Home /News /education-career /

Madhyamik Exam 2022: মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় খবর! টেস্ট পেপার নিয়ে পর্ষদ সভাপতির জরুরি বার্তা

Madhyamik Exam 2022: মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় খবর! টেস্ট পেপার নিয়ে পর্ষদ সভাপতির জরুরি বার্তা

প্রস্তুতি তুঙ্গে

প্রস্তুতি তুঙ্গে

Madhyamik Exam 2022: চলতি সপ্তাহের শেষ থাকে বা আগামী সপ্তাহের শুরু থেকেই মাধ্যমিকের ছাত্রছাত্রীরা স্কুল মারফত টেস্ট পেপার পাবেন।

  • Share this:

#কলকাতা: মাধ্যমিক পরীক্ষার্থীদের (Madhyamik Exam 2022) বড় খবর দিল মধ্যশিক্ষা পর্ষদ। মার্চ মাসে মাধ্যমিক পরীক্ষা যে হবে, সে বিষয়ে কার্যত সিলমোহর দিয়ে দিল পর্ষদ। বৃহস্পতিবার মাধ্যমিকের ছাত্রছাত্রীদের জন্য টেস্ট পেপার উদ্বোধন প্রসঙ্গে মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় বলেন "মাধ্যমিক পরীক্ষা ৭ ই মার্চ শুরু হওয়ার কথা। আমাদের প্রস্তুতি ঠিক আছে। এখনো অনেক সময় আছে।আমাদের ধারণা করোনা কিছুদিনের মধ্যেই শেষ হয়ে যাবে।"প্রসঙ্গত বৃহস্পতিবার মধ্যশিক্ষা পর্ষদের মাধ্যমিকের ছাত্র-ছাত্রী দের জন্য টেস্ট পেপার উদ্বোধন করা হয়। মোট রাজ্য জুড়ে ৯৯৯১ স্কুল থেকে প্রশ্নপত্র নেয় মধ্যশিক্ষা পর্ষদ।

সেই প্রশ্নপত্র গুলি থেকে বাছাই করা প্রশ্নপত্র গুলি নিয়ে এবারের ছাত্র-ছাত্রীদের টেস্ট পেপার দেওয়া হচ্ছে। বিনামূল্যেই ছাত্রছাত্রীরা এই টেস্ট পেপার পাবেন তাদের স্কুল থেকে। ইতিমধ্যেই বিভিন্ন জেলায় তা বিতরণ এর প্রক্রিয়াও কার্যত শেষ হয়েছে বলেই পর্ষদ সভাপতি জানিয়েছেন। চলতি সপ্তাহের শেষ থাকে বা আগামী সপ্তাহে শুরু থেকেই ছাত্রছাত্রীরা স্কুল মারফত টেস্ট পেপার পাবেন। টেস্ট পেপার উদ্বোধন প্রসঙ্গে পর্ষদ সভাপতি বলেন "যারা এই বছর মাধ্যমিক পরীক্ষা দেবেন তাঁদের সহযোগিতা হবে এই টেস্ট পেপার এর মাধ্যমে।"

আরও পড়ুন: ট্রাকশন মোটরস খুলে যায়, ময়নাগুড়ির দুর্ঘটনায় যে মারাত্মক কারণ উঠে আসছে...

এদিকে করোনা পরিস্থিতির কারণে রাজ্যজুড়ে ফের স্কুল বন্ধের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে ছাত্র-ছাত্রীদের ক্লাস হলেও স্কুল বন্ধের কারণে তা কার্যত থমকে গিয়েছে। এক্ষেত্রে ক্লাসরুমে মাধ্যমিকের সিলেবাস পুরোটা শেষ করা সম্ভব হয়নি। সে ক্ষেত্রে তার বিকল্প হিসেবে টেলিভিশন মারফত ক্লাস শুরুর উদ্যোগ নিচ্ছে রাজ্য স্কুল শিক্ষা দপ্তর।

আরও পড়ুন: 'ট্রেন কি নিজে নিজে বেলাইন হয়!' বিস্ফোরক ইঙ্গিত রূপার, চাইলেন সিবিআই তদন্ত

এ প্রসঙ্গে পর্ষদ সভাপতি জানিয়েছেন "খুব শীঘ্রই আমরা টেলিভিশন মারফত ক্লাস নিতে চলেছি। মাধ্যমিকের সিলেবাস সংক্রান্ত যদি কোন ছাত্র-ছাত্রীদের সন্দেহ থাকে বা কোন জিজ্ঞাসা থাকে তা তারা করতে পারবেন। বাংলার শিক্ষা পোর্টাল এর মাধ্যমেও ছাত্রছাত্রীরা তাদের প্রশ্ন রাখতে পারবেন।"মূলতো মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ছাত্র-ছাত্রী ও কথা মাথায় রেখেই আগামী সপ্তাহ থেকেই টেলিভিশন মারফত ক্লাস শুরু হতে চলেছে বলেই স্কুল শিক্ষা দপ্তর সূত্রে খবর।

Published by:Suman Biswas
First published:

Tags: Madhyamik 2022, West Bengal news

পরবর্তী খবর