Home /News /education-career /
Police Constable Recruitment 2022|| মেগা রিক্রুটমেন্ট! রাজ্য পুলিশে প্রচুর পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি!

Police Constable Recruitment 2022|| মেগা রিক্রুটমেন্ট! রাজ্য পুলিশে প্রচুর পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি!

Police Constable Recruitment 2022: প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হতে পারে আগামী জুন, ২০২২ থেকে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি উত্তরপ্রদেশ পুলিশ রিক্রুটমেন্ট এবং প্রমোশন বোর্ডের (Uttar Pradesh Police Recruitment and Promotion Board) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে রাজ্যে কনস্টেবল এবং ফায়ারম্যান পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হবে বলে জানানো হয়েছে। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা উত্তরপ্রদেশ পুলিশ রিক্রুটমেন্ট এবং প্রমোশন বোর্ডের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

আবেদনের তারিখ:

প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হতে পারে আগামী জুন, ২০২২ থেকে। তবে এখনও এ বিষয়ে কোনও প্রকারের বিস্তারিত অফিসিয়াল নোটিশ দেওয়া হয়নি। শুধু জানা গিয়েছে যে, জুন মাসে পরীক্ষার সময়সূচী প্রকাশ করা হতে পারে। সেই মতো আগামী অক্টোবর মাসে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং ডিসেম্বরে নিয়োগ সম্পন্ন হবে। এই নিয়োগ প্রক্রিয়া মূলত ইউপি সরকারের একশো দিনের কাজের এজেন্ডা অনুযায়ী প্রস্তুত করা হয়েছে। প্রায় ১০,০০০ জন প্রার্থীকে চাকরি দেওয়া হবে।

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থাউত্তরপ্রদেশ পুলিশ রিক্রুটমেন্ট এবং প্রমোশন বোর্ড (Uttar Pradesh Police Recruitment and Promotion Board)
পদের নামকনস্টেবল এবং ফায়ারম্যান
শূন্যপদের সংখ্যাকনস্টেবল- ২৬২১০, ফায়ারম্যান- ১৭২
কাজের স্থানউত্তরপ্রদেশ
কাজের ধরনসরকারি
নির্বাচন পদ্ধতিলিখিত পরীক্ষা
আবেদন প্রক্রিয়া শুরুজুন মাসে শুরু হতে পারে
শিক্ষাগত যোগ্যতাকিছু জানানো হয়নি
বেতনক্রমকিছু জানানো হয়নি
আবেদন পদ্ধতিকিছু জানানো হয়নি
আবেদনের শেষ তারিখকিছু জানানো হয়নি

শূন্যপদের সংখ্যা:

এই নিয়োগ ড্রাইভে কনস্টেবল পদের জন্য মোট ২৬২১০টি শূন্যপদ এবং ফায়ারম্যানের পদে ১৭২ জনকে নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। তবে এই নিয়োগ প্রক্রিয়ায় আগেরবারের তুলনায় শূন্য পদের সংখ্যা অনেকটাই কমানো হয়েছে।

আরও পড়ুন: সাউথ ওয়েস্টার্ন রেলওয়ের অধীনে প্রচুর পদে নিয়োগ, আবেদনের শেষ দিন ২৫ এপ্রিল

কনস্টেবল পদের সর্বশেষ নিয়োগ ড্রাইভ ২০১৮ সালে পরিচালিত হয়েছিল। সেই পরীক্ষায় কনস্টেবলের মোট ৪৯,৫৬৮টি শূন্যপদ পূরণ করা হয়েছিল।

এর প্রায় চার বছর পর এবারের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে, তাই অনেকেই মনে করছেন এবারের আসন সংখ্যা আগের তুলনায় বাড়তে পারে।

প্রসঙ্গত, এর আগের ২০১৮ সালের নিয়োগে অসংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য কাট-অফ মার্কস পৌঁছেছিল ১৮৫.৩৪৬৫ নম্বরে, অনগ্রসর শ্রেণী ১৭২.৩২৭২ নম্বরে, তফসিলি জাতির প্রার্থীদের জন্য ১৪৫.৩৯০৯ নম্বরে এবং তফসিলি উপজাতির জন্য ১১৪.১৯৩২ নম্বরে।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Recruitment 2022

পরবর্তী খবর