Home /News /education-career /
Rajasthan Police Constable Recruitment 2022: ফাঁস হয়ে গেল পুলিশ কনস্টেবল নিয়োগের প্রশ্নপত্র, ফের কবে পরীক্ষা?

Rajasthan Police Constable Recruitment 2022: ফাঁস হয়ে গেল পুলিশ কনস্টেবল নিয়োগের প্রশ্নপত্র, ফের কবে পরীক্ষা?

Rajasthan Police Constable Recruitment 2022

Rajasthan Police Constable Recruitment 2022

রাজস্থান পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের অধীনে ১৩ থেকে ১৬ মে, ২০২২ তারিখ পর্যন্ত কনস্টেবল পদের জন্য লিখিত পরীক্ষা পরিচালনা করা হয়েছিল। (Rajasthan Police Constable Recruitment 2022)

  • Share this:

#নয়াদিল্লি: বাতিল হয়ে গেল পুলিশ কনস্টেবল নিয়োগের পরীক্ষা। সম্প্রতি রাজস্থান পুলিশ কনস্টেবল নিয়োগের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়াতে কনস্টেবল নিয়োগের পরীক্ষা স্থগিত বলে ঘোষণা করা হয়েছে। রাজস্থান পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে এক বিজ্ঞপ্তি জারি করে মঙ্গলবার এই তথ্য জানানো হয়েছে। (Rajasthan Police Constable Recruitment 2022)

প্রসঙ্গত জানিয়ে রাখা ভালো যে, ১৪ মে, ২০২২ তারিখের পরীক্ষায় দ্বিতীয় শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কিছুক্ষণ আগেই প্রশ্নপত্র ফাঁস হয়। উক্ত প্রশ্নপত্রের স্ক্রিনশট নিয়ে তা পরীক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দেওয়া হয়েছিল। রাজস্থানের ঝটওয়ারা নামক শহরের একটি পরীক্ষা কেন্দ্র থেকে এই প্রশ্নপত্র ফাঁসের খবর পাওয়া গিয়েছে।

আরও পড়ুন: শিনা বোরা হত্যাকাণ্ডে সুপ্রিম কোর্টে জামিন মা ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের

রাজস্থান পুলিশের সদর দফতর মারফত প্রাপ্ত খবর অনুসারে, ১৪ মে পরীক্ষার দ্বিতীয় শিফটের সময়, জয়পুরের দিবাকর পাবলিক স্কুলের সেন্টার সুপারিনটেনডেন্ট পরীক্ষার নির্ধারিত সময়ের আগেই প্রশ্নপত্রের খামটি খুলে ফেলেন।

এই শিফটের পরীক্ষা আবার পুনরায় পরিচালিত হবে বলে বোর্ড মারফত জানানো হয়েছে। তবে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রিক্রুটমেন্ট বোর্ড। আগামী সোমবার এই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন: উজ্জ্বল LED আলো 'সাইলেন্ট কিলার'! বাঙালির গবেষণায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য, জানুন

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া সহ নানা সংবাদমাধ্যমে এই নিয়ে তীব্র সমালোচনা তৈরি হয়েছে। পরীক্ষার্থীরাও এই বিষয় নিয়ে যথেষ্ট ক্ষুদ্ধ। ইতিমধ্যেই প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় একটি মামলাও দায়ের করা হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

রাজস্থান পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের অধীনে ১৩ থেকে ১৬ মে, ২০২২ তারিখ পর্যন্ত কনস্টেবল পদের জন্য লিখিত পরীক্ষা পরিচালনা করা হয়েছিল। প্রথম শিফটের পরীক্ষা সুষ্ঠু ভাবে পরিচালনা করা গেলেও দ্বিতীয় শিফটের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হওয়ায় নানা সমস্যা তৈরি হয়েছে।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Government Job, Job News

পরবর্তী খবর