Home /News /education-career /
SFI|| ওয়েসিস স্কলারশিপের দাবিতে আন্দোলনে এসএফআই

SFI|| ওয়েসিস স্কলারশিপের দাবিতে আন্দোলনে এসএফআই

SFI demanding for Oasis Scholarship: ছাত্র-ছাত্রীদের জন্য ওয়েসিস স্কলারশিপ দেওয়ার দাবিতে আন্দোলন শুরু করল সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই। গত ৬ জুন বীরভূমের জেলা শাসকের দফতরে অভিযান চালানো হয় সংগঠনের তরফে।

  • Share this:

#কলকাতা: ছাত্র-ছাত্রীদের জন্য ওয়েসিস স্কলারশিপ দেওয়ার দাবিতে আন্দোলন শুরু করল সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই। গত ৬ জুন বীরভূমের জেলা শাসকের দফতরে অভিযান চালানো হয় সংগঠনের তরফে। আগামিদিনে রাজ্যজুড়ে বিশেষ করে আদিবাসী অধ্যুসিত জেলাগুলিতে এই আন্দোলন আরও জোরদার করা হবে বলে জানানো হয়েছে সংগঠনের তরফে। একই সঙ্গে আদিবাসী ছাত্রছাত্রীদের হোস্টেলের সমস্যার সমাধান-সহ আরও বেশকিছু দাবিতে একটি কনভেনশনের আয়োজন করা হয়।

এসএফআই পশ্চিমবঙ্গ রাজ্য সহ সম্পাদক, শুভজিৎ সরকার বলেন, "অধিবাসী ছাত্রছাত্রীরা তৃণমূল সরকারের সময় প্রতিনিয়ত অবহেলার শিকার হচ্ছে। ওয়েসিস স্কলারশিপ পাচ্ছে না ছাত্রছাত্রীরা। আদিবাসী হোস্টেলগুলো বন্ধ হয়ে যাচ্ছে। এগুলো অত্যন্ত চিন্তার বিষয়। অবিলম্বে সকল ছাত্রছাত্রীদের স্কলারশিপ দিতে হবে এবং আদিবাসী ছাত্রছাত্রীদের পড়াশোনার পরিসরে ফিরিয়ে আনতে এই কনভেনশন অনুষ্ঠিত করে এসএফআই। তাঁদের অভিনন্দন।"

আরও পড়ুন: শুক্রবার উচ্চ মাধ্যমিকের ফল, আপনার রেজাল্ট জানতে দেখুন News18Bangla.com

এসএফআই বীরভূম জেলা কমিটির সম্পাদক সৌভিক দাস বলেন, "ওয়েসিস স্কলারশিপের উপর নির্ভর করে থাকে এসসি, এসটি, ওবিসি ছাত্রছাত্রীরা। আদিবাসী ছাত্রছাত্রীদের একটা বড় অংশই এর মধ্যে পড়ে। প্রায় দু'বছর ধরে ওয়েসিস স্কলারশিপ বন্ধ রয়েছে। গতবার আমরা জেলা শাসককে স্মারকলিপি দিয়েছিলাম। তাতে কিছু ছাত্রছাত্রী এই স্কলারশিপ পেয়েছিল। কিন্তু স্থায়ীভাবে এই সমস্যা মেটানোর জন্য কোনও পদক্ষেপ নেওয়া হচ্ছে না। এ বারেও আমরা স্কলারশিপের দাবিতে ডিএম দফতরে অভিযান করেছি। এই স্কলারশিপ না পাওয়ার ফলে আদিবাসী ছাত্রছাত্রীরা ভিষণ সমস্যায় পড়েছে। অনেক ছাত্রছাত্রীই পড়াশোনা ছেড়ে দিতে বাধ্য হচ্ছে।

এই সমস্যা দূর করার জন্য সরকারকে অবিলম্বে ওয়েসিস স্কলারশিপ চালু করতে হবে। একই সঙ্গে জেলার হস্টেলের অবস্থাগুলোও বেশ খারাপ। এগুলোও ঠিক করার দাবি জানিয়েছি আমরা। জেলা শাসককে স্মারকলিপি দেওয়ার পাশাপাশি কনভেনশন করা হয়েছে ছাত্রছাত্রীদের নিয়ে। তাঁরা নিজেদের সমস্যার কথা তুলে ধরেছে। আশা করব প্রশাসন দ্রুত এই সমস্যার সমাধান করবে। একই সঙ্গে স্বচ্ছ মেধার ভিত্তিতে চাকরির দাবিও জানানো হয়েছে সংগঠনের তরফে।" কর্মসূচিতে শুভজিৎ সরকারের পাশাপাশি উপস্থিত হয়েছিলেন এসএফআই রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য দেবাঞ্জন দে।

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published:

Tags: SFI

পরবর্তী খবর