চলতি বছর সিনেমা হলে তার ট্রেলার কেমন হত? দেখে নিন ভাইরাল ভিডিও

চলতি বছর সিনেমা হলে তার ট্রেলার কেমন হত? দেখে নিন ভাইরাল ভিডিও

২০২০ বছরটা কারও জীবনেই ভালো কাটার কথা নয়। সারা বিশ্ব যেখানে অশান্ত হয়ে রয়েছে, জেরবার হয়ে রয়েছে অতিমারীর কবলে, সেখানে মানুষ আর কী করে ভালো থাকতে পারে!

২০২০ বছরটা কারও জীবনেই ভালো কাটার কথা নয়। সারা বিশ্ব যেখানে অশান্ত হয়ে রয়েছে, জেরবার হয়ে রয়েছে অতিমারীর কবলে, সেখানে মানুষ আর কী করে ভালো থাকতে পারে!

  • Share this:

#নয়াদিল্লি: ২০২০ বছরটা কারও জীবনেই ভালো কাটার কথা নয়। সারা বিশ্ব যেখানে অশান্ত হয়ে রয়েছে, জেরবার হয়ে রয়েছে অতিমারীর কবলে, সেখানে মানুষ আর কী করে ভালো থাকতে পারে!

তবে চলতি বছর ভালো না কাটার জন্য মূলত করোনাভাইরাসকে (Coronavirus) দোষ দেওয়া হলেও এটিই তো আর ২০২০ সালের একমাত্র উল্লেখযোগ্য ঘটনা নয়। এ ছাড়াও এমন অনেক ঘটনা আছে, যা আমূল নাড়িয়ে দিয়ে গিয়েছে বিশ্বকে।

সেই সব ঘটনাকেই এ বার এক ভিডিও কোলাজে বেঁধে ফেলেছেন সুইজারল্যান্ডের EDM-শিল্পী Cee-Roo। বছরের ১২ মাসে যা যা ঘটেছে, তার সব কিছু নিয়ে তিনি চলতি মাসে নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে পোস্ট করেছেন ৩ মিনিট ৫৩ সেকেন্ডের একটি ভিডিও। শিল্পীর বক্তব্য সাফ- ২০২০ সাল যদি একটা সিনেমা হত, তা হলে তার একটা ট্রেলারও তৈরি হত নিয়ম মেনে। সে-ই ট্রেলারটিই আমাদের কাছে পৌঁছে দিয়েছেন তিনি!

খবর মোতাবেকে, এই ভিডিওটি আপলোড করা হয়েছিল ১৭ ডিসেম্বর। ৩১ ডিসেম্বরের মধ্যে, মাত্র এই কয়েক দিনের ব্যবধানেই তার ভিউয়িং এসে ঠেকেছে ৮ কোটি ৭০ লক্ষ ৫ হাজার ৪৪৭-এ! এবং এই বিশাল পরিমাণে প্রশংসা একেবারেই যথাযথ।

ভিডিওটি শুরু হয়েছে Black Lives Matter আন্দোলনের প্রতিবাদ দিয়ে। পরের ধাপে দেখা যাচ্ছে আতসবাজির লহর আর মানুষের উচ্ছ্বাস। শিল্পীর স্পষ্ট আভাস- এর পরে কী হতে চলেছে, তা আমরা কেউ বুঝে উঠতে পারিনি!

একে একে এই ভিডিওতে উঠে এসেছে মার্কিন মুলুকের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) কথা, কাসেম সুলেইমানির (Qasem Soleimani) হত্যা, বিখ্যাত বাস্কেটবল খেলোয়াড় কোবে ব্রায়ান্টের (Kobe Bryant) মৃত্যুর প্রসঙ্গ। উঠে এসেছে লেবাননের রাজধানী বেইরুটে বিস্ফোরণের কথা, আর্মেনিয়া আর আজারবাইজানের যুদ্ধের মর্মান্তিক প্রসঙ্গও।

এবং খুব স্বাভাবিক ভাবেই ধরা দিয়েছে লকডাউনের সুনসান ছবি। বিশ্ব কী ভাবে নিস্তব্ধ হয়ে গিয়েছিল, তার মধ্যেই কেমন করে জীবনের স্পর্শ খুঁজে ফেরার চেষ্টা করেছে মানুষ, দেখা গিয়েছে তা। ধরা দিয়েছে স্বাস্থ্যকর্মীদের নিরলস সংগ্রামের কথাও!

সব মিলিয়ে, মানুষের মনের কথা আর চলতি বছরের স্মরণীয় সব ঘটনাই এক সূত্রে বেঁধে দিয়েছেন Cee-Roo। তাঁর এই অভিনব উদ্যোগকে ধন্যবাদ জানাতেই হয়!

Published by:Akash Misra
First published: