Home /News /education-career /
Job in West Bengal|| কর্মসংস্থানই পাখির চোখ, হাজার হাজার যুবক যুবতীদের স্বনির্ভর করতে উদ্যোগ

Job in West Bengal|| কর্মসংস্থানই পাখির চোখ, হাজার হাজার যুবক যুবতীদের স্বনির্ভর করতে উদ্যোগ

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Suri Job Fair: সিউড়ি এক নম্বর ব্লকের অন্তর্গত সিউড়ির গভর্মেন্ট আইটিআই কলেজের ব্যবস্থাপনায় এই মেলার ব্যবস্থা করা হয়। উদ্যোক্তাদের পক্ষ থেকে এই মেলার নাম দেওয়া হয় অ্যাপোয়েন্টশিপ মেলা ২০২২।

  • Share this:

    #বীরভূম: ভারতের মতো বিপুল জনসংখ্যার দেশে বেকার যুবক-যুবতীদের অভাব নেই। ভালভাবে পড়াশুনা করেও তারা চাকরি পান না এমনই অভিযোগ। আসলে কর্মসংস্থানের অভাবেই বাড়ছে বেকারত্ব। তবে যখন বেকারত্ব বৃদ্ধি পাচ্ছে সেই সময় রাজ্যে চাকরিপ্রার্থীদের দিশা দেখাতে আয়োজিত হল চাকরি মেলা। এই মেলা বীরভূমের সিউড়িতে প্রথম বলেই দাবি আয়োজকদের৷ কর্মসংস্থানের সুযোগ করে দিতে বীরভূমের সিউড়িতে এমন প্রথম মেলা আয়োজিত হয় বৃহস্পতিবার।

    সিউড়ি এক নম্বর ব্লকের অন্তর্গত সিউড়ির গভর্মেন্ট আইটিআই কলেজের ব্যবস্থাপনায় এই মেলার ব্যবস্থা করা হয়। উদ্যোক্তাদের পক্ষ থেকে এই মেলার নাম দেওয়া হয় অ্যাপোয়েন্টশিপ মেলা ২০২২। তবে এ দিন বীরভূমের সিউড়ি ছাড়াও আরও বেশ কয়েকটি জেলার আইটিআই কলেজের এমন মেলার আয়োজন করা হয় বলে জানা গিয়েছে সূত্র মারফত। এই অ্যাপোয়েন্টশিপ মেলাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকে সিউড়ি গভর্মেন্ট আইটিআই কলেজে বর্তমান কলেজ পড়ুয়া এবং প্রাক্তন কলেজ পড়ুয়াদের ভিড় লক্ষ্য করা যায়। হাজার হাজার কলেজ পড়ুয়া এদিন চাকরির খোঁজে কলেজ চত্বরে ভিড় জমান। ভিড় জমানোর পাশাপাশি তারা বিভিন্ন সংস্থায় চাকরির জন্য আবেদন করেন।

    আরও পড়ুন: আকর্ষণীয় বেতন! পাওয়ার কর্পোরেশন লিমিটেডে নিয়োগ, জেনে নিন বিস্তারিত...

    অ্যাপয়েন্টশিপ মেলার উদ্বোধন করেনরাজ্যের ক্ষুদ্র ও মাঝারি শিল্প এবং বস্ত্র বিভাগের ভারপ্রাপ্ত মন্ত্রী চন্দ্রনাথ সিনহা। এছাড়াও এই মেলাকে কেন্দ্র করে ওই আইটিআই কলেজের নিজস্ব কনফারেন্স হলে নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মোট ৪২টি সংস্থা এই মেলায় যোগদান করে। ৪,২১৪ কর্মপ্রার্থী এদিন চাকরির জন্য রেজিস্ট্রেশন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিউড়ি গভমেন্ট আইটিআই কলেজের অধ্যক্ষ সিদ্ধার্থ ঘোষ সহ নিয়োগকর্তা শিল্পপতিরা। আইটিআই, ডিপ্লোমা, বিটেক ডিগ্রিধারী এমন সব প্রশিক্ষণপ্রাপ্ত চাকরি প্রার্থীরা কর্মসংস্থানের লক্ষ্যে আবেদনপত্র জমা দেয়। সরকারি উদ্যোগে এই 'কর্মসংস্থান মেলা'য় বহু ছেলেমেয়ে কাজ পাবে এবং তাদের ভবিষ্যত উজ্জ্বল হবে বলে মন্ত্রী চন্দ্রনাথ সিনহা জানিয়েছেন।

    মাধব দাস 

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Job

    পরবর্তী খবর