এবার শহর উত্তরণের পথে ! অনুষ্ঠিত হতে চলেছে 'ক্রসিং ওভার'...

করোনার কালো দাগ পিছনে ফেলে তার থেকে নিরাময়ের সূচনার সাথে মানসিক উত্তরণের সময় এসেছে।

করোনার কালো দাগ পিছনে ফেলে তার থেকে নিরাময়ের সূচনার সাথে মানসিক উত্তরণের সময় এসেছে।

  • Share this:

#কলকাতা: এই অসম্ভব সময় যখন আমরা জীবন যুদ্ধে  ক্লান্ত হয়ে পড়েছি, তখন আমাদের মনের অবস্থা অনেক সময়ই  ভেঙে পড়ছে। অনেকেই আছেন যারা নিজের প্রিয়জনকে হারিয়েছেন।আবার অনেকেই আছেন যারা নিজেরদের রোজগার হারিয়ে হয়ে পড়েছেন দিশাহীন।এরকম অবস্থায় নিজের জীবন শেষ করে দেওয়ার পথেও অনেক সময় বেছে নিচ্ছেন অনেকেই। কিন্তু এই কঠিন পরিস্থিতি হাত থেকে নিজেকে রক্ষা করার পথ হল উত্তরণের পথ।

এই শহরের মানুষ হাপিয়ে উঠেছেন এই অদ্ভুত পরিস্থিতিতে।খানিকটা যদি সেই পরিবেশ থেকে নিজেকে সরিয়ে আনা যায় তাহলে ক্ষতি কিসের?বিশিষ্ট বাচিক শিল্পী সুজয় প্রসাদ চট্টোপাধ্যায় অভিনয়, গান,পাঠ,নৃত্য নানা শৈল্পিক মাধ্যমের মিশেলে নিবেদন করছেন "ক্রসিং ওভার"।উত্তরণের কথাই বলবে এই অনুষ্ঠান। আগামী ৩০ জানুয়ারি,২০২১, আই.সি.সি.আর অডিটোরিয়ামে,সন্ধ্যা ৫টা থেকে।এ সন্ধ্যা উত্তরণের কথা বলার,শোনার।

করোনার কালো দাগ পিছনে ফেলে তার থেকে নিরাময়ের সূচনার সাথে মানসিক উত্তরণের সময় এসেছে। বিগত বছর শিল্পীরা যে হতাশা, অন্ধকার এবং অনিশ্চয়তায় ডুবে গেছেন তা ভীতিজনক এবং আমাদের ধীরে ধীরে আবার আলোর দিকে উত্তরণ দরকার। "ক্রসিং ওভার" একটি এস.পি.সি.ক্রাফ্ট এবং মাই সার্কেল ডট কম-এর উপস্থাপনা। এই সন্ধ্যায় থিয়েটার কিংবদন্তি সোহাগ সেন, আইকনিক ফিল্ম ব্যক্তিত্ব এবং নৃত্যশিল্পী মমতাশঙ্কর, কণ্ঠশিল্পী পার্বতী বাউল, রুপঙ্কর বাগচী, মনোময় ভট্টাচার্য, জয়তি চক্রবর্তী, ঋদ্ধি বন্দোপাধ্যায়, নীপবীথি ঘোষ,বিশিষ্ট নৃত্য পরিচালক তথা নৃত্যশিল্পী-অর্ণব বন্দ্যোপাধ্যায়,সুদর্শন চক্রবর্তী অভিনেতা জয়ন্ত কৃপালনী,  অভিনেত্রী সৌরসেণী মৈত্র, শিবাশিস বন্দোপাধ্যায়, সুজয়প্রসাদ চট্টোপাধ্যায় প্রমুখরা শিল্পের নানা ধারায় উত্তরণের কথা বলবেন। এই অনুষ্ঠানের ভিজ্যুয়াল আর্টটি উত্তরণ দে এর সৃষ্টি। সুজয় প্রসাদ চট্টোপাধ্যায় বললেন," "এই নিউ নর্মাল সময়ের সাথে চারুকলার বিভিন্ন ধারার তাল মিলিয়ে একযোগে শিল্পীদের এক মঞ্চে ফিরিয়ে আনা জরুরি ছিল, সেই তাগিদ থেকেই জন্ম নেয় ক্রসিং ওভার।" এদিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক্তার রুপালি বসু, অলোকনন্দা রায়,অর্জুন চক্রবর্তী প্রমুখ।

SREEPARNA DASGUPTA

Published by:Piya Banerjee
First published: