Kolkata Police Recruitment: বড় খবর! কলকাতা পুলিশে প্রচুর চাকরি! মূল বেতন ৩২ হাজার টাকা!

কলকাতা পুলিশে বহু শূন্যপদ পূরণ শুরু।

Kolkata Police Recruitment:তপশিলি জাতি ও উপজাতিদের জন্য পাঁচ বছর এবং ওবিসিদের জন্য তিন বছর ছাড় দেওয়া হয়েছে বয়সের ক্ষেত্রে।

  • Share this:

    #কলকাতা: রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর। কলকাতা পুলিশে ৩৩০ জন সাব-ইন্সপেক্টর ও সার্জেন্ট নিয়োগ হবে। এই মর্মে পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড বিজ্ঞপ্তি জারি করেছে। এই ৩৩০ জনের মধ্যে সাব-ইন্সপেক্টর এবং সার্জেন্ট এর সংখ্যা যথাক্রমে ১৮১ ও ১২২ জন। ২৭ জুন মহিলা সাব- ইন্সপেক্টর নিয়োগ করা হবে। ২০ থেকে ২৭ বছর বয়সি জেনারেল ক্যান্ডিডেটরা অনলাইন অথবা অফলাইনে ১৯ অগাস্টের  মধ্যে এই পরীক্ষার জন্য আবেদনপত্র জমা দিতে পারেন। আবেদনকারী স্নাতক হলেই চলবে। তপশিলি জাতি ও উপজাতিদের জন্য পাঁচ বছর এবং ওবিসিদের জন্য তিন বছর ছাড় দেওয়া হয়েছে বয়সের ক্ষেত্রে।

    জানা যাচ্ছে, আবেদনকারীদের পরীক্ষার ফি ও প্রসেসিং চার্জ মিলিয়ে মোট ২৭০ টাকাও দিতে হবে। তবে তফশিলি জাতি ও উপজাতির প্রার্থীরা শুধু প্রসেসিং ফি বাবদ কুড়ি টাকা দিলেই আবেদন করতে পারবেন।

    সূত্রের খবর, আগামী সেপ্টেম্বর মাসেই এই নিয়োগের প্রথম ধাপের পরীক্ষাটি হবে। এই প্রিলিমিনারি পরীক্ষায় ২০০ নম্বরের মাল্টিপল চয়েস প্রশ্ন থাকবে। এর মধ্যে সাধারণ জ্ঞানে ১০০, লজিক্যাল অ্যান্ড অ্যানালিটিক্যাল রিজনিংয়ে  ৫০ এবং গণিতের উপর ৫০ নম্বরের পরীক্ষা হবে। প্রিলিমিনারি পরীক্ষায় সফল হলে প্রার্থীর শারীরিক সক্ষমতা র পরীক্ষা হবে এবং মাপজোক নেওয়া হবে তাতে সফল হলে প্রধান লিখিত পরীক্ষা টি হবে।

    পরিশেষে এই তালিকায় সফলদের ইন্টারভিউ দিতে হবে। সবটা পেরিয়ে যারা চাকরি পাবেন তারা মূল বেতন হিসেবে পাবেন ৩২ হাজার টাকা।

    Published by:Arka Deb
    First published: