Home /News /education-career /
UPHESC Asst Profs Recruitment 2022: ৯১৭ শূন্যপদে অ্যাসিস্ট্যান্ট প্রফেসার নিয়োগ করবে রাজ্য! জানুন বিস্তারিত!

UPHESC Asst Profs Recruitment 2022: ৯১৭ শূন্যপদে অ্যাসিস্ট্যান্ট প্রফেসার নিয়োগ করবে রাজ্য! জানুন বিস্তারিত!

BARC Recruitment 2022

BARC Recruitment 2022

UPHESC Asst Profs Recruitment 2022: কর্মকর্তারা জানিয়েছেন, পরিকল্পনা অনুযায়ী চললে আগামী জুলাই মাস থেকেই অনলাইনে আবেদনপত্র আহ্বান করা যেতে পারে।

  • Share this:

     উত্তরপ্রদেশের ডিরেক্টরেট অফ হায়ার এডুকেশনের (Directorate of Higher Education) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে অ্যাসিস্ট্যান্ট প্রফেসার পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হবে বলে জানানো হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ডিরেক্টরেট অফ হায়ার এডুকেশনের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

    আরও পড়ুন: কেন বেছে নিলেন 'আত্মহত্যার' পথ? মডেল বিদিশার সুইসাইড নোটে ভয়ঙ্কর তথ্য

    UPHESC Asst Profs Recruitment 2022: আবেদনের তারিখ

    প্রকাশিত খবর অনুযায়ী, কমিশন ৩১ মে, ২০২২ তারিখের মধ্যে আগ্রহী কলেজগুলি থেকে আবেদন চেয়েছে। বিভিন্ন কলেজ সূত্রে অনলাইনে আবেদনপত্র গ্রহণের প্রস্তুতি এবং তাদের প্রক্রিয়াকরণের জন্য এক মাস সময় লাগবে বলে আশা করা হচ্ছে। কর্মকর্তারা জানিয়েছেন, পরিকল্পনা অনুযায়ী চললে আগামী জুলাই মাস থেকেই অনলাইনে আবেদনপত্র আহ্বান করা যেতে পারে।

    UPHESC Asst Profs Recruitment 2022: নির্বাচন পদ্ধতি

    অনলাইন আবেদনপত্র গ্রহণ করার পরে যোগ্য প্রার্থীদেরকে লিখিত পরীক্ষা দিতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। নিয়োগের চূড়ান্ত ফলাফল সংস্থার মাধ্যমেই প্রকাশ করা হবে।

    UPHESC Asst Profs Recruitment 2022: শূন্যপদের সংখ্যা

    প্রতিষ্ঠানের তরফে মোট ৯১৭টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে। প্রায় ৩৭টি বিভিন্ন বিষয়ে অ্যাসিস্যান্ট অধ্যাপক নিয়োগ করা হবে।

    এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

    সংস্থা: উত্তরপ্রদেশ ডিরেক্টরেট অফ হায়ার এডুকেশন (Directorate of Higher Education)
    পদের নাম: অ্যাসিস্ট্যান্ট প্রফেসার
    শূন্যপদের সংখ্যা: ৯১৭
    কাজের স্থান: উত্তরপ্রদেশ
    কাজের ধরন: সরকারি
    নির্বাচন পদ্ধতি: বিশদ দেখুন
    আবেদন শুরু তারিখ:  বিশদ দেখুন
    বেতনক্রম:বিশদ দেখুন
    আবেদন পদ্ধতি:  অনলাইন
    আবেদনের শেষ তারিখ:  বিশদ দেখুন

    মঙ্গলবার, রাজ্যের উচ্চ শিক্ষা বিভাগের একজন সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন যে, বর্তমানে কমিশনের ৫০ নম্বর বিজ্ঞাপনের অধীনে ৪৭টি বিষয়ে সহকারী অধ্যাপকের ২০০১টি পদে নিয়োগ চলছে। অনেক বিষয়ের চূড়ান্ত বাছাইয়ের ফলাফলও ঘোষণা করা হয়েছে এবং নির্বাচিত প্রার্থীদের জন্য কলেজও বরাদ্দ করা হয়েছে। এই নিয়োগ জুলাইয়ের মধ্যে শেষ হয়ে যাবে বলেই মনে করছেন কর্মকর্তারা।

    কমিশনের গত ৫০ নম্বর বিজ্ঞাপনের অনলাইন আবেদন গ্রহণ প্রক্রিয়া চলাকালীন প্রযুক্তিগত সমস্যা দেখেছিল। এবারে কমিশন সেই সমস্ত ত্রুটিগুলি দূর করতে সচেষ্ট হয়েছে যাতে অনলাইন আবেদন প্রক্রিয়া যথাসময়ে সম্পন্ন সম্ভব হয়।

    First published:

    Tags: Job, Recruitment 2022

    পরবর্তী খবর