রাগে চিতাবাঘকে আছড়ে মারল হাতি

রাগে চিতাবাঘকে আছড়ে মারল হাতি

Elina Datta | News18 Bangla
Updated:Nov 27, 2017 10:18 AM IST
রাগে চিতাবাঘকে আছড়ে মারল হাতি
মৃত চিতাবাঘ
Elina Datta | News18 Bangla
Updated:Nov 27, 2017 10:18 AM IST

 #জলপাইগুড়ি: হাতির রোষে চিতাবাঘের মৃত্যু। মালবাজারের বেতগুড়ি চাবাগানের ঘটনা। প্রতক্ষ্যদর্শীদের দাবি, হস্তি শাবকদের উত্যক্ত করছিল চিতাবাঘটি। শাবকদের বাঁচাতে চিতাবাঘকে ধাওয়া করে মা হাতি। মগ ডালে উঠেও শেষ রক্ষা হল না। শুঁড়ে পেঁচিয়ে চিতাবাঘকে আছড়ে মারল মা হাতি।

তখনও ভালো করে ঘুম ভাঙেনি ডুয়ার্সের মালবাজারের। ভোরবেলা বেতগুড়ি চাবাগানের ঢুকে পড়ে একটি হাতির দল। পূর্ণবয়ষ্ক, শাবক মিলিয়ে প্রায় দলে ছিল ১৯টি হাতি। দুলকি চালে চাবাগান থেকে থেকে জঙ্গলে ফিরছিল হাতির দল। তখনই ঘটে বিপত্তি। হাতির দলের সামনে চলে আসে দুটি চিতাবাঘ। শাবক হাতিদের উত্যক্ত করতে থাকে।

এরপরই ক্ষেপে ওঠে মা হাতিরা। ধাওয়া করে দুই চিতাবাঘকে। একটি জঙ্গলে পালিয়ে বাঁচলেও ধরা পরে যায় অন্য চিতাবাঘটি। গাছ উঠে প্রাণ বাঁচাতে গেলে শেষরক্ষা হয়নি। গাছের ডাল ভেঙে তাকে নামিয়ে এনে শুঁড়ে পেঁচিয়ে আছড়ে মারে দুই মা হাতি। শাবকদের বাঁচাতে হাতির এই আক্রমণাত্মক আচরণ স্বাভাবিক বলেই মনে করছেন হস্তী বিশেষজ্ঞরা

ঘটনার পর জঙ্গলে ফিরে গেছে হাতির দলটি। বন দফতরের দাবি, হাতির হামলায় চিতাবাঘের মৃত্যুর ঘটনা এই প্রথম। গোটা বিষয়টি খতিয়ে দেখছেন বনাধিকারিকরা।

First published: 10:18:30 AM Nov 27, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर