Home /News /education-career /
RCFL Recruitment 2022: রাষ্ট্রীয় কেমিক্যালস অ্যান্ড ফার্টিলাইজারস লিমিটেডে ৩৯৬ শূন্যপদে নিয়োগ! কীভাবে আবেদন জানাবেন?

RCFL Recruitment 2022: রাষ্ট্রীয় কেমিক্যালস অ্যান্ড ফার্টিলাইজারস লিমিটেডে ৩৯৬ শূন্যপদে নিয়োগ! কীভাবে আবেদন জানাবেন?

RCFL Recruitment 2022: প্রার্থীদের আগামী ১৪ অগাস্ট, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে

  • Share this:

    সম্প্রতি ভারত সরকারের অধীনস্থ রাষ্ট্রীয় কেমিক্যালস অ্যান্ড ফার্টিলাইজারস লিমিটেডের (Rashtriya Chemicals and Fertilizers Limited) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে অ্যাকাউন্টস একজিকিউটিভ/ সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট/ কেমিক্যাল/ সিভিল / কম্পিউটার/ ইলেকট্রিক্যাল/ অ্যাটেনডেন্ট অ্যান্ড অপারেটর/ বয়লার অ্যাটেনডেন্ট/ইলেকট্রিশিয়ান/হর্টিকালচার অ্যাসিস্ট্যান্ট/ইন্সট্রুমেন্ট মেকানিক/ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট/মেশিনিস্ট/মেডিকেল ল্যাবরেটরি এবং অন্যান্য পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে বলে জানানো হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা রাষ্ট্রীয় কেমিক্যালস অ্যান্ড ফার্টিলাইজারস লিমিটেডের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

    আবেদনের তারিখ

    প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে আবেদন শুরু হয়েছে। । অনলাইনে আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

    শূন্যপদের বিবরণ

    গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস অ্যাকাউন্টস একজিকিউটিভ- ৫১টি পদ সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট- ৬৯টি পদ রিক্রুটমেন্ট একজিকিউটিভ (এইচআর)- ৩০টি পদ টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস কেমিক্যাল- ৩০টি পদ সিভিল- ৬টি পদ কম্পিউটার- ৬টি পদ ইলেকট্রিক- ২০টি পদ ইন্সট্রুমেন্টেশন- ২০টি পদ মেকানিক্যাল- ২৮টি পদ ট্রেড অ্যাপ্রেন্টিস অ্যাটেনডেন্ট অপারেটর- ৮৫টি পদ বয়লার অ্যাটেনডেন্ট- ৩টি পদ ইলেকট্রিশিয়ান- ৪টি পদ হর্টিকালচার অ্যাসিস্ট্যান্ট- ৬টি পদ ইন্সট্রুমেন্ট মেকানিক- ৩টি পদ ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট- ১৩টি পদ মেশিনিস্ট- ৬টি পদ মেইনটেনেন্স মেকানিক- ১০টি পদ ওয়েল্ডার- ১টি পদ হাউসকিপার হসপিটাল- ১টি পদ মেডিকেল ল্যাব টেকনিশিয়ান- ১টি পদ মেডিকেল ল্যাবরেটরি- ৩টি পদ

    এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

    সংস্থা:রাষ্ট্রীয় কেমিক্যালস অ্যান্ড ফার্টিলাইজারস লিমিটেড (Rashtriya Chemicals and Fertilizers Limited)
    পদের নাম:অ্যাকাউন্টস একজিকিউটিভ/ সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট সহ অন্যান্য
    শূন্যপদের সংখ্যা:৩৯৬
    কাজের স্থান:ভারত
    কাজের ধরন:বিশদ দেখুন
    নির্বাচন পদ্ধতি:বিশদ দেখুন
    আবেদন শুরু:বর্তমানে চলছে
    শিক্ষাগত যোগ্যতা:বিশদ দেখুন
    বেতনক্রম:কিছু জানানো হয়নি
    আবেদন পদ্ধতি:অনলাইন
    আবেদনের শেষ তারিখ: ১৪.০৮.২০২২

    আরও পড়ুন: করিনা কার তৃষ্ণার্ত ছবি দেখেন? আমিরকে প্রকাশ্য়ে অপমান বেবোর আবেদনের যোগ্যতা

    অ্যাকাউন্টস একজিকিউটিভ- প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউশন থেকে বি.কম, বিবিএ বা ইকোনমিক্সে স্নাতক ডিগ্রি থাকতে হবে। সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট- প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউশন থেকে যে কোনও শাখায় স্নাতক ডিগ্রি থাকতে হবে এবং প্রাথমিক স্তরে ইংরেজি ভাষার জ্ঞান থাকতে হবে। রিক্রুটমেন্ট একজিকিউটিভ (এইচআর)- প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউশন থেকে যে কোনও শাখায় স্নাতক ডিগ্রি থাকতে হবে এবং প্রাথমিক স্তরে ইংরেজি ভাষার জ্ঞান থাকতে হবে। কেমিক্যাল- প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউশন থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। কম্পিউটার- প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউশন থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। ইলেকট্রিক্যাল- প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউশন থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে।

    আরও পড়ুন: 'শিল্প আমাদের রক্তে মিশে',১৪ বছরের অভিলিপ্সার 'হর হর শম্ভু' সোশ্যাল মিডিয়ায় হু হু করে ভাইরাল

    আবেদন পদ্ধতি

    প্রার্থীদের সবার প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে www.rcfltd.com যেতে হবে। এরপর “RECRUITMENT” ট্যাবে ক্লিক করে “ENGAGEMENT OF APPRENTICES –2022” এই লিঙ্কে ক্লিক করতে হবে। সম্পূর্ণ বিজ্ঞাপনের বিবরণ আবেদন করার আগে ভালো করে পড়ে নিতে হবে। আবেদন করার পূর্বে ‘I Accept’ বাটনে ক্লিক করতে হবে। তারপর “Apply Online”-এ ক্লিক করে অনলাইনে আবেদনপত্রটি যথাযথ তথ্য সহ পূরণ করতে হবে। প্রার্থীদের আবেদনপত্রের সঙ্গে তাঁদের সাম্প্রতিক পাসপোর্ট সাইজের রঙিন ছবির স্ক্যান করা কপি ও সিগনেচার (যথাক্রমে 75 KB ও 25 K-এর বেশি নয়) আপলোড করতে হবে। আবেদনপত্র পূরণ করার পরে “SAVE/SUBMIT” অপশনে ক্লিক করে আবেদনপত্র জমা দিতে হবে। প্রার্থীরা ভবিষ্যতের সুবিধার্থে ফর্মের একটি কপি প্রিন্ট করিয়ে রাখতে পারেন। অনলাইনে পূরণ করা আবেদনপত্র নিয়োগের সময় ডকুমেন্ট ভেরিফিকেশন চলাকালীন দেখা হবে, এখন তা প্রার্থীদের পোস্ট মারফত পাঠানোর প্রয়োজন নেই।

    ট্রেড অ্যাপ্রেন্টিসশিপের জন্য আগ্রহী প্রার্থীদের এই লিঙ্কের http://apprenticeshipindia.org/candidate-registration মাধ্যমে নিজেদের নাম রেজিস্ট্রেশন করতে হবে। টেকনিশিয়ান জন্য আগ্রহী প্রার্থীদের এই লিঙ্কের https://www.mhrdnats.gov.in মাধ্যমে নিজেদের নাম রেজিস্ট্রেশন করতে হবে।

    First published:

    Tags: Job, Recruitment 2022

    পরবর্তী খবর