমান পরিস্থিতিও বেশ ভালো বুঝতে পারছন আবির। তাই বাড়িতে থেকে হাঁপিয়ে উঠছেন না। বরং ইতিবাচক মনে অপেক্ষা করছেন সবকিছু ঠিক হয়ে যাওয়ার। নিউজ 18 বাংলার সঙ্গে নিজের উপলব্ধি ভাগ করে নিলেন বাঙালির অফিশিয়াল গোয়েন্দা আবির।

নায়ক বললেন,'খুব কঠিন একটা সময়ের মধ্যে দিয়ে আমরা যাচ্ছি। আমরা সকলেই সেটা জানি। কিন্তু এরকম একটা সময়, একটা পরিস্থিতি আমরা কেউই কখনো দেখিনি। গোটা বিশ্ব কীরকম থমকে গিয়েছে। কিন্তু এটা ছাড়া তো আর কোনও উপায়ও নেই। সুস্থ থাকতে হলে, আমাদের এটা মেনে নিতে হবে।' আবির সকলের কাছে অনুরোধ করছেন যে, প্রশাসন থেকে সমস্ত ডাক্তার, সকলে যখন বাড়ি থাকার পরামর্শ দিচ্ছেন, তখন সেটা মেনে নেওয়া উচিত। না হলে বিপদ বাড়বে বই কমবে না। সোশ্যাল আইসোলেশন বজায় রাখাটাই এই মুহূর্তের প্রয়োজন। আবির আরও অনুরোধ করলেন, 'আপনারা দয়া করে বাড়িতে থাকুন। আমিও বেশ কয়েকদিন ধরে বাড়িতে রয়েছি। আমারও সমস্ত কাজকর্ম বন্ধ।'

যাঁরা সংবাদমাধ্যম, চিকিৎসক এবং এমার্জেন্সি সার্ভিস এর সঙ্গে যুক্ত তাঁদের সকলকে ধন্যবাদ জানালেন নায়ক। তাঁরা ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত কাজ করে চলেছেন যাতে সাধারণ মানুষ ভালো থাকতে পারেন। তাই বাড়িতে থেকে তাঁদের সাহায্য করাটা সকলের কর্তব্য বলে মনে করেন আবির।

আবিরের কথায়, 'আপনাদের অনেকেরই হয়তো মনে হচ্ছে এতটা সময় কী করে কাটাবেন। কিছু তো করার নেই বলুন। কাটাতে যখন হবেই, মন ভালো রেখে কাটান। অনেক আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব রয়েছেন, যাঁদের সঙ্গে অনেকদিন হয়তো কথা বলে উঠতে পারেননি। তাঁদের ফোন করুন। কথা বলুন। দেখবেন ভালো লাগবে। মনটা ভালো রাখতে হবে।' আশপাশের পরিস্থিতি দেখে উদ্বেগ, আশঙ্কা, ভয় এগুলো হওয়া খুব স্বাভাবিক। কিন্তু আবির মনে করেন, মনের মধ্যে জোর রাখতে হবে। অদৃশ্য শত্রু সঙ্গে লড়াই করার এই একটাই উপায়। আমাদের মধ্যে অনেকেই কাজ ভুলতে পারছেন না।বাড়িতে কিছুতেই মন টিকছে না। কিন্তু আমাদের মাথার উপর ছাদ। বাড়িতে খাবার, সবকিছুই মজুদ রয়েছে। কিন্তু অনেকেই এমন আছেন যাঁরা কাজ করছেন না বলে সংসার চালাতে পারছেন না। তাঁদের কথা ভেবে অন্তত আমাদের শান্ত থাকা উচিত, বলে মনে করেন নায়ক।

আবির আরও বললেন, 'সকলে ভাল থাকুন। সুস্থ থাকুন। চলুন আমরা সকলে মিলে একসঙ্গেই লড়াইটা লড়ি। তাহলে হয়তো আমরা জিতে যাব। এই ভাইরাসের বিরুদ্ধে।'

Published by: Akash Misra
First published: April 5, 2020, 2:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर