Home /News /education-career /
SSC: বড় খবর! উচ্চ প্রাথমিকে নিয়োগে ১১০০ চাকরিপ্রার্থীর জন্য নতুন সুযোগ! সময় ১৩ অগাস্ট পর্যন্ত

SSC: বড় খবর! উচ্চ প্রাথমিকে নিয়োগে ১১০০ চাকরিপ্রার্থীর জন্য নতুন সুযোগ! সময় ১৩ অগাস্ট পর্যন্ত

চাকরিপ্রার্থীদের জন্য বড় খবর

চাকরিপ্রার্থীদের জন্য বড় খবর

SSC: নামসহ তাদের তালিকা প্রকাশ এসএসসি-র। ডকুমেন্ট আপলোড হবার পর ইন্টারভিউয়ের জন্য যোগ্য বলে বিবেচিত হলে তারপর এদের মধ্যে থেকে ইন্টারভিউতে ডাকতে পারে কমিশন।

  • Share this:

#কলকাতা: উচ্চ প্রাথমিকে নিয়োগের পথে আরও এক ধাপ এগোল স্কুল সার্ভিস কমিশন। কলকাতা হাইকোর্টের নির্দেশ মোতাবেক উচ্চ প্রাথমিকের অভিযোগকারী ১১০০ চাকরিপ্রার্থীকে ডকুমেন্ট আপলোড করার সুযোগ দেওয়া হল। আজ থেকে ১৩ অগাস্ট পর্যন্ত ডকুমেন্ট আপলোড করতে পারবেন ১১০০ জন চাকরিপ্রার্থী।

নামসহ তাদের তালিকা প্রকাশ করেছে এসএসসি-র। ডকুমেন্ট আপলোড হবার পর ইন্টারভিউয়ের জন্য যোগ্য বলে বিবেচিত হলে তারপর এদের মধ্যে থেকে ইন্টারভিউতে ডাকতে পারে কমিশন। ইতিমধ্যেই উচ্চ প্রাথমিক নিয়োগ নিয়ে যে অভিযোগ জমা নেওয়া হয়েছে চাকরিপ্রার্থীদের থেকে তাদের মধ্যে ১৪০০-র কাছাকাছি চাকরিপ্রার্থী ইন্টারভিউ যোগ্য বলে বিবেচিত হয়েছে।

আরও পড়ুন: 'বাঁচবে না কেউ', মমতা-মোদি বৈঠকের আগে পিনারাই বিজয়নের তুলনা টানলেন সুকান্ত মজুমদার

গত ১৮ মে ডিভিশন বেঞ্চে নির্দেশ আপার প্রাইমারি নিয়োগ প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার অন্তবর্তী নির্দেশ হয়েছিল। ইন্টারভিউ ডাক না পাওয়া ১০৯৮ গ্রিভেন্স প্রার্থীদের নথি আপলোড ও তাদের মধ্যে কত জন ইন্টারভিউ যোগ্য প্রার্থী রয়েছেন, তা চিহ্নিত করা এবং তার সঙ্গে ইন্টারভিউ ডাক না পাওয়া গ্রিভেন্স শুনানিতে যে ১৪৪৮ ইন্টারভিউ যোগ্য প্রার্থী বিবেচিত করা হয়েছেন, সেই সমস্ত ইন্টারভিউ যোগ্য প্রার্থীদের তথ্য জমার দেওয়ার নির্দেশ রয়েছে।

আরও পড়ুন: অর্পিতাকে কতটা চেনেন? পার্থর জবাবে ইডি আধিকারিকদের মাথায় হাত!

গত ২৯ জুলাই সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্কুল সার্ভিস কমিশন ডেটা ও সার্ভার রুম কোর্ট অর্ডারে কোনো নিয়োগ প্রক্রিয়া রইলে শর্তসাপেক্ষ CBI এবং NIC-র উপস্থিতিতে কাজ করার অনুমতি পান।

স্কুল সার্ভিস কমিশন আজ আপার প্রাইমারি ইন্টারভিউ ডাক না পাওয়া গ্রিভেন্স ১১০০ প্রার্থীদের ৫ অগাস্ট থেকে ১৩ অগাস্ট পর্যন্ত অনলাইন ভেরিফিকেশন নোটিশ জারি করে। আপার প্রাইমারি প্রার্থীদের ৪-২২ জানুয়ারি অনলাইনে ১ লক্ষ ৩২ হাজার প্রার্থীদের ভেরিফিকেশন হয়। কিন্তু গত ২১ জুন ২০২১ ইন্টারভিউ তালিকা প্রকাশ ১৫৪৩৬ ইন্টারভিউ তালিকা প্রকাশ হলে এই ১০৯৮ প্রাথীদের তথ্য আপলোড হয়নি বলে কমিশন অভিযোগ ও কোর্টে মামলা হয়। কোর্ট অর্ডারে ১০ অগাস্ট থেকে ২৩ ডিসেম্বর ইন্টারভিউ ডাক না পাওয়া প্রার্থীদের গ্রিভেন্স শুনানি হয়।

Published by:Suman Biswas
First published:

Tags: SSC, Upper Primary Teachers Recruitment

পরবর্তী খবর