Home /News /education-career /
SSC: এসএসসি ধর্ণা মঞ্চে প্রতিদিনই অসুস্থ হয়ে পড়ছেন ‘হতে পারেন’ শিক্ষকরা, তবুও অপেক্ষাই সার

SSC: এসএসসি ধর্ণা মঞ্চে প্রতিদিনই অসুস্থ হয়ে পড়ছেন ‘হতে পারেন’ শিক্ষকরা, তবুও অপেক্ষাই সার

Would be teachers are getting sick due to heat from SSC dharna mancha

Would be teachers are getting sick due to heat from SSC dharna mancha

সবাই আরও বেশি করে তাকিয়ে সিবিআই তদন্তের দিকে।  কিন্তু সিবিআই যে বড় ঢিমে তালে চলছে। তাতে বেশ হতবাক হয়েছে চাকরি প্রার্থীরা। সবাইয়ের মুখে প্রশ্ন, আর কতদিন?

  • Share this:

 #কলকাতা:  এসএসসি চাকরিপ্রার্থীদের ২৪১ দিন ধর্ণা মঞ্চ চলছে। সেই ধর্ণা মঞ্চ চলছে মেয়ো রোডের গান্ধী মূর্তির পাদদেশে।প্রতিদিনের মতোই গ্রীষ্মের দাবদাহ উপেক্ষা করে মঙ্গলবারও নির্ধারিত স্থানে তাঁরা বসেছিলেন।সকাল থেকেই সুবোধ হালদার নামে একজন গুরুতর অসুস্থ হয়ে পড়ে।সুবোধ বাবু বীরভূমের ইলাম বাজারের বাসিন্দা।  ধর্ণা মঞ্চের কাছে গিয়ে দেখা গেল,সুবোধ বাবুর সঙ্গে থাকা অন্যান্য সহযোদ্ধারা তার মাথায় জল দিচ্ছেন ,কেউ  আবার  হাওয়া করছেন। চাকরি প্রার্থীরা নিজেদের উদ্যোগে তাকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায়।

হাসপাতালে এমারজেন্সি থেকে তাঁকে ডাক্তার দেখিয়ে আনো হয়।   আর কতদিন? এই প্রশ্নের উত্তরে সুদীপ মন্ডল জানান। ‘'আমরা বেশিরভাগ চাকরি প্রার্থীরা খুব গরীব পরিবার থেকে এসেছি। আমাদের অনেকেরই পরিবারের কেউ কোনোদিন সরকারি চাকরি করেনি। এসএসসি পরীক্ষায় পাশ করে অনেক আশা করেছিলাম স্কুলে শিক্ষকতা করব। পাঁচ মাস হল বাড়ি থেকে এসেছি। আধপেটা খেয়ে এই ভাবেই ধর্ণা দিয়ে যাচ্ছি। যতদিন না চাকরি পাই, আমরা এই ভাবেই ধর্ণা দেব।'’

সুবোধ হালদার- রাষ্ট্রবিজ্ঞানে এমএ। সঙ্গে বিএড করেছেন। তিনিও স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষা উত্তীর্ণ হয়ে চাকরির দাবিদার। বাড়িতে স্ত্রী এবং সন্তান রয়েছে। বেশিরভাগ দিন ধর্না মঞ্চে কাটছে।  বাড়িতে স্ত্রী-সন্তানের মুখে অন্ন তুলে দেওয়ার জন্য তিনি বীরভূমের বাড়িতে গিয়ে লোকের জমিতে কৃষি মজুরের কাজ করেন।খুবই নিম্নবিত্ত পরিবার থেকে বড় হয়ে ওঠা এই সুবোধ,বড় আশায় রয়েছেন শিক্ষকতা করবেন বলে। বড় আশা,মাস গেলে সরকারি বেতন পাবেন।

আরও পড়ুন - CBI News: মামলার চাপ, কলকাতা সিবিআই দফতরে আসছে কমপক্ষে ১০ অফিসার 

সকাল থেকে বিকেল গড়িয়ে সন্ধ্যার মুখে। সারাদিন সুবোধ গায় অসহ্য জ্বর নিয়ে শুয়ে থাকলেন। সন্ধ্যার মুখে সেদিনের মতো ধর্ণা শেষ যখন হল। তখন সহযোদ্ধারা তাকে কলকাতায় থাকা মেসে ফিরিয়ে নিয়ে গেল। প্রায়ই অসুস্থ হয়ে পড়ছেন হবু শিক্ষকদের কেউ না কেউ। তবুও আশা, চাকরিটা যদি হয়ে যায়। সবাই আরও বেশি করে তাকিয়ে সিবিআই তদন্তের দিকে।  কিন্তু সিবিআই যে বড় ঢিমে তালে চলছে। তাতে বেশ হতবাক হয়েছে চাকরি প্রার্থীরা। সবাইয়ের মুখে প্রশ্ন, আর কতদিন?

SHANKU SANTRA
Published by:Debalina Datta
First published:

Tags: SSC, Teacher

পরবর্তী খবর