Home /News /education-career /
Fire Brigade Recruitment 2022: ৯০০টি শূন্যপদে দমকলকর্মী নিয়োগ করবে এই রাজ্য! চাকরির বড় সুযোগ সামনে

Fire Brigade Recruitment 2022: ৯০০টি শূন্যপদে দমকলকর্মী নিয়োগ করবে এই রাজ্য! চাকরির বড় সুযোগ সামনে

Mumbai Fire Brigade Recruitment: দমকলে চাকরির সুযোগ। জেনে নিন কীভাবে আবেদন করবেন!

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি মুম্বই ফায়ার ব্রিগেডের (Mumbai Fire Brigade) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে ফায়ারফাইটার (Firefighter) পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে মুম্বই ফায়ার ব্রিগেডের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

Fire Brigade Recruitment 2022: আবেদনের তারিখ

প্রার্থীরা আবেদনের তারিখ ও অন্যান্য বিষয়ে আরও বিশদে জানতে মুম্বই ফায়ার ব্রিগেডের ওয়েবসাইটের এই লিঙ্কটি mahafireservice.gov.in দেখতে পারেন।

Fire Brigade Recruitment 2022: শূন্যপদের সংখ্যা ও বিস্তারিত বিবরণ

মুম্বই ফায়ার ব্রিগেড ৯০০ জন ফায়ারফাইটার নিয়োগের কথা জানানো হয়েছে।

এমএফবিতে বর্তমানে ২,৫০০ জনেরও বেশি কর্মকর্তা এবং দমকলকর্মী রয়েছে। বর্তমানে, ছয়টি ফায়ার কমান্ড সেন্টারের অধীনে ৩৫টি ফায়ার স্টেশন এবং ১৮টি মিনি ফায়ার স্টেশন রয়েছে। ফায়ার ইঞ্জিন, জাম্বো ওয়াটার ট্যাঙ্কার এবং ল্যাডার ভ্যানের মতো ২৫৮টিরও বেশি দমকল ভ্যান রয়েছে।

আরও পড়ুন- রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অধীনে কর্মী নিয়োগ! জানুন যোগ্যতা সহ অন্যান্য শর্ত!

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে যে, তাদের কর্মীদের বর্তমান সংখ্যা ২৬০০ থেকে ৩৫০০-এ নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে। কর্মকর্তারা জানিয়েছন যে কোভিড -১৯ এর পরে এই প্রথমবার এত বড় আকারে নিয়োগ ড্রাইভ পরিচালনা করা হচ্ছে। শেষবার ফায়ার ব্রিগেডে ২০১৬-১৭ সালে একটি নিয়োগ ড্রাইভ পরিচালনা করা হয়েছিল।

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা: মুম্বই ফায়ার ব্রিগেড (Mumbai Fire Brigade) পদের নাম: ফায়ারফাইটার শূন্যপদের সংখ্যা: ৯০০ কাজের স্থান: মুম্বই কাজের ধরন: কিছু জানানো হয়নি নির্বাচন পদ্ধতি: অনলাইন স্ক্রিনিং টেস্ট, শারীরিক দক্ষতামূলক পরীক্ষা এবং মেডিকেল টেস্ট আবেদন প্রক্রিয়া শুরু: কিছু জানানো হয়নি শিক্ষাগত যোগ্যতা: দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ বেতনক্রম: কিছু জানানো হয়নি আবেদন পদ্ধতি: অনলাইন আবেদনের শেষ দিন: কিছু জানানো হয়নি

Fire Brigade Recruitment 2022: আবেদনের যোগ্যতা

উল্লিখিত পদে আবেদনের জন্য প্রার্থীদের ন্যূনতম দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হতে হবে।

Fire Brigade Recruitment 2022: নির্বাচন পদ্ধতি

নির্বাচনের সম্পূর্ণ প্রক্রিয়ার মধ্যে অনলাইন স্ক্রিনিং টেস্ট, শারীরিক দক্ষতামূলক পরীক্ষা এবং মেডিকেল টেস্ট অন্তর্ভুক্ত থাকবে। প্রক্রিয়াটি শেষ করার পর নির্বাচিতদের ছয় মাসের প্রশিক্ষণও দেওয়া হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

আরও পড়ুন- প্রতিবন্ধী পড়ুয়াদের স্কুলছুট হয়ে যাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি: জাতিসংঘ

Fire Brigade Recruitment 2022: কাজের দ্বায়িত্ব

নিয়মিত দায়িত্ব ছাড়াও, প্রার্থীদের শপিং মল, মাল্টিপ্লেক্স, হাসপাতাল, প্রাইভেট বিল্ডিংয়ের ফায়ার অডিট দেখা ইত্যাদি কাজও করতে হবে।

Published by:Suman Majumder
First published:

Tags: Fire Brigade, Government Jobs, Recruitment 2022

পরবর্তী খবর