Home /News /education-career /
RBI Recruitment 2022: চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, রিজার্ভ ব্যাঙ্কে বিপুল নিয়োগ, আবেদনের শেষ দিন ১৮ এপ্রিল

RBI Recruitment 2022: চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, রিজার্ভ ব্যাঙ্কে বিপুল নিয়োগ, আবেদনের শেষ দিন ১৮ এপ্রিল

প্রার্থীদের আগামী ১৮ এপ্রিল, ২০২২ তারিখ সন্ধ্যা ৬টার মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের (Reserve Bank of India) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (রাজভাষা), অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (প্রোটোকল ও সিকিউরিটি) পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

RBI Recruitment 2022: আবেদনের তারিখ

প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। প্রার্থীদের আগামী ১৮ এপ্রিল, ২০২২ তারিখ সন্ধ্যা ৬টার মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। অনলাইন আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

RBI Recruitment 2022: শূন্যপদের বিস্তারিত বিবরণ

প্রতিষ্ঠানের তরফে মোট ৩০০টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে। গ্রেড ‘বি’ অফিসার (ডিআর)- জেনারেল: ২৩৮টি পদ গ্রেড ‘বি’ অফিসার (ডিআর)- ডিইপিআর: ৩১টি পদ গ্রেড ‘বি’ অফিসার (ডিআর)- ডিএসআইএম: ২৫টি পদ অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার- রাজভাষা: ৬টি পদ অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার- প্রোটোকল ও সিকিউরিটি: ৩টি পদ

RBI Recruitment 2022: আবেদন ফি 'বি' গ্রেডের অফিসার- জেনারেল ক্যাটাগরি, ওবিসি, এবং অর্থনৈতিক ভাবে অনগ্রসর বর্গের প্রার্থীদের জন্য ৮৫০ টাকা আবেদন ফি ধার্য করা হয়েছে, অন্য দিকে এসসি, এসটি, এবং শারীরিক প্রতিবন্ধীদের জন্য ১০০ টাকা আবেদন ফি ধার্য করা হয়েছে। অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার- জেনারেল ক্যাটাগরি, ওবিসি, এবং অর্থনৈতিক ভাবে অনগ্রসর বর্গের প্রার্থীদের জন্য ৬০০ টাকা আবেদন ফি ধার্য করা হয়েছে, এসসি, এসটি, এবং শারীরিক প্রতিবন্ধীদের জন্য ১০০ টাকা আবেদন ফি ধার্য করা হয়েছে। প্রার্থীরা আবেদনের যোগ্যতা, বেতনক্রম, বয়সসীমা ও অন্যান্য বিষয়ে আরও বিস্তারিত এখানে উপলব্ধ বিজ্ঞপ্তির লিঙ্কে https://opportunities.rbi.org.in/Scripts/bs_viewcontent.aspx?Id=4105 ক্লিক করে জানতে পারেন।

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা: ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (Reserve Bank of India)

পদের নামঅ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (রাজভাষা), অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (প্রোটোকল ও সিকিউরিটি)
শূন্যপদের সংখ্যা৩০০
কাজের স্থানভারত
কাজের ধরনসরকারি
নির্বাচন পদ্ধতিকিছু জানানো হয়নি
আবেদন প্রক্রিয়া শুরু বর্তমানে চলছে
শিক্ষাগত যোগ্যতাকিছু জানানো হয়নি
বেতনক্রমকিছু জানানো হয়নি
আবেদন পদ্ধতিঅনলাইন
আবেদনের শেষ তারিখ১৮.০৪.২০২২
Published by:Rukmini Mazumder
First published:

Tags: Job News 2022

পরবর্তী খবর