Home /News /education-career /
PSSSB Clerk Recruitment 2022: রাজ্য সাবঅর্ডিনেট সার্ভিস সিলেকশন বোর্ডে ১২০০ ক্লার্ক নিয়োগ! শর্তাবলী কী?

PSSSB Clerk Recruitment 2022: রাজ্য সাবঅর্ডিনেট সার্ভিস সিলেকশন বোর্ডে ১২০০ ক্লার্ক নিয়োগ! শর্তাবলী কী?

প্রার্থীদের ১৫ জুন, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি পঞ্জাব সাবঅর্ডিনেট সার্ভিস সিলেকশন বোর্ডের (Punjab Subordinate Service Selection Board) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে ক্লার্ক/ডেটা এন্ট্রি অপারেটর এবং লিগ্যাল ক্লার্ক পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে বলে জানানো হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা পঞ্জাব সাবঅর্ডিনেট সার্ভিস সিলেকশন বোর্ডের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

PSSSB Clerk Recruitment 2022: আবেদনের তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীদের ১৫ জুন, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। অনলাইনে আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন HQ Western Command Recruitment 2022: সেনাবাহিনীর ওয়েস্টার্ন কমান্ডের হেড কোয়ার্টারে নিয়োগ, আজই আবেদন করুন

PSSSB Clerk Recruitment 2022: শূন্যপদের বিবরণ প্রতিষ্ঠানের তরফে মোট ১২০০টি পদ রয়েছে বলে জানানো হয়েছে। ক্লার্ক- ৯১৭টি পদ লিগ্যাল ক্লার্ক- ২৮৩টি পদ

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য: সংস্থা: পঞ্জাব সাবঅর্ডিনেট সার্ভিস সিলেকশন বোর্ড (Punjab Subordinate Service Selection Board)

 পদের নাম: ক্লার্ক/ডেটা এন্ট্রি অপারেটর এবং লিগ্যাল ক্লার্ক
 শূন্যপদের সংখ্যা: ১২০০
 কাজের স্থান: পঞ্জাব
 কাজের ধরন: কিছু জানানো হয়নি
 নির্বাচন পদ্ধতি: লিখিত পরীক্ষা ও টাইপিং টেস্ট
 আবেদন শুরু: চলছে
 শিক্ষাগত যোগ্যতা: বিশদ দেখুন
 বেতনক্রম: বিশদ দেখুন
 আবেদন পদ্ধতি: অনলাইন
 আবেদনের শেষ তারিখ: ১৫.০৬.২০২২
PSSSB Clerk Recruitment 2022: আবেদনের যোগ্যতা প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি থাকতে হবে।

PSSSB Clerk Recruitment 2022: নিয়োগ প্রক্রিয়া প্রার্থীদের প্রথমে একটি প্রতিযোগীতামূলক পরীক্ষা নেওয়া হবে। ওই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পঞ্জাবি ও ইংরেজিতে টাইপিং টেস্ট নেওয়া হবে। প্রার্থীদের প্রতি মিনিটে ৩০টি শব্দ টাইপিংয়ের দক্ষতা থাকতে হবে।

লিখিত পরীক্ষায় মোট ১০০টি অবজেকটিভ ধরনের প্রশ্ন থাকবে। পরীক্ষার সময়কাল হবে ১২০ মিনিট। পরীক্ষার মাধ্যম হবে দ্বিভাষিক অর্থাৎ ইংরেজি ও পঞ্জাবি ভাষায় পরীক্ষা নেওয়া হবে।

PSSSB Clerk Recruitment 2022: বয়সসীমা প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩৭ বছরের মধ্যে হতে হবে।

প্রার্থীরা আবেদনের যোগ্যতা, বয়সসীমা, বেতনক্রম, সম্পূর্ণ আবেদন পদ্ধতি সংক্রান্ত বিষয়ে আরও অধিক জানতে এখানে উপলব্ধ বিজ্ঞপ্তির লিঙ্কে ক্লিক https://sssb.punjab.gov.in/OnlineApps.html করে দেখতে পারেন।

Published by:Pooja Basu
First published:

Tags: Job News, Recruitment

পরবর্তী খবর