Home /News /education-career /
SSC: আর্থিক লেনদেন কত?  হিসেব কষতে SSC নিয়োগ দুর্নীতির আসরে ED

SSC: আর্থিক লেনদেন কত?  হিসেব কষতে SSC নিয়োগ দুর্নীতির আসরে ED

SSC নিয়োগ দুর্নীতি মামলা

SSC নিয়োগ দুর্নীতি মামলা

SSC: সূত্র বলছে, বুধবার দুপুরে ইডি তরফে যোগাযোগ করা হয় মামলাকারীদের সঙ্গে।

  • Share this:

#কলকাতা: এস এস সি নিয়োগ দুর্নীতি মামলায় মামলাকারীদের তলব এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি)। চলতি সপ্তাহে  মামলাকারীদের থেকে তথ্য ও নথি চেয়ে ডেকে পাঠানো হল ইডি দফতরে। ইডি দফতরে ডেকে পাঠানো হয়েছে একাদশ - দ্বাদশের মামলাকারি ববিতা সরকার  এবং নবম - দশমের মামলাকারি আব্দুল গণি আনসারিকে (SSC)।

সূত্র বলছে, বুধবার দুপুরে ইডির তরফে যোগাযোগ করা হয় মামলাকারীদের সঙ্গে। ববিতা সরকারের আইনজীবীরা জানান, মামলার কাজে বর্তমানে কোলকাতায় ববিতা। এরপর বৃহস্পতিবারই ববিতাকে ডাকা হয়। যদিও ওইদিন মামলার কারণে যাওয়া সম্ভব নয় বলে জানানো হয় (SSC)।

আরও পড়ুন: লণ্ডভণ্ড আস্ত গ্রাম! আফগানিস্তানে মৃত্যু ১০০০ পার! ভূমিকম্পে বিধ্বস্ত কাবুলিওয়ালার দেশ

সূত্র মারফত জানা যাচ্ছে, নিয়োগে কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগ উঠেছে (West Bengal News)। তাই নথি ও সাক্ষ্য প্রমাণ সংগ্রহে সক্রিয় ইডি। মামলাকারীদের অভিযোগ ছিল টাকা দিয়ে চাকরি দেওয়া হয়েছে অযোগ্যদের। বঞ্চনার অভিযোগ করেন মামলা চলাকালীন। নবম-দশম শ্রেণিতে গণিতে নিয়োগে অস্বচ্ছতার অভিযোগ আব্দুল গণি আনসারির। তাঁর মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়েছিল। ববিতা সরকারের মামলায় শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর মেয়ে অঙ্কিতার চাকরি বাতিল হয়। মন্ত্রী পরেশ অধিকারীকে সিবিআই হাজিরার মুখোমুখি হতে হয়। অঙ্কিতা অধিকারীর চাকরি ইতিমধ্যে বরখাস্ত করেছে হাইকোর্ট।

আরও পড়ুন: 'রাস্তার মাস্টার'! আঁধার গ্রামে শিক্ষার আলো জ্বালিয়ে 'অন্য' পাঠশালা দীপ নারায়ণের

এসএসসি (SSC) নিয়োগ মামলায় ৮ সিবিআই তদন্তের নির্দেশ দেয় হাইকোর্ট। সিবিআই SIT তদন্ত শুরু করেছে। এসএসসি দুর্নীতি মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ রয়েছে, বেআইনি নিয়োগের আড়ালের আর্থিক লেনদেন খুঁজে বার করার। টাকার বিনিময়ে চাকরি হয়েছে কিনা, প্রভাবশালী নাম কাজ করছে কিনা। চাকরির আড়ালে কোনও হাওয়ালা অ্যাকাউন্ট যোগ রয়েছে কিনা, শিখন্ডী কোম্পানি লুকিয়ে কিনা। এইসব প্রশ্নের উত্তর খুঁজতেই সক্রিয় হওয়া ইডি'র। বলছেন ববিতা সরকার ও আবদুল গণি আনসারির আইনজীবী ফিরদৌস শামিম। তিনি আরও জানান, বৃহস্পতিবার ববিতা সরকারের মামলার শুনানি হওয়ার সম্ভাবনা হাই কোর্টে। ইডি তদন্তে তথ্য দিয়ে সহযোগিতা করবে আমার মক্কেলরা। ইডি সক্রিয় হওয়ার প্রসঙ্গ বৃহস্পতিবার উঠতে পারে হাইকোর্টে (West Bengal News)।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: ED, Enforcement Directorate, SSC

পরবর্তী খবর