Home /News /education-career /
UP Police Recruitment 2022:পুলিশ রিক্রুটমেন্ট অ্যান্ড প্রোমোশন বোর্ডের নিয়োগ, নতুন বিজ্ঞপ্তি জারি

UP Police Recruitment 2022:পুলিশ রিক্রুটমেন্ট অ্যান্ড প্রোমোশন বোর্ডের নিয়োগ, নতুন বিজ্ঞপ্তি জারি

বিজ্ঞপ্তি অনুযায়ী এটিই শেষ ফিজিক্যাল ফিটনেস পরীক্ষা যাতে মোট ১৭০ জন প্রার্থীকে সুযোগ দেওয়া হচ্ছে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি উত্তরপ্রদেশ পুলিশ রিক্রুটমেন্ট অ্যান্ড প্রমোশন বোর্ডের (Uttar Pradesh Police Recruitment and Promotion Board) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে এসআই এবং কনস্টেবল নিয়োগের শারীরিক দক্ষতা পরীক্ষা মিস করা প্রার্থীদের জন্য তারিখ প্রকাশ করা হয়েছে।

প্রার্থীদের জন্য পিইটি ১২ এপ্রিল এবং ১৩ এপ্রিল, ২০২২-এ পরিচালিত হবে। কিছু পরীক্ষার্থী যাঁরা পরীক্ষাটি মিস করেছিলেন সেটি ১০ অক্টোবর এবং ১১ অক্টোবর, ২০২১-এ আয়োজিত হয়েছিল। বিজ্ঞপ্তি অনুযায়ী এটিই শেষ ফিজিক্যাল ফিটনেস পরীক্ষা যাতে মোট ১৭০ জন প্রার্থীকে সুযোগ দেওয়া হচ্ছে।

UP Police Recruitment 2022: পরীক্ষার স্থান ও তারিখ

এসআই এবং কনস্টেবল নিয়োগের শারীরিক দক্ষতা পরীক্ষা মিস করা প্রার্থীদের জন্য তারিখ ঘোষণা করা হয়েছে ১২ এপ্রিল এবং ১৩ এপ্রিল, ২০২২। এটি ৩৫তম কর্পস পিএসি লখনউয়ের মাঠে সকাল ৬টায় অনুষ্ঠিত হবে। প্রাসঙ্গিক পরিষেবা বিধি অনুসারে, নির্ধারিত সময়ে ফিজিক্যাল ফিটনেস পরীক্ষার জন্য দৌড় শেষ করা প্রয়োজন।

UP Police Recruitment 2022: সংশোধিত প্রবেশপত্র জারি করা হবে

সংশ্লিষ্ট প্রার্থীদের উদ্দেশ্যে বলা হয়েছে যে প্রবেশপত্র এখনও প্রকাশ করা হয়নি। প্রবেশপত্র ডাউনলোডের তারিখ আলাদাভাবে জানানো হবে। এটি রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইট uppbpb.gov.in-এ আপলোড করা হবে। হল টিকিট চেক করার জন্য প্রার্থীদের তাঁদের রেজিস্ট্রেশন নম্বর এবং জন্মতারিখ সহ প্রস্তুত থাকতে হবে। প্রবেশপত্রের কপি পরীক্ষার সময় নিয়ে যাওয়া বাধ্যতামূলক। অবশ্যই একটি বৈধ আইডি সঙ্গে নিয়ে যেতে হবে।

ইউপি সরকার আগামী ১০০ দিনের মধ্যে পুলিশ বিভাগে ১০,০০০টি শূন্যপদ পূরণ করবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) সম্প্রতি বলেছেন যে রাজ্য সরকার আগামী ১০০ দিনের মধ্যে ১০,০০০ পুলিশ নিয়োগের পরিকল্পনা করছে। মুখ্যমন্ত্রী পুলিশ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন এবং অন্তত ১০ হাজার পুলিশ সদস্য নিয়োগের নির্দেশ দেন। অতিরিক্ত মুখ্য সচিব, স্বরাষ্ট্র, অবনীশ অবস্তী বলেছেন যে পুলিশ বাহিনীতে প্রয়োজনীয় জনবলের প্রাপ্যতা নিশ্চিত করার জন্য নতুন পদের অনুমোদনও দেওয়া হচ্ছে। তিনি আরও বলেন, ৫ হাজার ৩৮১টি পদের মধ্যে ৮৬টি গেজেটেড ক্যাটাগরির পদ এবং ৫ হাজার ২৯৫টি নন-গেজেটেড পদ থাকছে ওই নিয়োগ ড্রাইভে।

প্রার্থীরা আরও বিশদে জানতে এখানে উপলব্ধ নোটিশের লিঙ্কটি https://www.republicworld.com/education/jobs/up-govt-to-fill-10000-vacancies-in-police-dept-in-next-100-days-announces-cm-yogi-articleshow.html ব্যবহার করে দেখতে পারেন।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Job News 2022

পরবর্তী খবর