Home /News /education-career /
Higher Secondary Examination 2022|| লক্ষ লক্ষ পরীক্ষার্থীর জন্য বড় খবর! উচ্চ মাধ্যমিক পরীক্ষা সূচিতে ফের বদল! কী জানাল সংসদ?

Higher Secondary Examination 2022|| লক্ষ লক্ষ পরীক্ষার্থীর জন্য বড় খবর! উচ্চ মাধ্যমিক পরীক্ষা সূচিতে ফের বদল! কী জানাল সংসদ?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

West Bengal Higher Secondary Examination 2022 Dates changed: ২ এপ্রিল থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও JEE Main 2022 পরীক্ষা পড়েছে একই সময়। যার জেরে পরীক্ষা সূচিতে পরিবর্তন আনতে হচ্ছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদকে।

  • Share this:

    #কলকাতা: লক্ষ লক্ষ পরীক্ষার্থীর জন্য বড় খবর। উচ্চ মাধ্যমিক পরীক্ষা সূচিতে ফের পরিবর্তন। ২ এপ্রিল থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হচ্ছে না। JEE Main 2022 পরীক্ষা একই সময় পড়ায় পিচ্ছিয়ে যেতে চলেছে উচ্চ মাধ্যমিক। পরীক্ষা সূচিতে পরিবর্তন আনতে হচ্ছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদকে।

    মঙ্গলবার কেন্দ্রের তরফে JEE মেইন পরীক্ষা ১৬ থেকে ২১ এপ্রিল পর্যন্ত ঘোষণা করা হয়েছে। এরপর আজ বুধবার মুখ্যসচিব এইচকে দ্বিবেদী উচ্চ মাধ্যমিক মাধ্যমিক পরীক্ষা নিয়ে বৈঠক করেন নবান্নে। সেই বৈঠকেই জানিয়ে দেওয়া হয়েছে, উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচি ফের বদল হচ্ছে। আগামী সপ্তাহেই নতুন পরীক্ষার সূচি ঘোষণা করবে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

    আরও পড়ুন: দীর্ঘ অপেক্ষার অবসান! শুরু হচ্ছে JEE মেইন ২০২২-এর পরীক্ষা! জানুন বিস্তারিত...

    উচ্চমাধ্যমিকের মোট পরীক্ষার্থীর সংখ্যা ৮ লক্ষেরও বেশি। গত পয়লা নভেম্বর পরীক্ষা সূচি ঘোষণা করে সংসদ। তারপরে কেন্দ্রের তরফে এই পরীক্ষা সূচি ঘোষণা হওয়ার পর বিপাকে রাজ্য। জয়েন্ট পরীক্ষাতে রাজ্য থেকেও কয়েক হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। দুটি পরীক্ষা একসঙ্গে হলে সমস্যা হবে পড়ুয়াদের। তাই সব দিক মাথায় রেখে পরীক্ষার দিন পিছতে হচ্ছে রাজ্যকে। আগামী সপ্তাহে ঘোষণা হবে পরীক্ষার দিনক্ষণ।

    সোমরাজ বন্দ্যোপাধ্যায় 

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Board Exams 2022

    পরবর্তী খবর