Home /News /education-career /
RBI Assistant Recruitment 2022: ব্যাঙ্কিং সেক্টরে মেগা রিক্রুটমেন্ট! রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অধীনে ৯৫০ পদে নিয়োগ

RBI Assistant Recruitment 2022: ব্যাঙ্কিং সেক্টরে মেগা রিক্রুটমেন্ট! রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অধীনে ৯৫০ পদে নিয়োগ

আবেদন প্রক্রিয়া শুরু হবে ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহ অর্থাৎ ১৭ ফেব্রুয়ারি থেকে।

  • Share this:

#নয়াদিল্লি: তরুণ চাকরি প্রার্থীদের জন্য দুর্দান্ত সুযোগ! সম্প্রতি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (Reserve Bank of India) অধীনে এক বিজ্ঞপ্তি জারি করে ব্যাঙ্কের অধীনে বিভিন্ন শাখায় অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

RBI Assistant Recruitment 2022: আবেদনের তারিখ

প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হবে ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহ অর্থাৎ ১৭ ফেব্রুয়ারি থেকে। আবেদন জমা দেওয়ার তারিখ ও অন্যান্য বিশদ এমপ্লয়মেন্ট নিউজে উপলব্ধ হবে। ইচ্ছুক প্রার্থীদের আগামী ৮ মার্চ, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন করতে হবে অনলাইনে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

RBI Assistant Recruitment 2022: শূন্যপদের সংখ্যা ও বিস্তারিত বিবরণ

প্রতিষ্ঠানের তরফে এখনও পর্যন্ত মোট ৯৫০টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে। প্রার্থীদের মূলত অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে।

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা: রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (Reserve Bank of India)

পদের নামঅ্যাসিস্ট্যান্ট
শূন্যপদের সংখ্যা৯৫০
কাজের স্থান ভারত
কাজের ধরন স্থায়ী পদ
নির্বাচন পদ্ধতিদুই ধাপে অনুষ্ঠিত লিখিত পরীক্ষা
আবেদন প্রক্রিয়া শুরু ১৭.০২.২০২২
শিক্ষাগত যোগ্যতা কিছু জানানো হয়নি
বেতনক্রমকিছু জানানো হয়নি
আবেদন পদ্ধতিঅনলাইন
আবেদনের শেষ দিন৮.০৩.২০২২

RBI Assistant Recruitment 2022: নির্বাচন পদ্ধতি

প্রার্থীদের মূলত লিখিত পরীক্ষার মাধ্যমে নির্বাচন করা হবে। সে ক্ষেত্রে দুটি ধাপে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হবে। সারা ভারত জুড়ে আরবিআই এই মর্মে লিখিত পরীক্ষা নেবে। প্রথমে প্রিলিমিনারি পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের বাছাই করা হবে। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণরা মেইন পরীক্ষা এবং পরবর্তীতে ভাষা দক্ষতামূলক পরীক্ষায় অংশ নেবেন।

RBI Assistant Recruitment 2022: গুরুত্বপূর্ণ তারিখ

আবেদনের জন্য ও আবেদন ফি জমা দেওয়ার জন্য ওয়েবসাইটের লিঙ্ক খুলবে আগামী ১৭ ফেব্রুয়ারি, ২০২২ তারিখ থেকে। অনলাইনে মেইন পরীক্ষার তারিখ নির্ণয় করা হবে ২৬-২৭ মার্চ, ২০২২ তারিখ। আরবিআই সূত্রে বিশেষ ভাবে জানানো হয়েছে যে, শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইট মারফত প্রেরিত আবেদনপত্রই গ্রহণ করা হবে।

Published by:Rukmini Mazumder
First published:

পরবর্তী খবর