Home /News /education-career /
Bengal School In World Top List: ঝুলিতে 'বিশেষ' তকমা! বিশ্বের সেরা ১০ বিদ্যালয়ের তালিকায় রাজ্যের স্কুল! উচ্ছ্বসিত মমতার ট্যুইট

Bengal School In World Top List: ঝুলিতে 'বিশেষ' তকমা! বিশ্বের সেরা ১০ বিদ্যালয়ের তালিকায় রাজ্যের স্কুল! উচ্ছ্বসিত মমতার ট্যুইট

বিশ্বের মধ্যে প্রথম ১০-এর তালিকায় হাওড়ার স্কুল

বিশ্বের মধ্যে প্রথম ১০-এর তালিকায় হাওড়ার স্কুল

Bengal School In Top List: হাওড়া জেলার সামারিটান মিশন স্কুল সারা বিশ্বে অনুপ্রেরণামূলক স্কুলের শীর্ষ তালিকায় জায়গা করে নিয়েছে। একটি ব্রিটিশ সমীক্ষা সংস্থা তরফে গবেষণায় হাওড়া জেলার এই স্কুলটি পেল বিশেষ এই তকমা।

  • Share this:
সোমরাজ বন্দ্যোপাধ্যায়

#কলকাতা: মধ্যশিক্ষা পর্ষদ অনুমোদিত হাওড়া জেলার সামারিটান মিশন স্কুল সারা বিশ্বে অনুপ্রেরণামূলক স্কুলের শীর্ষ তালিকায় জায়গা করে নিয়েছে। একটি ব্রিটিশ সমীক্ষা সংস্থা তরফে গবেষণায় হাওড়া জেলার এই স্কুলটি পেল বিশেষ এই তকমা। রাজ্যের এই সুখবর জেনে নিজেই ট্যুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Bengal School In World Top List)।

জানা গিয়েছে, এই সংস্থার গবেষণার নিরিখে বিশ্বের সেরা ১০টি বিদ্যালয়ের তালিকায় স্থান পেয়েছে এই স্কুলটি। পড়ুয়াদের অনুপ্রেরণা দেওয়ার ক্ষেত্রে গোটা বিশ্ব থেকে ১০টি স্কুলকে বাছাই করা হয়েছে। তার মধ্যেই রয়েছে হাওড়ার সামারিটান মিশন স্কুল (Howrah Samaritan Mission School)। খবরটি ঘোষণা করে উচ্ছ্বসিত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শুক্রবার একটি ট্যুইট করে মমতা লেখেন, "জেনে খুশি হলাম, হাওড়ার সামারিটান মিশন স্কুল সারা বিশ্বের সেরা দশটি অনুপ্রেরণামূলক স্কুলের মধ্যে জায়গা করে নিয়েছে।"

আরও পড়ুন: ঐতিহাসিক মেধাতালিকা, উচ্চমাধ্যমিক ফলাফলে প্রথম দশে ২৭২ জন! দেখুন কোন জেলা এগিয়ে আরও পড়ুন: পাশের হারে শীর্ষে পূর্ব মেদিনীপুর! কলকাতার ফলাফল কেমন? চমকে দেওয়া রেজাল্ট...

তিনি আরও লেখেন, আমি খুশি। ব্রিটিশ সমীক্ষা সংস্থা T4 Education দ্বারা বিশ্বের সেরা স্কুলের (Bengal School In World Top List) পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত হয়েছে এই স্কুল। প্রতিকূলতা কাটিয়ে অনুপ্রেরণা দেওয়ার বিভাগে এই শ্রেষ্ঠত্ব অর্জন করেছে স্কুলটি। মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) তাঁর টুইট বার্তায় স্কুলের ছাত্রছাত্রী ও শিক্ষকদের শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি স্কুল কর্তৃপক্ষকে জানিয়েছেন অভিনন্দন।

কিছুদিন আগেই শিক্ষার উন্নয়নে স্বীকৃতি হিসেবে রাজ্য পেয়েছে স্টেট অফ গভর্ন্যান্স স্কচ আওয়ার্ড। গোটা দেশের শিক্ষা ব্যবস্থার নিরিখে পশ্চিমবঙ্গই 'স্কচ স্টেট অফ গভর্ন্যান্স রিপোর্ট ২০২১'-এ প্রথম হয়েছে। আগামী ১৮ জুন দিল্লিতে এই পুরস্কার রাজ্যের প্রতিনিধির হাতে তুলে দেবেন স্কচ অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ। এর আগেও নারী ও শিশু কল্যাণ, অর্থ, পরিবহণ-সহ রাজ্য সরকারের বিভিন্ন দপ্তর তাদের কাজের নিরিখে স্কচ অ্যাওয়ার্ডে সম্মানিত হয়েছে। এ বার শিক্ষার সার্বিক উন্নয়নের ক্ষেত্রে রাজ্যকে এই পুরস্কার দেওয়া হচ্ছে। শিক্ষাক্ষেত্রে একের পর এক পালক সমৃদ্ধ হচ্ছে বাংলার মুকুটে। স্বভাবতই খুশি মুখ্যমন্ত্রী।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Bengal, CM Mamata Banerjee

পরবর্তী খবর