#EgiyeBangla: মানুষের সুবিধার জন্য বাদুড়িয়ায় তৈরি হচ্ছে ২৪টি বাসস্ট্যান্ড

#EgiyeBangla: মানুষের সুবিধার জন্য বাদুড়িয়ায় তৈরি হচ্ছে ২৪টি বাসস্ট্যান্ড
নিজস্ব চিত্র
  • Share this:

#বাদুড়িয়া: উত্তর চব্বিশ পরগনার বাদুড়িয়ায় আধুনিক বাসস্ট্যান্ড তৈরি করছে পুরসভা। মজে যাওয়া ইছামতী যাতায়াতের ক্ষেত্রে আর তেমন গুরুত্ব রাখে না। সড়কপথে বাস পরিষেবা থাকলেও ছিল না বাসস্ট্যান্ড। আধুনিক বাস শেডেরও অভাব ছিল। মানুষের সুবিধার জন্য বাদুড়িয়ায় তৈরি হচ্ছে ২৪টি বাসস্ট্যান্ড।

আরও পড়ুন: Ayodhya Case: নমাজ শুধুই মসজিদে ! সুপ্রিম রায়ের অপেক্ষায় সারা দেশ

১৮৬৯ সালে তৈরি হয় বাদুড়িয়া পুরসভা। ব্রিটিশদের হাত ধরে নীল চাষ ও পাটের কারবারে সমৃদ্ধ ছিল বাদুড়িয়া। কলকাতা থেকে মাত্র ষাট কিলোমিটার দূরে ইছামতী নদীর দু'পাড়ে জনবসতি গিয়ে গড়ে উঠেছে বাদুড়িয়া এলাকা। রাজ্যের খাতায় এই পুরসভা সি গ্রেডের। ইছামতীর অনেকাংশই মজে যাওয়ায় বাদুড়িয়ায় মানুষ যাতায়াতে জলপথ ব্যবহার করেন না। সড়কপথে যোগাযোগব্যবস্থার উন্নয়নে উদ্যোগী হয়েছে পুরসভা। বাদুড়িয়ার সতেরোটি ওয়ার্ডে তৈরি হচ্ছে বাসস্ট্যান্ড।

আরও পড়ুন: বৈধ নয় আধারের স্মার্টকার্ড !

বাদুড়িয়ায় নতুন বাসস্ট্যান্ড - মোট ২৪টি বাসস্ট্যান্ড তৈরির পরিকল্পনা - ২২টি বাসস্ট্যান্ড ইতিমধ্যেই তৈরি হয়েছে

- ২টি বাসস্ট্যান্ড তৈরির কাজ চলছে - গ্রিন সিটি মিশন প্রকল্পে খরচ পুরসভার - পুরসভার ৩০ লক্ষ টাকা বাজেট

এতদিন বাদুড়িয়ায় কোনও ভাল বাসস্ট্যান্ড বা শেড ছিল না। গরমে বা বৃষ্টিতে সমস্যায় পড়তেন স্থানীয় মানুষজন। পুরসভার উদ্যোগে বাসস্ট্যান্ড ও শেড পেয়ে খুশি বাদুড়িয়া ।

আরও পড়ুন: দাম বাড়তে চলেছে এসি, ফ্রিজ ও ওয়াশিং মেশিনের !

বাসস্ট্যান্ড শুধু নয়, বাদুড়িয়া শহরের কোণায় কোণায় সৌন্দর্যায়নের পরিকল্পনা নিয়েছে পুরসভা। কর্মতীর্থ ও বৈতরণী প্রকল্পের কাজও শুরু হয়েছে। সবমিলিয়ে নতুন সরকারের আমলে বাদুড়িয়া হচ্ছে আরও ঝকঝকে। আরও আধুনিক।

First published: September 27, 2018, 10:56 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर