83 থেকে লাল সিং চাড্ডা, ২০২১-এ নজর কাড়তে পারে এই হিন্দি সিনেমাগুলি!

83 থেকে লাল সিং চাড্ডা, ২০২১-এ নজর কাড়তে পারে এই হিন্দি সিনেমাগুলি!

photo source collected

আসুন দেখে নেওয়া যাক কোন কোন হিন্দি সিনেমাগুলি নজর কাড়তে পারে এই বছর।

  • Share this:

#মুম্বই: ২০২০-তে সিনেমার জন্য বড়ই খারাপ সময় গিয়েছে। সংক্রমণের জেরে পিছিয়ে যায় বহু সিনেমার রিলিজ। এদিকে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল হলগুলি। শেষমেশ সমস্ত কিছু স্বাভাবিক হতে শুরু করেছে। নতুন বছরে সীমিত সিট সংখ্যার শর্তে খুলতে শুরু করেছে সিনেমাহলগুলি। আর কোভিড বিধি মেনে কাজ শুরু হয়েছে শ্যুটিংয়েরও। তাই সবমিলিয়ে সিনেমার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বছর হতে চলেছে ২০২১। আসুন দেখে নেওয়া যাক কোন কোন হিন্দি সিনেমাগুলি নজর কাড়তে পারে এই বছর।

83

১৯৮৩ সালের বিশ্বকাপের পটভূমিতে গড়ে উঠেছে সিনেমাটি। কবির খান পরিচালিত ৮৩ সিনেমায় মুখ্য চরিত্রে অর্থাৎ কপিল দেবের ভূমিকায় দেখা যাবে রণবীর সিংকে (Ranveer Singh)। কপিল দেবের স্ত্রীর ভূমিকায় অভিনয় করবেন দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)। অন্যান্য চরিত্রে রয়েছেন হার্ডি সান্ধু, তাহির রাজ ভাসিন, পঙ্কজ ত্রিপাঠী ও অন্যান্যরা।

সূর্যবংশী (Sooryavanshi)

সিংঘমের থার্ড ইনস্টলমেন্ট। রোহিত শেট্টির সুপার কপ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পার্ট সূর্যবংশীতে লিড রোলে যাবে অক্ষয় কুমার (Akshay Kumar) ও ক্যাটরিনা কাইফকে (Katrina Kaif)। সিনেমায় রণবীর সিং ও অজয় দেবগণকেও (Ajay Devgan) দেখা যাবে। ছবিটির প্রযোজনা করেছে রিলায়েন্স এন্টারটেইনমেন্ট।

লাল সিং চাড্ডা (Laal Singh Chaddha)

সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করবেন আমির খান (Aamir Khan) ও করিনা কাপুর খান (Kareena Kapoor Khan)। টম হাঙ্কের (Tom Hanks) ফরেস্ট গাম্পের গল্প অবলম্বনে তৈরি হয়েছে সিনেমাটি। পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন (Advait Chandan)।

রাধে : ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই (Radhe: Your Most Wanted Bhai)

সিনেমাটির পরিচালনা করেছেন প্রভু দেবা। মুখ্য চরিত্রে দেখা যাবে সলমন খানকে (Salman Khan)। সলমন ছাড়াও অন্যান্য চরিত্রে দেখা যাবে দিশা পটানি, জ্যাকি শ্রফ ও রণদীপ হুডাকে। ২০২০ সালে ইদে মুক্তি পাওয়ার কথা ছিল। তবে করোনার জেরে পিছিয়ে যায় রিলিজের তারিখ। এই বছর ইদে রিলিজ করতে পারে রাধে : ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই।

গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি (Gangubai Kathiawadi)

দীর্ঘদিন ধরে এই ছবি নিয়ে জল্পনা তুঙ্গে। ছবিটির পরিচালনা করেছেন সঞ্জয় লীলা বনশালি। মুখ্য চরিত্রে দেখা যাবে আলিয়া ভাটকে (Alia Bhatt)। এই বছরের শেষের দিকে রিলিজ করতে পারে গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি। হুসেন জায়দির মাফিয়া কুইনস অফ মুম্বই বইর উপর ভিত্তি করেই তৈরি হয়েছে সিনেমাটি।

আতরঙ্গি রে (Atrangi Re)

সিনেমায় অক্ষয় কুমার ও ধনুশের বিপরীতে দেখা যাবে সারা আলি খানকে (Sara Ali Khan)। গতবছর মার্চ মাসেই শ্যুটিং শুরু হয়েছিল। আনন্দ এল রাই পরিচালিত এই রোম্যান্টিক ড্রামার সংগীত পরিচালনা করেছেন এ আর রহমান। গানের কথা লিখেছেন ইরশাদ কামিল (Irshad Kamil)।

ব্রহ্মাস্ত্র (Brahmastra)

অয়ন মুখার্জি পরিচালিত এই সিনেমায় প্রথমবার একসঙ্গে দেখা যাবে রণবীর কাপুর (Ranbir Kapoor) ও আলিয়া ভাটকে। রয়েছেন বিগ বি অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), মৌনি রায়, ডিম্পল কাপাডিয়া। হিন্দি ছাড়াও অন্যান্য ভাষায় মুক্তি পাবে এই ছবি।

জার্সি (Jersey)

৪০ বছর বয়সে ভারতীয় দলে সুযোগ পাওয়া এক ক্রিকেটারের দীর্ঘ লড়াইয়ের গল্প । জার্সিতে মুখ্য চরিত্রে দেখা যাবে শাহিদ কাপুর (Shahid Kapoor) ও ম্রুণাল ঠাকুরকে। সুপারহিট তেলুগু সিনেমা জার্সি অবলম্বনে তৈরি হয়েছে সিনেমাটি। পরিচালনা করেছেন গৌতম তিন্নানুরি।

পাঠান (Pathan)

শাহরুখ খানের (Shah Rukh Khan) বহু প্রতীক্ষিত রিলিজ। দেখা যাবে দীপিকা পাড়ুকোনকেও। যশরাজ ফিল্মস প্রযোজিত এই সিনেমার মুক্তির অপেক্ষায় ফ্যানেরা।

OTT প্ল্যাটফর্ম

এই বছর OTT প্ল্যাটফর্মেও বেশ কয়েকটি সিনেমা রিলিজ করবে। দ্য হোয়াইট টাইগার থেকে শুরু করে মারা সহ একাধিক সিনেমা এবার দর্শকদের নজর কাড়তে পারে।

Netflix-এ ২২ জানুয়ারি মুক্তি পাচ্ছে দা হোয়াইট টাইগার (The White Tiger)। অরবিন্দ আদিগার ম্যান বুকার জয়ী উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে সিনেমাটি। সিনেমায় মুখ্য চরিত্রে রয়েছেন রাজকুমার রাও (Rajkummar Rao) ও প্রিয়াঙ্কা চোপড়া জোনাসকে (Priyanka Chopra Jonas)। সিনেমাটির পরিচালনা করেছেন রমিন বাহরানি (Ramin Bahrani)। সিনেমার মূল চরিত্রে অভিনয় করছেন আদর্শ গৌরব (Adarsh Gourav)।

১৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে ত্রিভঙ্গ (Tribhanga - Tedhi Medhi Crazy)। ত্রিভঙ্গের মধ্য দিয়ে ডিজিটাল প্ল্যাটফর্মে ডেবিউ করছেন কাজল (Kajol)। প্রযোজনায় রয়েছেন অজয় দেবগণ। কাজল ছাড়াও অন্যান্য চরিত্রে দেখা যাবে কুণাল রায় কাপুর ও মানব গোহিলকে। তিন প্রজন্মের সম্পর্কের টানাপোড়েনের গল্প বলবে ত্রিভঙ্গ। পরিচালনা করেছেন রেনুকা সাহানে (Renuka Shahane)।

১৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে তাণ্ডব (Tandav)। আলি আব্বাস জাফর পরিচালিত এই সিরিজে সইফ আলি খান (Saif Ali Khan) ও সুনীল গ্রোভার ছাড়াও ডিম্পল কাপাডিয়া, তিগমাংশু ধুলিয়া,কুমুদ মিশ্রা, দিনো মোরিয়া সহ অনেককে দেখা যাবে।

Published by:Piya Banerjee
First published: