Home /News /education-career /
Primary Teacher Recruitment: বড় খবর! হাইকোর্টের নির্দেশে বাড়ল নম্বর, প্রাথমিকে চাকরি পাচ্ছেন ৭৩৮ জন শিক্ষক!

Primary Teacher Recruitment: বড় খবর! হাইকোর্টের নির্দেশে বাড়ল নম্বর, প্রাথমিকে চাকরি পাচ্ছেন ৭৩৮ জন শিক্ষক!

৭৩৮ জন শিক্ষক নিয়োগ শীঘ্রই Teachers recruitment প্রতীকী ছবি৷

৭৩৮ জন শিক্ষক নিয়োগ শীঘ্রই Teachers recruitment প্রতীকী ছবি৷

Primary Teachers Recruitment: সংশোধনের পর ৭৩৮ জন স্থান পান মেধা তালিকায়। আজ বৃহস্পতিবার তাদের তালিকা প্রকাশ করল বোর্ড, প্রাথমিক শিক্ষা পর্ষদ।

  • Share this:

#কলকাতা : প্রশ্নের ভুলের জন্য নম্বর কম দেওয়া হয়েছিল বলে আদালতে গিয়েছিলেন বেশ কিছু পরীক্ষার্থী। ২০১৪ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষায় ভুল প্রশ্নের কারণে নম্বর কম থাকায় আদালতের দ্বারস্থ হন পরীক্ষার্থীরা (Primary Teacher Recruitment)। অবশেষে সংশোধিত মেধা তালিকা প্রকাশ পেল আজ।

অবশেষে আদালতের নির্দেশে নম্বর সংশোধন হয়। সংশোধনের পর ৭৩৮ জন স্থান পান মেধা তালিকায়। আজ বৃহস্পতিবার তাদের তালিকা প্রকাশ করল বোর্ড, প্রাথমিক শিক্ষা পর্ষদ (Primary Teacher Recruitment)। এই পরীক্ষার্থীদের পরীক্ষা হয়েছিল ২০১৪ সালে।আদালতের নির্দেশে নম্বর বাড়ল পরীক্ষার্থীদের। মেধা তালিকায় স্থান পেলেন বিরাট সংখ্যক পরীক্ষার্থী। খুব শীঘ্রই নিয়োগপত্র দেওয়া হবে মেধা তালিকায় স্থান করে নেওয়া এই সকল প্রাথমিক শিক্ষকদের।

আরও পড়ুন : মেগা রিক্রুটমেন্ট! স্টাফ সিলেকশন কমিশনে ৩৬০৩ শূন্যপদে নিয়োগ, আজই আবেদন করুন...

প্রসঙ্গত, গত ২৮ ডিসেম্বর পর্যন্ত প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য তথ্য যাচাই ও ইন্টারভিউ এর প্রক্রিয়া চলছিল। ২০১৪ সালে প্রাথমিকের টিচার্স এলিজিবিলিটি টেস্ট (Primary TET)-এ ভুল প্রশ্নের জন্য প্যানেল থেকে বাদ পড়েন প্রায় হাজারখানেক চাকরি প্রার্থী। তাঁদেরই অনেকে এবার সুযোগ পেতে চলেছেন নতুন মেধা তালিকায় (Primary Teacher Recruitment) জায়গা করে নেওয়ার পর। রাজ্যে প্রাথমিকে ১৬,৫০০ শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অপেক্ষায় থাকা চাকরি প্রার্থীদের প্রথম ধাপে ৪৭৪ জন শিক্ষককে নিয়োগের পরে এবার আরও ৭৩৮ জন প্রার্থীর তালিকা প্রকাশ করেছে রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)।

আরও পড়ুন : ‘সরানো হোক রাজ্যপালকে’, রামপুরহাট কাণ্ডে অমিত শাহর দরবারে আর্জি সুদীপদের

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে স্কুল সার্ভিস কমিশনের নিয়োগকে কেন্দ্র করেও একাধিক বিতর্ক দানা বাধে। কখনও গ্রুপ সি, গ্রুপ ডি আবার কখনও নবম-দশম শ্রেণি শিক্ষক নিয়োগ কে কেন্দ্র করে তৈরি হয়েছে বিতর্ক। হাইকোর্ট একাধিকবার সিবিআই তদন্তের নির্দেশ দেয়। নিয়োগকে কেন্দ্র করে দুর্নীতি হয়েছে, একাধিকবার সেই অভিযোগ উঠেছে। স্কুল সার্ভিস কমিশনে (SSC) কাজ কীভাবে আরও স্বচ্ছ করা যায় তার জন্য এবার বেশ কয়েকজন আধিকারিককে নিয়োগ করা হতে চলেছে। ইতিমধ্যেই দু'জন আধিকারিককে কমিশনে নিয়োগ করা হয়েছে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Calcutta High Court, Primary TET

পরবর্তী খবর