West Central Railway Recruitment 2021: ৩৮ স্টেশন মাস্টার পদে নিয়োগ, আবেদন করুন অনলাইনে সত্বর!

৩৮ স্টেশন মাস্টার পদে নিয়োগ, আবেদন করুন অনলাইনে সত্বর

আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে, ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট wcr.indianrailways.gov.in মারফত (West Central Railway Recruitment 2021)।

  • Share this:

#নয়াদিল্লি: ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ে (West Central Railway), সংক্ষেপে WCR সম্প্রতি তাদের কর্মীদের জন্য একটি নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বলা হয়েছে, যে সব ব্যক্তিরা এখন ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের নানা বিভাগে কাজ করছেন, তাঁরা চাইলে স্টেশন মাস্টার পদে উত্তীর্ণ হওয়ার জন্য আবেদনপত্র জমা দিতে পারবেন। তবে এই আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে, ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট wcr.indianrailways.gov.in মারফত। তার সঙ্গে রয়েছে আরও কিছু শর্তালী, সে সব দেখে নেওয়া যাক এক এক করে!

ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের স্টেশন মাস্টার পদে আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: ১. ২৫ জুন, ২০২১ তারিখ থেকে অনলাইনে আবেদন দাখিল করা শুরু হয়ে গিয়েছে। ২. আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৫ জুলাই, ২০২১, এই দিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন জমা দেওয়া যাবে।

ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের স্টেশন মাস্টার পদে আবেদনের শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীকে ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন (University Grants Commission) দ্বারা স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয়ের স্নাতক হতে হবে। ২. প্রার্থীর ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের কর্মী হওয়া আবশ্যক।

ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের স্টেশন মাস্টার পদে আবেদনের বয়সগত যোগ্যতা: অংসরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে ৪০ বছর, SC/ST প্রার্থীদের ক্ষেত্রে ৪৫ বছর এবং OBC প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৪৩ বছরের মধ্যে থাকতে হবে।

ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের স্টেশন মাস্টার পদে আবেদনের অনলাইন প্রক্রিয়া: ১. সবার প্রথমে যেতে হবে ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট wcr.indianrailways.gov.in মারফত। ২. এর পর ক্লিক করতে হবে GDCE Notification 01/2021 লিঙ্কে ক্লিক করতে হবে। ৩. New Registration লিঙ্কে ক্লিক করতে হবে। ৪. ব্যক্তিগত তথ্য, মেইল আইডি এবং মোবাইল নম্বর জমা করতে হবে। ৫. রেজিস্টার্ড মেইলে এবং মোবাইল নম্বরে OTP আসবে, তা দিয়ে লগ ইন করতে হবে। ৬. আবেদনপত্র পূরণ করে জমা দিতে হবে।

ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের স্টেশন মাস্টার পদের বেতন: নির্বাচিত প্রার্থীকে মাসিক ৬১,৪০০ টাকা বেতন দেওয়া হবে।

ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের স্টেশন মাস্টার পদে নির্বাচন প্রক্রিয়া: প্রথমে একটি কমপিউটার বেসড টেস্ট এবং তার পরে অ্যাপটিটিউড টেস্ট হবে। পরীক্ষায় পাস করলে নথি যাচাই এবং মেডিক্যাল চেক আপ হবে। সব শেষে উপযুক্ত প্রার্থীকে বেছে নেবে ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ে।

Published by:Raima Chakraborty
First published: