Football World Cup 2018

উন্নত রেল পরিকাঠামো চাই, বুলেট ট্রেন নয় ! তোপ বিরোধীদের

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Sep 30, 2017 09:29 AM IST
উন্নত রেল পরিকাঠামো চাই, বুলেট ট্রেন নয় ! তোপ বিরোধীদের
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Sep 30, 2017 09:29 AM IST

#মুম্বই: মুম্বইয়ের এলফিনস্টোন রোড স্টেশনে দুর্ঘটনার পর বিজেপি সরকারকেই এখন দায়ী করছেন বিরোধীরা ৷ সম্প্রতি উত্তরপ্রদেশে একাধিক রেল দুর্ঘটনা ঘটেছে ৷ এরপর মুম্বইয়ের এই স্টেশনে যাত্রীদের পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটল ৷এছাড়া খাবারের মান থেকে শুরু করে অস্বাভাবিক ট্রেন লেট, সবই একইরকম রয়েছে ভারতীয় রেলে ৷ দিন দিন উন্নতির বদলে যেন অবনতিই ঘটছে ভারতীয় রেলের ৷কংগ্রেসের পাশাপাশি মহারাষ্ট্রে বিজেপির শরিক শিবসেনার কটাক্ষ, দেশে রেলের উন্নত পরিকাঠামো প্রয়োজন ৷ বুলটে ট্রেন নয় !

২০১৬ সালের ২০ ফেব্রুয়ারি মহারাষ্ট্রের শিবসেনা সাংসদ অরবিন্দ গণপত সাওয়ান্তকে লেখা চিঠিতে তৎকালীন রেলমন্ত্রী সুরেশ প্রভু জানিয়েছিলেন, এলফিনস্টোন রোডে ১২ মিটার চওড়া নতুন ফুট ওভারব্রিজ তৈরির বিষয়টি রেল মন্ত্রক গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে। মুম্বইয়ের দুই বাসিন্দাও টুইটারে ফুটব্রিজের শোচনীয় অবস্থার কথা জানিয়েছিলেন সুরেশ প্রভু ও খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।

মুম্বই-আমেদাবাদ বুলেট ট্রেনের জন্য ইতিমধ্যেই ৫০০০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে মহারাষ্ট্রের বিজেপি সরকার ৷ বিরোধীদের বক্তব্য, ওই টাকা রেলের সার্বিক উন্নয়নের খাতে খরচ করা উচিৎ ৷ যাত্রী সুরক্ষাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ৷কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধিও এলফিনস্টোন রোড দুর্ঘটনাকে মানুষের তৈরি বিপর্যয় বলে উল্লেখ করেছেন ৷

First published: 09:29:55 AM Sep 30, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर