Home /News /education-career /
Madhyamik Exam: মাধ্যমিক পরীক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হবে চারা গাছ, দারুণ ভাবনা

Madhyamik Exam: মাধ্যমিক পরীক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হবে চারা গাছ, দারুণ ভাবনা

Madhyamik Exam 2022: Saplings will be given to students who will be coming to give exam

Madhyamik Exam 2022: Saplings will be given to students who will be coming to give exam

Madhyamik Exam: এক বছর পর এই মাধ্যমিক পরীক্ষা হওয়া নিয়ে এবার অভিনব এক উদ্যোগ নিল বীরভূম (Birbhum) জেলা প্রশাসন।

  • Share this:

    #বীরভূম : গতবছর করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের জন্য হয়নি মাধ্যমিক পরীক্ষা (Madhyamik)। তবে এই বছর পরীক্ষা নেওয়ার বিষয়ে তৎপরতা শুরু করেছে মধ্যশিক্ষা পর্ষদ। ইতিমধ্যেই মাধ্যমিক পরীক্ষার (Madhyamik Exam) সূচি প্রকাশের পাশাপাশি দেওয়া হয়েছে এডমিট কার্ড। আগামী সাত মার্চ থেকে শুরু হবে এই মাধ্যমিক পরীক্ষা এবং তা চলবে ১৬ মার্চ পর্যন্ত। এক বছর পর এই মাধ্যমিক পরীক্ষা হওয়া নিয়ে এবার অভিনব এক উদ্যোগ নিল বীরভূম (Birbhum) জেলা প্রশাসন।

    বীরভূম (Birbum) জেলা শাসক বিধান রায় জানিয়েছেন, যেহেতু এক বছর পর মাধ্যমিক পরীক্ষা হবে তাই মাধ্যমিক (Madhyamik) পরীক্ষার্থীদের হাতে একটি করে ফুলের চারা গাছ এবং একটি করে কলম তুলে দেওয়া হবে। মূলত এক বছর পর পরীক্ষা হওয়ার কারণে ছাত্র-ছাত্রীদের উৎসাহ দিতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এই উদ্যোগকে সফল মন্ডিত করার জন্য পরীক্ষার দিন প্রত্যেক ভ্যেনুতে এই ফুল গাছের চারা এবং কলম পৌঁছে দেওয়া হবে।

    আরও পড়ুন - EPFO Interest Rate: ৬.৫ কোটিরও বেশি সাবস্ক্রাইবারের জন্য হোলি ধামাকা, ১২ মার্চ বাড়তে পারে সুদ

    করোনাকালে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার পর পুনরায় স্কুলের দরজা খোলার পরিপ্রেক্ষিতে একিভাবে বীরভূমের বিভিন্ন স্কুল এই ধরনের উদ্যোগ নিয়েছিল। ছাত্র-ছাত্রীদের উৎসাহ প্রদানের ক্ষেত্রে এই সকল উদ্যোগ আলাদা মাত্রা এনে দিয়েছিল। এবার মাধ্যমিক পরীক্ষার ক্ষেত্রে এই অভিনব উদ্যোগ রাজ্যে আলাদা নজির তৈরি করবে বলে আশা করা হচ্ছে।

    আরও পড়ুন - Job Vacancy: গ্যাস অথরিটি অফ ইন্ডিয়ার অধীনে প্রচুর পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি

    ফুল গাছের চারা এবং কলম দেওয়ার পরিপ্রেক্ষিতে বীরভূম জেলা শাসক বিধান রায় আরও জানান, "আমাদের সকলের তরফ থেকে মিলিতভাবে এই উদ্যোগ নেওয়া হয়েছে। চারাগাছের পাশাপাশি কলম দেওয়ার কারণ হলো, কলম ছাড়া শিক্ষা লাভ হয় না।"

    Madhab Das

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Madhyamik, Madhyamik 2022

    পরবর্তী খবর