#PulwamaAttack: শহিদ সেনাদের পরিবারের জন্য ৪০ লক্ষ টাকা জোগাড় করল পড়ুয়ারা!

#PulwamaAttack: শহিদ সেনাদের পরিবারের জন্য ৪০ লক্ষ টাকা জোগাড় করল পড়ুয়ারা!
photo source collected
  • Share this:

#কলকাতা: পুলওয়ামা হামলাকে কেন্দ্র করে সারা দেশেই কম বেশি বিক্ষোভ ছড়াচ্ছে। সন্ত্রাসের বিরুদ্ধে মানুষ ক্ষোভ উগরে দিচ্ছেন। এরকম সময়ে কয়েকজন ইঞ্জিনিয়ারিং পড়ুয়া পুলওয়ামার পাশে দাঁড়িয়ে নজির তৈরি করল। শুধু সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েই চুপ থাকল না! তারা তুলে ফেলল ৪০ লক্ষ টাকা। তারা সেই টাকা তুলে দিল প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে। শহিদদের পরিবারের কাছে পৌঁছে দিতে চায় তারা এই টাকা। এতেই শেষ নয়, শহিদ জওয়ানদের সন্তানদের শিক্ষার ব্যবস্থা করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

নিউটাউনের ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্টে শনিবার সকালে এমনটাই ঘটল। ক্লাস রুম ফাঁকাই ছিল এই দিন। সবাই অন্য কাজে ব্যস্ত। সবাই ব্যস্ত ছিলেন শহিদ স্মরণে ও অর্থ জোগাড়ে। এর পাশাপাশি আয়োজন করা হয়েছিল যুদ্ধবিরোধী প্রচার-প্রদর্শনীরও। সেখানে প্রযুক্তি-শিক্ষার্থীদের হাতে তৈরি দ্রোণ থেকে অ্যান্টি মাইন ডিভাইজ, রোবট প্রদর্শিত হয়েছে।

কলেজের ছাত্ররা জানায়, পুলওয়ামা হামলার পর তাদের মনের অবস্থা খুব খারাপ হয়ে পড়েছিল। বন্ধুরা মিলে ঠিক করে শুধু মোমবাতি মিছিল করে কিছু হবেনা। পরিবারগুলোর পাশে দাঁড়াতে হবে। যেমন ভাবা তেমন কাজ! পড়ুয়াদের সিদ্ধান্তে পাশে দাঁড়িয়েছে কলেজ। অধিকর্তা সত্যজিত চক্রবর্তী জানান , ছাত্রদের উদ্যোগে তারা গর্বিত। দু'দিনের মধ্যেই ৪০ লক্ষ টাকা জোগাড় হয়ে গেছে। পুরো টাকাটাই প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিলে পাঠিয়ে দেওয়া হয়েছে। ছাত্রদের এই কাজ দেখে সত্যিই মনে হয়, মানুষ চাইলে কি না হয়। শুধু দরকার ইচ্ছের।

আরও ভিডিও দেখুন---->

First published: February 24, 2019, 5:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर