UPSC Recruitment 2021: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনে প্রচুর পদে নিয়োগ; জানুন বিশদে

আবেদন প্রক্রিয়া পুরোপুরি সম্পন্ন করতে হবে ৩ সেপ্টেম্বর, ২০২১ তারিখের মধ্যে।

আবেদন প্রক্রিয়া পুরোপুরি সম্পন্ন করতে হবে ৩ সেপ্টেম্বর, ২০২১ তারিখের মধ্যে।

  • Share this:

#UPSC Recruitment 2021: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (Union Public Service Commission) অধীনে চাকরি করার স্বপ্ন দেখেন অনেক তরুণ প্রার্থীরা। এবারে তাঁদের সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। সম্প্রতি UPSC-এর তরফে এক বিজ্ঞপ্তি জারি করে এমপ্লয়িজ স্টেট ইনস্যুরেন্স কর্পোরেশনের অধীনে ডেপুটি ডিরেক্টর পদে নিয়োগের কথা ঘোষণা করেছে কমিশন। ইচ্ছুক প্রার্থীরা শীঘ্রই আবেদনপত্র জমা দিতে পারেন।

আবেদন সংক্রান্ত গুরুত্বপূর্ণ তারিখ

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে যে, প্রার্থীরা অনলাইন রিক্রুটমেন্ট অ্যাপ্লিকেশন (ORA) মারফত আবেদন করতে পারেন এই ওয়েবসাইটে http://www.upsconline.nic.in গিয়ে। আবেদনের শেষ দিন ২ সেপ্টেম্বর ২০২১, রাত ১১টা বেজে ৫৯ মিনিট পর্যন্ত। আবেদন প্রক্রিয়া পুরোপুরি সম্পন্ন করতে হবে ৩ সেপ্টেম্বর, ২০২১ তারিখের মধ্যে।

শূন্যপদের সংখ্যা

প্রতিষ্ঠানের তরফে মোট পদের সংখ্যা ১৫১টি রয়েছে বলে জানানো হয়েছে।

শূন্যপদের বিবরণ

জেনারেল প্রার্থীদের জন্য ৬৬টি পদ, SC প্রার্থীদের ২৩টি, ST-দের জন্য ৯টি পদ, OBC প্রার্থীদের জন্য ৩৮টি পদ, EWS এবং PwBD প্রার্থীদের জন্য যথাক্রমে ১৫টি ও ৪টি পদ সংরক্ষণ করা রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীদের সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি প্রাপ্ত হতে হবে।

কাজের অভিজ্ঞতা

প্রার্থীদের অ্যাডমিনিস্ট্রেশন, অ্যাকাউন্টস, মার্কেটিং, পাবলিক রিলেশনশিপ, ইনস্যুরেন্স, রেভেনিউ অথবা ট্যাক্স সংক্রান্ত সরকারি বা আধা সরকারি বিভাগে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। শর্ট লিস্টেড যে সকল প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে তাঁদের সমস্ত ডকুমেন্ট সহ অনলাইন আবেদনপত্রের প্রিন্ট কপি সঙ্গে আনতে হবে।

আবেদন ফি

প্রার্থীরা SBI-এ গিয়ে ক্যাশ পে অথবা নেট ব্যাঙ্কিং-এর সাহায্যে আবেদন ফি দিতে পারেন। জেনারেল, OBC এবং EWS পুরুষ প্রার্থীদের ২৫ টাকা আবেদন ফি দিতে হবে। SC, ST, PwBD এবং মহিলা প্রার্থীদের কোনও আবেদন ফি লাগবে না।

নিয়োগ পদ্ধতি

কম্পিউটার বেসড রিক্রুটমেন্ট টেস্টের মাধ্যমে প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য শর্ট লিস্টেড করা হবে।

Published by:Suman Majumder
First published: